প্রথম লেগে জুভেন্টাসও হোঁচট খেল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৭ এএম, ১৮ ফেব্রুয়ারি ২০২১
প্রথম লেগে জুভেন্টাসও হোঁচট খেল

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে ম্যাচে পিএসজির কাছে ধরা খেয়েছিল বার্সেলোনা। এবার একই পথে হাঁটলো জুভেন্টাস। লিগের শেষ ষোলোর লড়াইয়ে পর্তুগিজ ক্লাব পোর্তোর কাছে হেরে গেছে ক্রিস্টিয়ানো রোনালদোরা।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) রাতে নিজেদের মাঠে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে শিরোপা প্রত্যাশীদের ২-১ হারিয়ে লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে এগিয়ে গেছে পর্তুগালের দলটি।

ম্যাচের শুরুতেই গোল খেয়ে বসে জুভেন্টাস। রদ্রিগো বেন্তানকুরের ভুলে ম্যাচের ৬৩ সেকেন্ডের মাথায় গোল হজম করে জুভেন্টাস। সতীর্থের ব্যাকপাস থেকে বেন্তানকুরকের কাছে বল দেন গোলরক্ষক স্ট্যাসনি। তবে ভুল বসত ফিরতি পাস দিলে মেহেদী তারেমি বল ধরে কাজে কাজ করে নেন। গোল আদায় করে শুরুতেই দলকে এগিয়ে দেন।

পিছিয়ে পড়ে জুভেন্টাস ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও প্রথমার্ধ শেষ হয় সেই ১-০ ব্যবধানেই। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই আরও একটি গোল খেয়ে বসে তারা। দ্বিতীয়ার্ধের খেলা শুরুর ১৯ সেকেন্ডের মাথায় গোল হজম করে জুভেন্টাস।

ডান দিক থেকে বল পেয়ে ডি-বক্সে ঢুকে দুই ডিফেন্ডারকে কাটিয়ে বল নিয়ন্ত্রণে নিয়ে জালে পাঠান মালির ফরোয়ার্ড মুসা মারেগা। ফলে দ্বিতীয়ার্ধের শুরুতেই ২-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিকরা।

বল দখলে এগিয়ে থাকলেও গোলের দেখা পাচ্ছিল না জুভেন্টাস। ম্যাচের প্রায় শেষ দিকে ৮২তম মিনিটে গোলের দেখা পায় জুভেন্টাস। ডি-বক্সে ডান দিকে ফাঁকায় বল পেয়ে জোরালো শটে গোলের ব্যবধান কমান ফেদেরিকো চিয়েসা। রোনালদো দ্বিতীয়ার্ধে কিছুটা ঝলক দেখালেও এ ম্যাচে সফলতার মুখ দেখেননি।

ম্যাচের যোগ করা সময়ে ডি-বক্সে প্রতিপক্ষের বাধায় রোনালদো পড়ে গোলেও পেনাল্টি দেননি রেফারি। তার কয়েক সেকেন্ড পরেই ম্যাচের শেষ বাঁশি বাজান রেফারি। ফলে ২-১ গোলের পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় জুভেন্টাসের।

এর আগে মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) চ্যাম্পিয়নস লিগের ম্যাচে কিলিয়ান এমবাপের হ্যাটট্রিকে ৪-১ গোলের ব্যবধানে পিএসজির কাছে হেরে গেছে বার্সেলোনা। ফলে কোয়াটার ফাইনালে খেলতে হলে তাদেরকে লেগের দ্বিতীয় ম্যাচে বড় ব্যবধানেই জিততে হবে।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

এমবাপের হ্যাটট্রিক, পিএসজির কাছে ধরাশায়ী বার্সেলোনা

এমবাপের হ্যাটট্রিক, পিএসজির কাছে ধরাশায়ী বার্সেলোনা

ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোল এখন রোনালদোর

ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোল এখন রোনালদোর

শতাব্দীর সেরা ফুটবলার রোনালদো

শতাব্দীর সেরা ফুটবলার রোনালদো

বার্সাকে একাই রুখলো গোলরক্ষক, ফাইনালের পথে এগিয়ে সেভিয়া

বার্সাকে একাই রুখলো গোলরক্ষক, ফাইনালের পথে এগিয়ে সেভিয়া