ড্র করে এএফসি কাপ থেকে বসুন্ধরার বিদায়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৬ এএম, ২৫ আগস্ট ২০২১
ড্র করে এএফসি কাপ থেকে বসুন্ধরার বিদায়

গত দুই বছর ধরেই বসুন্ধরা কিংসের স্বপ্ন দক্ষিণ এশিয়ার সেরা হয়ে সেমিফাইনাল খেলবে। তবে ভারতের ক্লাব মোহনবাগানের সাথে ড্র করে সে স্বপ্নের বিসর্জন দিতে হয়েছে বসুন্ধরাকে। মোহনবাগানের সাথে ১-১ গোলের ড্র করে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে অস্কার ব্রুজেনের শিষ্যরা।

মালদ্বীপের মালেতে মঙ্গবার (২৪ আগস্ট) মোহনবাগানের মুখোমুখি হয়েছিল বাংলাদেশের ক্লাব বসুন্ধরা কিংস। মোহনবাগানকে হারাতে পারলেই বাংলাদেশের প্রথম ক্লাব হিসেবে এএফসি চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ পেতে কিংস। তবে মোহনবাগানের সাথে ড্র করে স্ব স্বপ্নকে বিসর্জন দিতে হয়েছে।

এএফসি কাপের দক্ষিণ এশিয়া জোনের চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে এএফসি কাপ খেলতে গিয়েছিল বসুন্ধরা। ২০২০ সালে করোনাভাইরাস মহামারির কারণে স্থগিত করা হয়েছিল এএফসি কাপ। এছাড়াও একবার মালদ্বীপে যাওয়ার কথা থাকলেও বিমানবন্দর থেকে ফেরত আসে বসুন্ধরা। এছাড়াও আরও দুইবার পিছিয়ে শেষ পর্যন্ত মাঠে গড়ায় এএফসি কাপ।

এএফসি কাপের শেষ ম্যাচে বসুন্ধরার সামনে জয়ের বিকল্প ছিল না। জয়ের লক্ষ্যে খেলতে নেমে প্রথম গোল করে এগিয়েও যায় তারা। তবে লাল কার্ড দেখে ১০ জনের দলে পরিণত হলে আর ঘুরে দাঁড়াতে পারেনি। ড্র করেই মাঠ ছাড়তে বাধ্য হয় কিংস।

ম্যাচের ২৮তম মিনিটে ডি বক্সের ভিতর দারুণভাবে বলে নিয়ন্ত্রণ নিয়ে ডিফেন্ডার কাটিয়ে গোল করে কিংসের জালে বল পাঠান ফরওয়ার্ড জোনাথাব ফার্নান্দেজ। এ জোনাথানের এ গোলে হাজারো সমর্থকদের মনে আশা জাগিয়ে তোলেন। তবে প্রথমার্ধের ইনজুরি সময়ে ডিফেন্ডার সুশান্ত ত্রিপুরা মারাত্মক ট্যাকল করেন। এতেই ব্যাকফুটে চলে যায় বসুন্ধরা।

মোহনবাগানকে গ্রুপের টপ ফেভারিট ভাবা হয়েছিল। বসুন্ধরার সাথে কোনো দিক এগিয়ে ছিল না মোহনবাগান। ম্যাচে দুর্দান্ত পারফর্ম করেছেন বসুন্ধরার গোলরক্ষক আনিসুর রহমান জিকো।

ম্যাচের ৬৮তম মিনিটে সমতায় ফেরে মোহনবাগান। কিংস ডিফেন্ডারদের মার্কিংয়ে ভুলের কারণেই সমতায় ফেরে কিংস। এরপর আর চেষ্টা করেও গোলপোস্টে বল ঢোকাতে পারেনি কোনো দল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

দুই প্রবাসী ফুটবলারকে দলে নিয়ে বাংলাদেশের স্কোয়াড ঘোষণা

দুই প্রবাসী ফুটবলারকে দলে নিয়ে বাংলাদেশের স্কোয়াড ঘোষণা

বাংলাদেশ জাতীয় দলে এবার কানাডা প্রবাসী ফুটবলার

বাংলাদেশ জাতীয় দলে এবার কানাডা প্রবাসী ফুটবলার

ফ্রেঞ্চ লিগে মেসি-নেইমারহীন পিএসজির আবারও জয়

ফ্রেঞ্চ লিগে মেসি-নেইমারহীন পিএসজির আবারও জয়

বদলে গেছে সাফের সূচি

বদলে গেছে সাফের সূচি