নতুন বিতর্কে নেইমার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৮ পিএম, ৩০ ডিসেম্বর ২০২০
নতুন বিতর্কে নেইমার

বান্ধবীদের নিয়ে পার্টি করা নেইমারের জন্য নতুন কিছু নয়, ফাইল ফটো

নেইমারকে কেন্দ্র করে নতুন বিতর্কের জন্ম নিতে যাচ্ছে। করোনা মহামারির সময়ে বিপুল অর্থ ব্যয়ে নববর্ষের অনুষ্ঠান আয়োজন করেছিলেন তিনি। বিষয়টি নিয়ে ব্রজিলীয় গণমাধ্যমে ব্যাপক গুঞ্জন শুরু হয়েছে। যদিও তার আইনজীবীরা এ দাবি অস্বীকার করেছেন।

ও গ্লোবো পত্রিকার কলাম লেখক এসেলমো গোয়েস লিখেছেন, ৫০০ মানুষের জন্য রিও ডি জেনেইরোর কাছে সুমদ্রসৈকত সংলগ্ন নিজের বিলাসবহুল বাসভবনে সপ্তাহ ব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছেন প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) ফরোয়ার্ড। যেটি শনিবার শুরু হয়ে চলবে নববর্ষ পর্যন্ত।

অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে বিতর্ক সৃষ্টি নেইমারের জন্য নতুন কিছু নয়। প্রতিবেশীদের জ্বালাতন থেকে বাঁচতে তিনি নিজ গৃহে শব্দরোধক যন্ত্রপাতিও বসিয়েছেন বলে অভিযোগ রয়েছে।

মেট্রোপলস ওয়েবসাইটের কলাম লেখক লিও ডিয়াস নেইমারের ওই পার্টিতে অংশ নেওয়া দুই শিল্পীর নামও বলে দিয়েছেন। তারা হলেন- লুডমিল্লা এবং ওয়েসলি সাফাদাও। অনুষ্ঠানের কোন প্রমাণ যাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে যেতে না পারে সে জন্য প্রবেশ পথেই আমন্ত্রিত অতিথিদের মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়।

বর্তমানে কোভিড ১৯ ভাইরাসে মৃতের দিক থেকে ব্রাজিলের অবস্থান দ্বিতীয়। দেশটিতে করোনায় এখন পর্যন্ত ১ লাখ ৯১ হাজার মানুষ মৃত্যুবরণ করেছে। আক্রান্ত হয়েছে ৭৪ লাখেরও বেশি। নামকরা ইভেন্ট এজেন্সি এজেন্সিয়া ফ্যাব্রিকা এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘নেইমারের আবাসস্থল কস্টা ভার্ডে থেকে নববর্ষের অনুষ্ঠান আয়োজনের বিষয়ে তাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। এতে অবশ্য ১৫০ জনের আয়োজনের কথা বলা হয়েছিল। সেই সঙ্গে স্বাস্থ্যবিধি মানার বিষয়টিকেও গুরুত্ব দেওয়া হয়েছিল।’

তবে এ ফুটবল তারকার অনুষ্ঠান আয়োজন কিংবা এজেন্সিয়া ফ্যাব্রিকার বিষয় অস্বীকার করেছে নেইমারের আইনজীবীরা। বার্তা সংস্থা এএফপিকে তারা জানায়, ‘না, এটি ফ্যাব্রিকার কোন ইভেন্ট হতে পারে। এর সঙ্গে নেইমারের কোন সম্পর্ক নেই।’

নেইমারের বাসস্থানটি মাঙ্গারতিবায়। এটি রিওডি জেনিরো প্রদেশের একটি ছোট্ট শহর। স্থানীয় টাউন হল কর্তৃপক্ষ নতুন বছরের কোন অনুষ্ঠান আয়োজন না করার জন্য স্থানীয় ৪১ হাজার বাসিন্দার প্রতি অনুরোধ জানিয়েছে। এমনকি জনসমাগম ঠেকাতে সেখানে প্রতিবন্ধকতাও তৈরি করেছে। তারা এএফপিকে জানায়, ‘এ ধরনের অনুষ্ঠান সম্পর্কে আমাদের কিছু জানা নেই।’

লিওঁর বিপক্ষে পিএসজির ম্যাচে পায়ের গোঁড়ালেিত চোট পাওয়ায় ১৩ ডিসেম্বর থেকে মাঠের বাইরে রয়েছেন নেইমার। এ অনুষ্ঠান বিষয়ে তিনি কোন মন্তব্য করেননি। সম্প্রতি কোন মন্তব্য না লিখেই পারিবারিক ছবি সামাজিক মাধ্যমে পোস্ট করে চলেছেন তিনি।

নেইমারের বিলাসবহুল বাস ভবনটির আয়তন ১০ হাজার বর্গ মিটার। যেখানে রয়েছে হেলিপোর্ট, খেলাধুলার মাঠ, স্পা, সাউনা, ম্যাসেজ পার্লার, জিমনেসিয়াম ও ডাইনিং এলাকা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সবচেয়ে বেশি আয়ের তালিকায় শীর্ষে মেসি

সবচেয়ে বেশি আয়ের তালিকায় শীর্ষে মেসি

নেইমার এখন পুমার

নেইমার এখন পুমার

গোল মিসের প্রায়শ্চিত্ত করতেই যেন নেইমারের চোখে জল

গোল মিসের প্রায়শ্চিত্ত করতেই যেন নেইমারের চোখে জল

দশদিনেই প্রেমিককে ছেড়ে দিলেন নেইমারের মা

দশদিনেই প্রেমিককে ছেড়ে দিলেন নেইমারের মা