পিএসজিতে মেসির প্রথম অনুশীলন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৯ এএম, ১৪ আগস্ট ২০২১
পিএসজিতে মেসির প্রথম অনুশীলন

লিওনেল মেসির পিএসজি’র। বার্সেলোনার সাথে তার ২১ বছরের সম্পর্ক এখন অতীত। এসব তথ্য এখন সবারই জানা, তবে মেসি নিজেই সঠিক জানাতে পারেননি পিএসজির হয়ে কবে নাগাদ প্রতিযোগিতামূলক ম্যাচ খেলবেন। মুখে না বললেও সেই দিনক্ষণ যে বেশি ‍দূরে নয়, তা বোঝা যাচ্ছে। চুক্তি স্বাক্ষরের একদিন পরেই সতীর্থদের সাথে মেসি নেমে পড়েছেন মাঠের অনুশীলনে।

চুক্তি অনুযায়ী আগামী দুই বছর পিএসজির জার্সিতে মাঠে নামবেন লিওনেল মেসি। তারই প্রস্তুতি শুরু করে দিয়েছেন তিনি। বৃহস্পতিবার (১২ আগস্ট) অনুশীলনের প্রথম দিন নির্ধারিত সময়ের দুই ঘণ্টা আগেই ট্রেনিং সেন্টারে পৌঁছেছে মেসি।

ট্রেনিং সেন্টারে প্রথমে নতুন সতীর্থ ও কোচিং স্টাফদের সঙ্গে পরিচিত মেসি। যেখানে রয়েছে পুরোনো ক্লাবের সাথী নেইমার। এছাড়া পুরোনো ক্লাবের প্রতিদ্বন্দ্বী সার্জিও রামোস রয়েছেন। তিনি আর প্রতিদ্বন্দ্বি নন, এখন তারা একই ক্লাবের সাথী। সার্জিও রামোসের সাথে কিলিয়ান এমবাপেও রয়েছে। যদিও মেসির আগমনে এমবাপের পিএসজি ছাড়া গুঞ্জন রয়েছে

নতুন ক্লাবের নতুন সতীর্থদের সঙ্গে হাসিমুখে কুশল বিনিময় শেষে জিমে সময় কাটান মেসি। এরপর শুরু হয় মাঠের অনুশীলন। ফুটবল নিয়ে নেইমারদের সঙ্গে বেশ কিছুক্ষণ কারিকুরি করেন। অনুশীলনের ফাঁকেই মেসি আড্ডা মারেন জাতীয় দলের সতীর্থ লিয়ান্দ্রো পারেদেস ও অ্যাঞ্জেল ডি মারিয়ার সঙ্গেও।

ট্রেনিং সেন্টার ও অনুশীলন মাঠে মেসির বেশ কিছু ছবি ও ভিডিও প্রকাশ করেছে পিএসজি। মেসিও তার অফিসিয়াল ফেসবুক পেজে পিএসজিতে নিজের প্রথম দিনের অনুশীলন ও সতীর্থদের সাথে কুশল বিনিময়ে ছবি ও ভিঢিও প্রকাশ করেছেন।

ভিডিওতে দেখা যায়, পিএসজির টি-শার্ট পরে ট্রেনিং সেন্টারে যান মেসি। আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেত্তিনোর সঙ্গে কিছুক্ষণ আলোচনা করেন। সেন্টারে মেসিকে একে একে স্বাগত জানান সতীর্থরা। পুরোনো ক্লাবের প্রতিদ্বন্দ্বী সার্জিও রামোসের সঙ্গে বেশ কিছুক্ষণ হাসিমুখে কথা বলেন মেসি।

এদিকে, রোববার পার্ক দে প্রিন্সেসে ফরাসি লিগ ওয়ানের প্রথম ম্যাচে পিএসজি খেলবে স্ট্রাসবোর্গের সঙ্গে। ওই ম্যাচেই হয়তো নতুন ক্লাব জার্সিতে মেসিকে খেলতে দেখা যেতে পারে। ফুটবল যাদুকর লিওনেল মেসির অভিষেক হতে পারে পিএসজির হয়ে। ফুটবলি বিশ্ব দেখতে পারে নতুন এক মেসিকে। যেখানে পিএসজির জার্সি গায়ে মাঠে নামবেন ৩০ নম্বরধারী মেসি

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

এখনো বাড়ি পাননি মেসি, প্রতিদিন হোটেল ভাড়া গুণছেন ২০ লাখ টাকা

এখনো বাড়ি পাননি মেসি, প্রতিদিন হোটেল ভাড়া গুণছেন ২০ লাখ টাকা

ভাবতেই ভালো লাগছে : নেইমার-এমবাপেকে পেয়ে মেসি

ভাবতেই ভালো লাগছে : নেইমার-এমবাপেকে পেয়ে মেসি

পিএসজির হয়ে চ্যাম্পিয়নস লিগ জিততে চাই : মেসি

পিএসজির হয়ে চ্যাম্পিয়নস লিগ জিততে চাই : মেসি

মেসি রোমাঞ্চিত, গর্বিত পিএসজি

মেসি রোমাঞ্চিত, গর্বিত পিএসজি