পাঁচ বছর পর ফ্রান্স দলে বেনজেমা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪০ এএম, ২০ মে ২০২১
পাঁচ বছর পর ফ্রান্স দলে বেনজেমা

পাঁচ বছরের বিরতির পর দলে ফিরলেন রিয়াল মাদ্রিদ স্ট্রাইকার করিম বেনজেমা। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের জন্য রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমাকে দলে নিয়েছেন কোচ দিদিয়ের দেশম।  

চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে বেশ ভালো ফর্মে আছেন করিম বেনজেমা। ইতিমধ্যে রিয়াল হয়ে করেছেন ২৯ গোল। তার ঘাড়ে চেপেই শিরোপা দৌড়ে এগিয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ।

২০১৫ সালে ব্ল্যাকমেইল স্ক্যান্ডালের পর থেকে জাতীয় দলে ব্র্যাত্য হয়ে উঠেছিলেন করিম বেনজেমা। জাতীয় দল থেকে নিষিদ্ধ করা হয় অনির্দিষ্ট সময়ের জন্য। এ সময়ে কোচ দেশম তাকে জাতীয় দলে না ফেরানোই কোচকে ‘বর্ণবাদী’ বলে মন্তব্য করে সমালোচিত হয়েছিলেন বেনজেমা।

এ মন্তব্যের পর কোচ দেশম জানান, তার এ ব্যক্তব্য তিনি কখনো ভুলবেন না। তবে বেনজেমাকে দলে ফিরাবেন না, এ কথাও কখনো বলেননি তিনি।

বেনজেমাকে দলে ফেরানোর বিষয়ে দেশম বলেন, ‘আমাদের মধ্যে দীর্ঘ সময় কথা হয়েছে। এরপরেই আমি তাকে দলে ফেরানোর সিদ্ধান্ত নিয়েছি। তবে তার সাথে আমার কি কথা হয়েছে তা আমি বলতে চাই না। তবে এ সময়ে ব্যক্তিগত বিষয় নিয়ে চিন্তা করা যাবে না, কারণ আমি জাতীয় দলের কোচ। এটা আমার জন্য বড় দায়িত্ব।‘

ফ্রান্স দল

হুগো লরিস (টটেনহাম হটস্পার), মাইক মিয়া (লিলে), স্তিভ মাদাঁদাঁ (অলিম্পিক মার্শেই), লুকাস দিনিয়ে (এভারটন), লিও দুবেও (অলিম্পিক লিও), লুকা এরনদেজ (বায়ার্ণ মিউনিখ), জুল কুন্দে(সেভিয়া),প্রেসনেল কিম্পেম্বে (পিএসজি),ক্লেমো লংলে (বার্সেলোনা), বেনজামিন পাভার্ড (বায়ার্ণ মিউনিখ), রাফায়েল ভারানে (রিয়াল মাদ্রিদ), কোট জুউমা(চেলসি), এনগোলো কন্তে (চেলসি),  তৃমা লুমা (অ্যাথলেটিকো মাদ্রিদ), পল পগবা (ম্যানচেস্টার ইউনাইটেড), আদ্রিও রাবিও (যুভেন্টাস), মুসা সিসোকো (টটেনহাম হটস্পার), কোরোতো তোলিসো (বায়ার্ণ মিউনিখ), উইসাম বেন ইয়েডের (মোনাকো), করিম বেনজেমা (রিয়াল মাদ্রিদ), কিংসলে কোম্যান (বায়ার্ণ মিউনিখ), উসমান ডেম্বেলে (বার্সেলোনা), অলিভার জিরুড (চেলসি), অ্যান্টিনিও গ্রিজমান (বার্সেলোনা), কিলিয়ান এমবাপ্পে (পিএসজি), মার্কাস থুরাম (বুরুশিয়া মনশেগ্লাডবাখ)।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইউরো কাপে স্টেগানকে পাচ্ছে না জার্মানি

ইউরো কাপে স্টেগানকে পাচ্ছে না জার্মানি

অবসর ভেঙেও ইউরোতে খেলতে পারছেন না ইব্রা

অবসর ভেঙেও ইউরোতে খেলতে পারছেন না ইব্রা

বেশি ফুটবলার নিবন্ধনের সুযোগ পাচ্ছে ইউরোর দেশগুলো

বেশি ফুটবলার নিবন্ধনের সুযোগ পাচ্ছে ইউরোর দেশগুলো

ইউরোর সূচি পরিবর্তন : উদ্বোধনীতে তুরষ্ক-ইতালি, ওয়েম্বলিতে ফাইনাল

ইউরোর সূচি পরিবর্তন : উদ্বোধনীতে তুরষ্ক-ইতালি, ওয়েম্বলিতে ফাইনাল