‘উচ্ছৃঙ্খল’ জীবনযাপন, মোহামেডানে ঠাই হলো না রবিউলের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৫ এএম, ১৮ জুলাই ২০২১
‘উচ্ছৃঙ্খল’ জীবনযাপন, মোহামেডানে ঠাই হলো না রবিউলের

রবিউল হাসানের আগমনে আশা বেঁধেছিল দেশের ফুটবলপ্রেমীরা। সেই আশা বাধার যথেষ্ট কারণও ছিল। নিজের ফুটবলীয় দক্ষতা দ্বারা তিনি সকলের মন কেড়ে নিয়েছিলেন। ২০১৮/১৯ মৌসুমের উদীয়মান সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা রবিউল এখন অনেকটাই নিষ্প্রভ। বসুন্ধরার হয়ে একেবারেই অনুজ্জল ছিলেন। এরপর যোগ দেন মোহামেডানে, তবে 'উচ্ছৃঙ্খল' জীবনযাপনের জন্য সাদা-কালো শিবিরেও ঠাই হয়নি রবিউলের।

বসুন্ধরা কিংসে যোগ দেয়ার আগে রবিউল খেলেছিলেন আরামবাগ ক্রীড়া সংঘে। সেখানে তিনি ছিলেন একেবারে অপ্রতিরোধ্য। দুর্দান্ত স্কিল এবং গতি দিয়ে সেবার আরামবাগের মূল পারফর্মার ছিলেন তিনি। আরামবাগের সেই পারফরম্যান্সে নজরে পড়েন বসুন্ধরা কিংসের।

২০১৯ সালে আরামবাগ ছেড়ে বসুন্ধরায় যোগ দেন রবিউল। আর তাতেই যেনো নিজের ক্যারিয়ারের সর্বনাশ ডেকে আনেন তিনি। তারকাবহুল কিংসে একাদশে জায়গা করে নেয়া সহজ কাজ ছিল না রবিউলের জন্য। যেখানে রবিউলের জন্য কঠোর অনুশীলনের বিকল্প ছিল না , সেখানে রবিউল 'উচ্ছৃঙ্খল' জীবনযাপন শুরু করেন।

অনুশীলনে নিয়মিত না আসা, রুটিন মাফিক না চলা সহ আরও গুরুতর অভিযোগও ছিল তার বিরুদ্ধে। ফলাফল, একাদশে তো নয়ই, ম্যাচের সাবস্টিটিউট খেলোয়াড়ের তালিকায়ও থাকতো না রবিউলের নাম। বলতে গেলে, কিংসের কোচের তালিকা থেকেই এক প্রকার বাদ হয়ে পড়েন তিনি।

প্রায় দুই বছরের মতো সময় কোন অফিশিয়াল ম্যাচই খেলার সুযোগ হয়নি রবিউলের। রবিউলের ক্যারিয়ারের জন্য টার্নিং পয়েন্ট হতে পারতো মোহামেডানের যোগ দেয়া। দীর্ঘদিন ম্যাচ না খেলা রবিউলকে মোহামেডানও চেয়েছিল শেষ সুযোগ দিতে। রবিউল নিজের ভুল বুঝতে পারবে এই আশা ছিল মোহামেডান কর্মকর্তাদের মাঝে।

কিন্তু মোহামেডানে এসেও সেই পুরনো 'উচ্ছৃঙ্খল' জীবনযাপন ছাড়তে পারেনি রবিউল। শৃঙ্খলা ভঙ্গের দায়ে ক্লাব তাকে দুইবার শোকজ প্রদান করে। কিন্তু তারপরও তার মাঝে কোন পরিবর্তন না আসায় রবিউলকে ছাড়তে এক প্রকার বাধ্যই হয় মোহামেডান।

যথেষ্ট প্রতিভা থাকার পরেও শুধু মাত্র 'উচ্ছৃঙ্খল' জীবনযাপনের জন্য রবিউলের মতো প্রতিভাবান ফুটবলার হারিয়ে যাওয়া দেশের জন্যও ক্ষতির কারণ। ক্যারিয়ারে এখনও অনেক সময় বাকি। নিজের ভুল বুঝতে পেরে রবিউল ফিরে আসুক সেই ২০১৭-১৮ এর রবিউল হয়ে এমনটাই প্রত্যাশা ফুটবল ভক্তদের।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ জয়ী জিরুদের নতুন ঠিকানা এসি মিলান

বিশ্বকাপ জয়ী জিরুদের নতুন ঠিকানা এসি মিলান

অলিম্পিকের জন্য আর্জেন্টিনার দল ঘোষণা

অলিম্পিকের জন্য আর্জেন্টিনার দল ঘোষণা

সিরি-এ’তে নিষিদ্ধ সবুজ জার্সি

সিরি-এ’তে নিষিদ্ধ সবুজ জার্সি

যেভাবে ঐতিহাসিক চুক্তিতে পৌঁছেছে বার্সা-মেসি

যেভাবে ঐতিহাসিক চুক্তিতে পৌঁছেছে বার্সা-মেসি