লিভারপুলের মাঠে এভারটনের জয়োল্লাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৮ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২১
লিভারপুলের মাঠে এভারটনের জয়োল্লাস

নিজেদের মাঠে আধিপত্য বিস্তার করে খেললেও এভারটনের কাছে পরাজয়ে স্বাদ পেয়েছে লিভারপুল। ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের পয়েন্ট টেবিলের লিভারপুলের পরের স্থানেই উঠে এসেছে এভারটন।

শনিবারা (২০ ফেব্রুয়ারি) রাতে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় এভারটন। ম্যাচের তৃতীয় মিনিটে রিচার্লিসনের গোলে এগিয়ে যায় তারা। এছাড়া ম্যাচের শেষ দিকে ৮৩তম মিনিটে পেনাল্টি থেকে আরও একটি গোল পায় এভারটন।

ম্যাচের শুরুতে হামেস রদ্রিগেসের থ্রু বল ধরে ডি-বক্সে স্বদেশী গোলরক্ষক আলিসনকে পরাস্ত করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিশার্লিসন। ফলে শুরুতেই ১-০ গোলে এগিয়ে যায় এভারটন। শুধু তাই নয়, ২০১০ সালের পর এই প্রথমবার লিভারপুলের বিপক্ষে আগে গোল দেয় এভারটন।
sportsmail24
শুরুতেই পিছিয়ে গিয়ে গোল শোধে আক্রমণের পসরা সাজায় অলরেডরা। ২০তম মিনিটে সমতায় ফিরিতেও পারতো স্বাগতিকরা। তবে তা হয়নি। ডি-বক্সের কাছ থেকে জর্ডান হেন্ডারসনের জোরালো ভলি ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন গোলরক্ষক জর্ডান পিকফোর্ড।

এছাড়া বিরতির আগে গোলের ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেয়েছিল এভারটন। ৩৩তম মিনিটে লুকাস দিনিয়ের ক্রস থেকে পাওয়া বল ডি-বক্সের সামনে থেকে গোলের উদ্দেশ্যে হেড করেন সিমাস কোলম্যান। তবে তার জোরালো হেড ফিরিয়ে দেন আলিসন।

পিছিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধেও আক্রমণে আধিপত্য নিয়ে খেলে লিভারপুল। তবে গোল পরিশোধ করতে পারছিল না তারা। উল্টো আরও একবার হোঁচট খায়।
sportsmail24
৮৩তম মিনিটে স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে মাঠে নামা সিগুর্দসন। ডমিনিক ক্যালভার্ট-লুইনের শট প্রথমে ঠেকান আলিসন। তবে বল নিয়ন্ত্রণ নিতে না পেরে এভারটন ফরোয়ার্ডকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ফলে নির্ধারিত সময় শেষে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে এভারটন।

২৫ ম্যাচে সপ্তম হারের স্বাদ পাওয়া লিভারপুল ৪০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে। আর এক ম্যাচ কম খেলে ১২ জয় ও চার ড্রয়ে সমান পয়েন্ট নিয়ে লিভারপুলের পরের স্থান, সাত নম্বরে উঠে এসেছে এভারটন। ২৪ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কাতার বিশ্বকাপের এশিয়ান বাছাইপর্বের বেশিরভাগ ম্যাচ স্থগিত

কাতার বিশ্বকাপের এশিয়ান বাছাইপর্বের বেশিরভাগ ম্যাচ স্থগিত

ডোপিং নিষেধাজ্ঞায় মালির দুই ফুটবলার

ডোপিং নিষেধাজ্ঞায় মালির দুই ফুটবলার

প্রথম লেগে জুভেন্টাসও হোঁচট খেল

প্রথম লেগে জুভেন্টাসও হোঁচট খেল

এমবাপের হ্যাটট্রিক, পিএসজির কাছে ধরাশায়ী বার্সেলোনা

এমবাপের হ্যাটট্রিক, পিএসজির কাছে ধরাশায়ী বার্সেলোনা