কলম্বিয়া-ব্রাজিল ম্যাচ নিয়ে শঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৭ এএম, ০৯ মার্চ ২০২১
কলম্বিয়া-ব্রাজিল ম্যাচ নিয়ে শঙ্কা

ফাইল ফটো

চলতি মাসের শেষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে ব্রাজিলিয়ান ফুটবল দলের চার্টার বিমানে করে কলম্বিয়ায় পৌঁছানোর কথা রয়েছে। তবে কলম্বিয়ান স্বাস্থ্যমন্ত্রী ফার্নান্দো রুইজের এক বিবৃতিতে সে আশায় শঙ্কা দেখা দিয়েছে।

চার্টার বিমানের পরিকল্পনাকে উড়িয়ে দিয়ে তিনি বলেছেন, ‘ব্রাজিল থেকে কোন ফ্লাইটকে স্বাগত জানানোর সিদ্ধান্ত হিতে বিপরীত হতে পারে। আমি কোনোভাবেই এ সিদ্ধান্তকে মেনে নিতে পারছি না।’ এক বিবৃতিতে ফার্নান্দো এ শঙ্কা জানিয়েছেন।

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা ফিফা ও দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশনের (কনমেবল) যৌথ সিদ্ধান্তে ২০২২ কাতার বিশ্বকাপের বাছাইপর্বের কিছু ম্যাচ ২৫, ২৬ ও ৩০ মার্চ আয়োজনের কথা রয়েছে। করোনা মহামারী কাটিয়ে এ মাসে নতুন করে বাছাইপর্বের ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নেয় ফিফা।

ইতোমধ্যেই কোভিড-১৯ মহামারীর কারণে বিভিন্ন দেশে ভ্রমণ নিষেধাজ্ঞা থাকায় ইউরোপিয়ান ক্লাবগুলো তাদের বেশিরভাগ দক্ষিণ আমেরিকান খেলোয়াড়দের ছাড়ার ব্যাপারে আপত্তি জানিয়েছে। যুক্তরাজ্য সরকার ১০টি দক্ষিণ আমেরিকান দেশকেই ‘লাল তালিকা’ ভুক্ত করে সেসব দেশে ভ্রমণ নিষিদ্ধ করেছে।

বৃটিশ ভিত্তিক যে কোনো খেলোয়াড়রই যদি দক্ষিণ আমেরিকান বিশ্বকাপ বাছাইপর্ব খেলতে চায় তবে ফিরে এসে তাদেরকে ১০ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। যে কারণে ২৬ মার্চ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটি আয়োজন নিয়ে সন্দেহ দেখা দিয়েছে।

জানুয়ারির শেষ থেকে করোনাভাইরাসের নতুন স্ট্রেইন দেখা দেওয়ায় ব্রাজিল থেকে সবধরনের ফ্লাইট বাতিল করেছে কলম্বিয়া। দক্ষিণ আমেরিকান দেশগুলোর মধ্যে ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে।

ইতোমধ্যেই দেশটিতে ২ লাখ ৬০ হাজার মানুষের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে কনমেবল সদস্য দেশগুলো শুক্রবার এক সভায় বসে জানিয়েছে ফিফা এ সমস্যার সমাধানে চেষ্টা চালাচ্ছে।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নতুন বিতর্কে নেইমার

নতুন বিতর্কে নেইমার

আবারও দেশের জার্সি পড়তে পারেন ইব্রাহিমোভিচ

আবারও দেশের জার্সি পড়তে পারেন ইব্রাহিমোভিচ

বার্সার সভাপতি প্রার্থী লাপোর্তার মন্তব্যে সমালোচনার ঝড়

বার্সার সভাপতি প্রার্থী লাপোর্তার মন্তব্যে সমালোচনার ঝড়

শ্বাসরুদ্ধকর লড়াইয়ে পরাস্ত সেভিয়া, ফাইনালে বার্সেলোনা

শ্বাসরুদ্ধকর লড়াইয়ে পরাস্ত সেভিয়া, ফাইনালে বার্সেলোনা