মাঠের খেলা মাঠে, বন্ধুত্ব সবসময়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৬ পিএম, ১১ জুলাই ২০২১
মাঠের খেলা মাঠে, বন্ধুত্ব সবসময়

লিওনেল মেসি এবং নেইমার। বর্তমান ফুটবলের জনপ্রিয় দুই দেশের দুই সেরা খেলোয়াড়। যদি কেউ ফুটবল প্রেমে পড়তে চান তাহলে অবশ্যই আগে তাদের খেলার প্রেমে পড়তে হবে। কারণ, দুজনই নিজেদের দিক থেকে সেরা। এছাড়া মাঠের খেলায় চিরপ্রতিদ্বন্দ্বি হলেও  মেসি-নেইমারের মাঝে রয়েছে গভীয় বন্ধুত্ব। কোপা আমেরিকায় এবারের আসর শেষে সেটি আবারও ফুটে উঠলো।

মেসি ক্যারিয়ারের শেষের দিকে হলেও নেইমারের এখনো অনেকটা বাকি। দেশ ভিন্ন হলেও তাদের মাঝে রয়েছে দারুণ বন্ধুত্ব। এক সময় বার্সেলোনার হয়ে খেলা এই দুই তারকা এখন খেলেন দুই ক্লাবে।

মেসিকে বার্সেলোনায় রেখে নেইমার পিএসজিতে চলে গেলেও তাদের সম্পর্কের কোন ক্ষতি হয়নি। নেট মাধ্যমে গুঞ্জন থাকলেও কোপার ফাইনাল নিশ্চিত করে ভুল ভেঙে দেন নেইমার নিজেই। কোপার ফাইনালে ওঠে নেইমার ঘোষণা দেন, ফাইনাল প্রতিপক্ষ হিসেবে আর্জেন্টিনাকে চান তিনি। কারণ, আর্জেন্টিনার দলে তার বন্ধু (মেসি) রয়েছে।

আর্জেন্টিনাতে নেইমারের অনেক বন্ধু থাকতে পারে, তবে আর্জেন্টিনা ফুটবল দলে নেইমারের খুব কাছেরই একজন লিওনেল মেসি। দু’জনের ফুটবল ক্যারিয়ারের গ্যাপটা বেশ বড় হলেও একই ক্লাবে (বার্সেলোনা) খেলার সুবাধে নিজেদের মাঝে তৈরি হয়েছে সু-সম্পর্ক, যা আজও চলমান।

মেসি-নেইমারের মাঝে যে সু-সম্পর্ক বিদ্যমান তার প্রমাণ পাওয়া গেল কোপা আমেরিকার ফাইনালেও। মাঠে কেউ কাউকে ছাড় দেয়নি একবিন্দুও। তবে খেলা শেষে নেইমারকে যেভাবে মেসি জড়িয়ে ধরলেন তাতে আর বলা কিছু থাকে না। তাদের মাঝে রয়েছে দারুণ সম্পর্ক।

বার্সেলোনায় দীর্ঘ দিন মেসির সাথে খেলেছেন নেইমার। পরবর্তীতে নেইমার পিএসজিতে চলে গেলেও মেসির সাথে যে সম্পর্ক তৈরি হয়েছিল তা এখনও অটুট রয়েছে। কোপা আমেরিকার শিরোপা জয়ে মেসিসহ পুরো দল যখন উল্লাসে মাতোয়ারা তখনই নেইমারকে এককভাবে মেসিদের দিকে এগিয়ে যেতে দেখা যায়।

বিষয়টি মেসিরও নজরে পড়ে। তখনই এগিয়ে গিয়ে জড়িয়ে ধরেন নেইমারকে। বিশ্বের বর্তমান সময়ের অন্যতম সেরা দুই ফুটবলারের এমন ভিডিও সবাইকে আবেগী করে তুলেছে।

দীর্ঘক্ষণ নেইমারকে জড়িয়ে রাখা মেসি কী বলেছেন, তা হয়তো জানা যায়নি। তবে, মাঠের বাইরে তাদের এমন সুন্দর সম্পর্ক নিঃসন্দেহে প্রশান্তি দিবে ফুটবল ভক্তদের। জয়-পরাজয় ভুলে খুনসুটি এবং নিজেদের জার্সিও বদল করেন তারা।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনা

অবশেষে মেসির হাতে ট্রফি

অবশেষে মেসির হাতে ট্রফি

কোপার গোল্ডেন বুট-বল দুটোই  মেসির

কোপার গোল্ডেন বুট-বল দুটোই মেসির

কোপা জয়ে কত টাকা পাবে ব্রাজিল-আর্জেন্টিনা

কোপা জয়ে কত টাকা পাবে ব্রাজিল-আর্জেন্টিনা