ইউরোর প্রথম শিরোপা জিততে মরিয়া ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৩ পিএম, ১১ জুলাই ২০২১
ইউরোর  প্রথম শিরোপা জিততে মরিয়া ইংল্যান্ড

ইউরো কাপের ফাইনালে লড়বে ইংল্যান্ড ও ইতালি। প্রথমবারের মতো ফাইনালে উঠা ইংল্যান্ড নিজেদের প্রথম শিরোপা জিততে দিতে হবে কঠিন পরীক্ষা। দারুণ ছন্দে থাকা ইতালিকে হারাতে পারলেই কেবল স্বপ্নের শিরোপা নিজেদের করে নিতে পারবে তারা। ফাইনাল ম্যাচকে সামনে রেখে ইংলিশ দলের কোচ গ্যারেথ সাউথগেইটও সাজিয়েছেন নিজেদের পরিকল্পনা। 

ইউরো চ্যাম্পিয়নশিপে ইংলিশরা এই টুর্নামেন্টে কখনও সেমিফাইনালের বাধা পেরোতে পারেনি। ১৯৬৬ সালের পর প্রথম কোনও বড় ট্রফির হাতছোঁয়া দূরত্বে থ্রি লায়নরা। ৫৫ বছর আগে বিশ্বকাপ জয়ই ছিল আন্তর্জাতিক ফুটবলে তাদের একমাত্র সাফল্য।

এবারের টুর্নামেন্টে এখন পর্যন্ত একই দল খেলাচ্ছেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট। তবে ফাইনাল ম্যাচে একাদশে দেখা যেতে পারে পরিবর্তন। সেমিফাইনালে দারুণ খেলা বুয়াকো সাকাকে ইতালির বিপক্ষে শুরু থেকেই মাঠে দেখা যেতে পারে। বিশেষ করে ইংল্যান্ডের রক্ষণভাগের বাঁ দিক দিয়ে দুর্বলতা খুঁজে বেড়াতে পারে ইতালি। সেক্ষেত্রে আর্সেনালের এই ফুটবলারের আক্রমণের পাশাপাশি রক্ষণ সামলানোর সামর্থ্য ইংলিশদের জন্য সহায়ক হবে।

ফাইনালের আগে ইংল্যান্ড শুধু ফিল ফোডেনের ফিটনেস নিয়ে ভাবনায়। সর্বশেষ দলের অনুশীলনেও তাকে দেখা যায়নি। তেমন গুরুত্বর না হলেও হালকা ইনজুরি সমস্যা রয়েছে তার। তবে ইংল্যান্ড দলে নিষেধাজ্ঞার খাড়ায় নেই কেউ যা দলটির কোচকে স্বস্তি দিবে।

ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ:
পিকফোর্ড, ওয়াকার, স্টোনস, ম্যাগুইরে, শ, রিচি, ফিলিপস, সাকা, মাউন্ট, স্টারলিং, কেইন।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইউরো ফাইনাল : ইংল্যান্ডের প্রথম নাকি ইতালির দ্বিতীয়?

ইউরো ফাইনাল : ইংল্যান্ডের প্রথম নাকি ইতালির দ্বিতীয়?

কোপা জিতে বিশ্বকাপ জয়ের আভাস দিলেন ডি মারিয়া

কোপা জিতে বিশ্বকাপ জয়ের আভাস দিলেন ডি মারিয়া

মাঠের খেলা মাঠে, বন্ধুত্ব সবসময়

মাঠের খেলা মাঠে, বন্ধুত্ব সবসময়

অবশেষে মেসির হাতে ট্রফি

অবশেষে মেসির হাতে ট্রফি