কোচ ও ম্যানেজার বরখাস্ত করলো বার্লিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৪ এএম, ২৬ জানুয়ারি ২০২১
কোচ ও ম্যানেজার বরখাস্ত করলো বার্লিন

বুন্দেস লিগায় রেলিগেশন খড়ায় থাকা হার্থা বার্লিন ক্লাবের বাজে ফর্মের কারণে নিয়মিত কোচ ব্রুনো লাবাডিয়া ও জেনারেল ম্যানেজার মাইকেল প্রিজকে বরখাস্ত করেছে। ক্লাব সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

লাবাডিয়া মাত্র ৯ মাস কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। গত দুই বছরে চতুর্থ স্থায়ী কোচ হিসেবে লাবাডিয়াকে চাকরি হারাতে হলো। শনিবার ওয়ার্ডার ব্রেমেনের কাছে দলের ৪-১ গোলে পরাজয়ে লাবাডিয়ার বিদায় নিশ্চিত হয়। এ দিকে প্রায় ১২ বছর পর ক্লাব থেকে বিদায় নিলেন প্রিজ।

রেলিগেশন জোন থেকে দুই পয়েন্ট উপরে উঠে বর্তমানে বুন্দেসলিগায় ১৪তম স্থানে রয়েছে হার্থা বার্লিন। শেষ আটটি লিগ ম্যাচে তারা মাত্র একটিতে জয়ী হয়েছে।

ক্লাব চেয়ারম্যান কার্স্টেন শিমিডিট বলেছেন, ‘১৮ ম্যাচ থেকে মাত্র ১৭ পয়েন্ট সংগ্রহ করে আমরা বেশ কঠিন পরিস্থিতিতে আছি। এ কারণে আমরা মনে করেছি কোচ বদলিয়ে ক্লাবের চেহারা কিছুটা হলেও পরিবর্তনের চেষ্টা করার। আগামী কয়েক দিনের মধ্যে নতুন কোচ সম্পর্কে আমরা নিশ্চিত করে কিছু জানাতে পারবো।’

এর আগে ২০২০ সালের এপ্রিলে লাবাডিয়াকে প্রাথমিকভাবে নিয়োগ দেওয়া হয়েছিল। জার্মানী ও যুক্তরাষ্ট্রের সাবেক কোচ জার্গেন ক্লিন্সম্যানের অধীনে মাত্র ১০টি ম্যাচ খেলার পর কোচ বরখাস্ত করতে বাধ্য হয় হার্থা। নিজের দ্বিতীয় মৌসুমে ক্লাবকে টেবিলের অন্তত মাঝামাঝিতে নিয়ে যেতেও ব্যর্থ হয়েছিলেন ক্লিন্সম্যান।

২০২০ সালে ট্রান্সফার মার্কেটে লোভনীয় অর্থ ব্যয় করার পরেও মাঠের লড়াইয়ে তেমন কিছুই করে দেখাতে পারেনি হার্থা। বিপরীতে তাদের নগর প্রতিদ্বন্দ্বী ইউনিয়ন বার্লিন ট্রান্সফার মার্কেটে স্বল্প পরিমাণ অর্থ ব্যয় করেও টেবিলের অস্টম স্থানে অবস্থান করছে।

করোনাভাইরাসের মধ্যেও গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোতে মিলান থেকে ফরোয়ার্ড ক্রিজিস্টো পিয়াটেক, লিপজিগ থেকে ডিফেন্সিভ মিডফিল্ডার ম্যাথিউস কুনহা, লিঁও থেকে লুকাস টুসার্ট ও আর্সেনাল থেকে ধারে মাত্তেও গুয়েনডোজিকে দলে ভেড়ালেও কেউই বার্লিনের জার্সি গায়ে নিজেকে প্রমাণ করতে পারেনি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রিয়ালের গোল উৎসব

রিয়ালের গোল উৎসব

জিদানের করোনা পজিটিভ

জিদানের করোনা পজিটিভ

তিন মিনিটে তিন গোল, পিএসজির বড় জয়

তিন মিনিটে তিন গোল, পিএসজির বড় জয়

গোলরক্ষকের ফাউল, হারের স্বাদ পেল লিভারপুল

গোলরক্ষকের ফাউল, হারের স্বাদ পেল লিভারপুল