জয় দিয়ে ইউরোর প্রস্তুতি সারলো ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৯ এএম, ০৭ জুন ২০২১
জয় দিয়ে ইউরোর প্রস্তুতি সারলো ইংল্যান্ড

জয় দিয়েই ইউরোর প্রস্তুতি সারলো ইংল্যান্ড। ঘরের মাঠে রোববার রোমানিয়ার বিপক্ষে ১-০ গোলে জিতেছে গ্যারেথ সাউথগেটের দল। প্রায় ২০ বছর পর দুই দল একে অপরের মুখোমুখি হয়। ইংল্যান্ড তাদের মূল একাদশ না খেলালেও জয় তুলে নিতে সক্ষম হয় তারা। পূর্ণ আত্মবিশ্বাস নিয়েই ইউরো কাপ শুরু করবে তারা।

রোমানিয়ার বিপক্ষে ১৯৭০ সালের পর এই প্রথম জিতল ইংল্যান্ড। অবশ্য দলটির বিপক্ষে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা খেলে খুব কম। পাঁচ দশক আগের সেই জয়ের পর এতদিনে খেলেছে কেবল ৭ ম্যাচ, যার মধ্যে শেষ ম্যাচটি ২০০০ সালে ।

শেষ ম্যাচের একাদশের ৯ খেলোয়াড়কে পরিবর্তন করে রোমানিয়ার বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড। তবে, ম্যাচে প্রথম সুযোগটা পায় রোমানিয়াই। অল্পের জন্য সে যাত্রায় রক্ষা পায় ইংল্যান্ড। এরপর ম্যাচের দশম ও ২৯ মিনিটে আরও দুইটি সুযোগ বের করে রোমানিয়া, তবে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি তারা।

ম্যাচের প্রথমার্ধেই লিড না পেলেও দ্বিতীয়ার্ধের ৬৭ মিনিটে এগিয়ে যায় ইংল্যান্ড। ৬৭তম মিনিটে সফল স্পট কিকে ইংল্যান্ডকে এগিয়ে নেন হ্যারি কেইনের অনুপস্থিতিতে এই ম্যাচে দলকে নেতৃত্ব দেওয়া র্যাশফোর্ড। জ্যাক গ্রিলিশকে টিবেরিউ কাপুসা ফাউল করায় পেনাল্টি পেয়েছিল তারা।

ম্যাচের বাকি সময় আর কোন গোল না হওয়ায় ১-০ গোলের জয় নিয়েই ইউরোর প্রস্তুতি সম্পন্ন করে ইংল্যান্ড। আগামী রোববার ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো অভিযান শুরু হবে ইংল্যান্ডের। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ স্কটল্যান্ড ও চেক রিপাবলিক।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশ-ভারত ফুটবল যুদ্ধ আজ

বাংলাদেশ-ভারত ফুটবল যুদ্ধ আজ

পরিসংখ্যানে বাংলাদেশ-ভারত ম্যাচ

পরিসংখ্যানে বাংলাদেশ-ভারত ম্যাচ

দলের সাথে যোগ দিচ্ছেন ডে ব্রুইনে

দলের সাথে যোগ দিচ্ছেন ডে ব্রুইনে

এশিয়ার সবচেয়ে কম বয়সী ফুটবলার বাংলাদেশের রিমন

এশিয়ার সবচেয়ে কম বয়সী ফুটবলার বাংলাদেশের রিমন