কাভানির গোলে কোয়াটার ফাইনালে উরুগুয়ে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৩ পিএম, ২৫ জুন ২০২১
কাভানির গোলে কোয়াটার ফাইনালে উরুগুয়ে

কোপা আমেরিকার এবারের আসরে শুরুর দুই ম্যাচেই জয় বঞ্চিত ছিল উরুগুয়ে। তাই কোয়াটার ফাইনালে উঠার জন্য তৃতীয় ম্যাচে বলিভিয়ার বিপক্ষে জয়ের বিকল্প ছিল না। বলিভিয়াকে ২-০ ব্যবধানে হারিয়ে কোয়াটার ফাইনালের টিকিট নিশ্চিত করেছে অস্কার তাবারেজের শিষ্যরা।

বলিভিয়ার বিপক্ষে প্রথম থেকেই একক আধিপত্য নিয়ে খেলা শুরু করে উরুগুয়ে। তবে গোল বঞ্চিত থাকতে হয় প্রায় ৪০ মিনিট পর্যন্ত। বলিভিয়ার গোলরক্ষক কার্লোস ল্যাম্পের ভুলে ম্যাচের ৪০ মিনিটে এগিয়ে যায় উরুগুয়ে। এরপর প্রথমার্ধে আর কেউ গোলের দেখা না পেলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় উরুগুয়ে।

বল দখলের লড়াইয়ে উরুগুয়ের সাথে সমানে সমান লড়াই করেছে বলিভিয়া। তবুও বলিভিয়ার জালে ২২ টি শট নিয়েছিল উরুগুয়ে। তবুও কোনোভাবেই ব্যবধান বাড়াতে পারছিল না। সুয়ারেজ-কাভানিদের শট গোলমুখে নেওয়া হলেও সবই ঠেকিয়ে দিয়েছেন বলিভিয়ান গোলরক্ষক ল্যাম্প।

ম্যাচের শুরুতেই গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন এডিনসন কাভানি। তিনি ম্যাচের ১১,২০ এবং ২৭ মিনিটে সুযোগ পেয়েছিলেন। তবে গোল জালের ঠিকানা খুঁজে পায়নি। ম্যাচের ৪০ মিনিটের মাথায় কাভানির নেওয়া শট আটকাতে গিয়ে ভুলে জালে জড়িয়ে ফেলেন বলিভিয়ার গোলরক্ষক কার্লোস ল্যাম্প।

৭৯ মিনিটে গোল করে দলের ব্যবধান দ্বিগুণ করেন স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ফাকুন্দো তোরেসের পাস থেকে ডি বক্সের মধ্যে ফাঁকায় বল পেয়ে জালে জড়াতে ভুল করেননি কাভানি। এরপর দুই দলই আর কোনো গোল করতে না পারায় উরুগুয়েকে ২-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়তে হয়। আর এতেই উরুগুয়ের কোয়াটার ফাইনাল নিশ্চিত হয়।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইউরোপিয়ান ফুটবলে থাকছে না অ্যাওয়ে গোলের সুবিধা

ইউরোপিয়ান ফুটবলে থাকছে না অ্যাওয়ে গোলের সুবিধা

দেশের জার্সিতে রোনালদোর গোলনামা

দেশের জার্সিতে রোনালদোর গোলনামা

এশিয়ান কাপ বাছাইয়ে ঘরের মাঠেই খেলবে বাংলাদেশের মেয়েরা

এশিয়ান কাপ বাছাইয়ে ঘরের মাঠেই খেলবে বাংলাদেশের মেয়েরা

তবে কি ব্রাজিলের ছয়ে ছয়?

তবে কি ব্রাজিলের ছয়ে ছয়?