মনোবল হারানো ডেনমার্কে হারের স্বাদ দিল ফিনল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৬ পিএম, ১৩ জুন ২০২১
মনোবল হারানো ডেনমার্কে হারের স্বাদ দিল ফিনল্যান্ড

ক্রিস্টিয়ান এরিকসন মাঠে লুটিয়ে পড়ায় ডেনমার্ক-ফিনল্যান্ডের ম্যাচটি স্থগিত ঘোষণা করেছিল উয়েফা। তবে স্থগিতাদেশ বেশিক্ষণ টিকেনি। প্রথমে স্থগিতের ঘোষাণা এলেও খানিক পর ম্যাচটি মাঠে গড়ানোর সিদ্ধান্ত নেয় উয়েফা। নানা ঘটনাবহুল ওই ম্যাচে শক্তিশারী ডেনমার্কে হারিয়ে দিয়েছে ফিনল্যান্ড।

শনিবার (১২ জুন) দিনগত রাতে (বাংলাদেশ সময়) ম্যাচটি মাঠে গড়ানোর পর প্রথমার্ধের ৪২তম মিনিটে ডেনিশ মিডফিল্ডার ক্রিস্টিয়ান এরিকসেন হঠাৎ মাঠে লুটিয়ে পড়েন

মাঠেই খানিক চিকিৎসার পর তাকে নেওয়া হয় হাসপাতালে। এরিকসনের ওই ঘটনায় ডেনমার্ক-ফিনল্যান্ডের ম্যাচটি স্থগিত ঘোষণা করে উয়েফা। তবে খানিক পরে আবারও ম্যাচটি মাঠে গড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

এরিকসনের ঘটনায় সতির্থরা মনোবল হারিয়ে ফেরেছিলেন। এরিকসনের জন্য প্রার্থনা করছিলেন তারা। মনোবল হারানোর প্রমাণ ম্যাচেও দেখা যায়। শক্তি-সামর্থ্য-ঐতিহ্যে পিছিয়ে থাকা ফিনল্যান্ডের কাছে তাই তো হারের স্বাদও পেতে হয়েছে ডেনমার্কের।
sportsmail24
পুরো ম্যাচে ৭০ শতাংশ বল দখলে রেখেছিল ডেনমার্ক। শুধু তাই নয়, গোলের উদ্দেশে ২২ বার শট নিয়েছিল ডেনমার্ক। যার ৬টিই ছিল লক্ষ্যে। সেখানে ফিনল্যান্ড ৬টির মধ্যে মাত্র একটি টার্গেট শটেই সাফল্যের দেখা পায়।

গোল শূন্য ব্যবধানে দ্বিতীয়ার্ধের খেলা শুরু হলে ৫৯ মিনিটে এগিয়ে যায় ফিনল্যান্ড। মাঠের বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রসে ডি-বক্সের মুখে হেড করে বল জালে পাঠান জোয়েল। যদিও এরপর সমতায় ফেরার সুযোগ পেয়েছিল ডেনমার্ক।

ম্যাচের ৭৩তম মিনিটে ইউসুফ পোলসেনকে ডি-বক্সে ফাউল করলে পেনাল্টি পায় ডেনমার্ক। তবে স্পট কিকে হোয়বিয়ের্গের শট বাঁ দিকে ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। পেনাল্টি থেকে গোল বঞ্চিত ডেনমার্ক আর ঘুরে দাঁড়াতে পারেনি। ফলে হারের স্বাদ নিয়েই মাঠ ছাড়াতে হয় স্বাগতিকদের।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

তুরস্ককে হারিয়ে ইউরোতে ইতালির শুভযাত্রা

তুরস্ককে হারিয়ে ইউরোতে ইতালির শুভযাত্রা

এক নজরে ইউরোর সূচি

এক নজরে ইউরোর সূচি

পিএসজিতে নিজের ভবিষ্যৎ নিয়ে ভাবনায় এমবাপে

পিএসজিতে নিজের ভবিষ্যৎ নিয়ে ভাবনায় এমবাপে

কোপা আমেরিকা আয়োজনে আদালতের অনুমিত পেল ব্রাজিল

কোপা আমেরিকা আয়োজনে আদালতের অনুমিত পেল ব্রাজিল