দল বদলের শেষ দিনে রক্ষণভাগ শক্তিশালী করলো লিভারপুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩১ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০২১
দল বদলের শেষ দিনে রক্ষণভাগ শক্তিশালী করলো লিভারপুল

দল বদলের শেষ দিনে নিজেদের রক্ষণভাগ শক্তিশালী করেছে প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। শীতকালীন ট্রান্সফার উইন্ডোর শেষ দিনে এ দুটি চুক্তি সম্পন্ন করে অল রেডরা। চুক্তি দুটি হলো- শালকে থেকে ওজান কাবাক ও প্রিস্টন থেকে বেন ডেভিসকে দলে ভিড়িয়েছে তারা।

যদিও এ জন্য তাদের জাপানীজ অ্যাটাকিং মিডফিল্ডার টাকুমি মিনামিনোকে মৌসুমের শেষ পর্যন্ত ধারে সাউদাম্পটনের কাছে ছেড়ে দিতে হয়েছে। শেষ দিনে অনেকটাই নীরব দলবদলের বাজারে লিভারপুলের এ তিনটি চুক্তি ছাড়া তেমন কোন উল্লেখযোগ্য ট্রান্সফার হয়নি।

জানুয়ারি ট্রান্সফার উইন্ডো সাধারাণত খেলোয়াড় ছেড়ে দেওয়ার একটি বাজার হিসেবে ধরা হয়। তবে রক্ষণভাগে সাম্প্রতিক ইনজুরির তালিকা বেশ দীর্ঘ হওয়ায় কাবাক ও ডেভিসকে দলে নিতে বাধ্য হয়েছে লিভারপুল।

ভার্জিল ফন ডাউক, জো গোমেজ ও জোয়েল মাটিপসহ প্রায় সব নির্ভরযোগ্য সিনিয়র ডিফেন্ডারই বর্তমানে ইনজুরিতে রয়েছেন। মধ্যমাঠ থেকে সেন্টার-ব্যাক পজিশনে নিজেকে দারুণভাবে প্রমাণ করা ফ্যাবিনহোও ইনজুরিতে পড়েছেন। যে কারণে ক্লপকে বাধ্য হয়েই অধিনায়ক জর্ডান হেন্ডারসনকে নীচে নামিয়ে আনতে হয়েছে।

অ্যানফিল্ড ছেড়ে জাপানীজ মিডফিল্ডার মিনামিনোর সাউদাম্পটনে যাওয়া অনেককেই বিস্মিত করেছে। যদিও তার এই চুক্তিটা ডেডলাইন শেষ হওয়ার পর সম্পন্ন হেয়েছ। তবে জানা গেছে, সেইন্টসরা প্রয়োজনীয় কাগজপত্র সময়ের আগেই জমা দিয়েছিল।

সাউদাম্পটন ম্যানেজার রালফ হ্যাসেনহাটেল এক বিবৃতিতে বলেছেন, ‘মৌসুমের বাকি সময়ের জন্য টাকুমিকে দলে স্বাগত জানাতে পেরে আমি দারুণ আনন্দিত। দলের অ্যাটাকিং পজিশনে সে বাড়তি শক্তি যোগাবে। এ মুহূর্তে আমাদের জন্য সঠিক মানের একজন খেলোয়াড়কেই আমরা দলে ভিড়িয়েছি। মৌসুমের গুরুত্বপূর্ণ এই সময়ে সে আমাদের দলের জন্য আলাদা একটি গুরুত্ব বহন করবে বলেই আমার বিশ্বাস।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

২০২২ ফুটবল বিশ্বকাপ গ্যালারিতে থাকবে মদের ব্যবস্থা!

২০২২ ফুটবল বিশ্বকাপ গ্যালারিতে থাকবে মদের ব্যবস্থা!

নিজে থাকতে চান, এমবাপেকেও রাখতে চান নেইমার

নিজে থাকতে চান, এমবাপেকেও রাখতে চান নেইমার

রিয়াল মাদ্রিদকে টপকে দুইয়ে বার্সেলোনা

রিয়াল মাদ্রিদকে টপকে দুইয়ে বার্সেলোনা

বিতন্ডায় জড়িয়ে নিষিদ্ধ হলেন লুকাকু-ইব্রাহিমোভিচ

বিতন্ডায় জড়িয়ে নিষিদ্ধ হলেন লুকাকু-ইব্রাহিমোভিচ