জরিমানার কবলে আবাহনী-মোহামেডান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৩ এএম, ২৬ জুলাই ২০২১
জরিমানার কবলে আবাহনী-মোহামেডান

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে শৃঙ্খলাভঙ্গের কারণে জরিমানার মুখোমুখি হয়েছে দুই ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান এবং আবাহনী। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ডিসিপ্লিনারি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

রোববার (২৫ জুলাই) বাফুফের ডিসিপ্লিনারি কমিটি অনলাইন বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানেই আবাহনী এবং মোহামেডানকে শৃঙ্খলাভঙ্গের জন্য জরিমানা করা হয়।

মোহামেডানকে দুইটি ঘটনার জন্য এবং আবাহনীকে একটি ঘটনার জন্য জরিমানা করা হয়েছে। প্রথম ঘটনা ছিল, চলতি বছরের ২৭ জুনের। ওইদিন মোহামেডান-আবাহনী ম্যাচ চলাকালীন মাঠে প্রবেশ করেন মোহামেডান ক্লাবের পরিচালক শফিউল ইসলাম। ওই সময়ে কোভিড প্রোটোকল ভেঙে মোহামেডান এবং আবাহনীর কিছু সমর্থকও মাঠে প্রবেশ করে।

মাঠে প্রবেশে বাধা দেওয়ায় সমর্থকরা গেটে দায়িত্ব পালনরত ব্যক্তিদের গায়ে হাত তোলে। এ ঘটনায় বাফুফের ডিসিপ্লিনারি কোড অনুযায়ী মোহামেডানকে ৫০ হাজার টাকা এবং আবাহনীকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ ঘটনার তিন পর ৩০ জুন মোহামেডানে এবং বসুন্ধরা কিংসের ম্যাচ চলাকালীন রেফারির সাথে খারাপ করে মোহামেডানের ফুটবলার এবং বলবয়। রেফারির সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করে মোহামেডানের দুই ফুটবলার এবং দুই জন বলবয় সহকারি রেফারির দিকে তেড়ে আসেন এবং গালিগালাজ করেন।

এ ঘটনায় মোহামেডানের দুই ফুটবলার আহসান হাবিব বিপু এবং ফরহাদ মনাকে কঠোর সতর্ক করা হয়েছে। এছাড়াও বলবয় ফরহাদ এবং আল-আমিনকে মোহামেডানের চার ম্যাচে না রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ক্লাবের খেলোয়াড়দের এ ধরনের অখেলোয়াড়সুলভ আচরণের জন্য মোহামেডানকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আর্জেন্টিনার জয়ের দিনে ব্রাজিলের গোল শূন্য ড্র

আর্জেন্টিনার জয়ের দিনে ব্রাজিলের গোল শূন্য ড্র

রেকর্ড গড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে সানচো

রেকর্ড গড়ে ম্যানচেস্টার ইউনাইটেডে সানচো

সাফের আয়োজন থেকে সরে আসলো বাংলাদেশ

সাফের আয়োজন থেকে সরে আসলো বাংলাদেশ

অলিম্পিকে মাস্ক পড়া বাধ্যতামূলক করলো আইওসি

অলিম্পিকে মাস্ক পড়া বাধ্যতামূলক করলো আইওসি