রিয়ালের ফুটবলার ছাড়াই ঘোষিত হলো স্পেন দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৬ এএম, ২৭ আগস্ট ২০২১
রিয়ালের ফুটবলার ছাড়াই ঘোষিত হলো স্পেন দল

বিশ্বকাপ বাছাইয়ের জন্য ঘোষণা করা হয়েছে স্পেন দল। দলে জায়গা পাননি রিয়াল মাদ্রিদে খেলা কোনো স্প্যানিশ ফুটবলার। এছাড়াও দলে জায়গা পাননি মিডফিল্ডার থিয়াগো আলকান্তারা এবং পেদ্রি। এর আগে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের দলেও রিয়াল মাদ্রিদের কোনো ফুটবলারকে দলে রাখেননি কোচ লুইস এনরিকে।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের স্কোয়াড থেকে সাতটি পরিবর্তন এনেছে স্পেন দল। প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন ভ্যালেন্সিয়ার মিডফিল্ডার কার্লোস সলের ও পর্তুগিজ ক্লাব ব্রাগার দল আবেল রুইস।

দলে ফিরেছেন ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মিডফিল্ডার পাবলো ফোরনালস ও ভিয়ারিয়াল অধিনায়ক রাউল আলবিওল। ফোরনালস সর্বশেষ ২০১৮ সালে জাতীয় দলে খেলেছিলেন আর আলবিওল ২০১৯ সালে।

চোটের কারণে দলে জায়গা পাননি সেন্টার ব্যাক সার্জিও রামোস। এছাড়াও টোকিও অলিম্পিক দলে থাকা পাও তোরেস, দানি ওলমো এবং মিকেল ওইয়ারসাবালও দলে সুযোগ পাননি।

সর্বশেষ ২০২০-২১ মৌসুম থেকে টানা ৭৫টি প্রতিযোগিতামূলক ম্যাচ খেলা পেদ্রিকে ছাড়েনি বার্সেলোনা। চলিত মৌসুমে লিভারপুলের হয়ে এখনও মাঠে নামেননি থিয়াগো আলকান্তারা।

বিশ্বকাপ বাছাইপর্বে ইউরোপ অঞ্চলের ‘বি’ গ্রুপে চলতি বছরের ২ সেপ্টেম্বর সুইডেনের মুখোমুখি হবে স্পেন। এছাড়াও ৫ সেপ্টেম্বর জর্জিয়া এবং ৮ সেপ্টেম্বর কসোভোর মুখোমুখি হবে স্পেন।

‘বি’ গ্রুপে তিন ম্যাচ খেলে দুই জয় এবং এক ড্র নিয়ে গ্রুপের শীর্ষে আছে স্পেন। দুই ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে সুইডেন।

স্পেন দল:

গোলরক্ষক: ডেভিড ডি গিয়া (ম্যানচেস্টার ইউনাইটেড), উনাই সিমোন (আথলেতিক বিলবাও), রবার্তো সানচেজ (ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন)।

ডিফেন্ডার: জর্দি আলবা (বার্সেলোনা), হোসে গায়া (ভালেন্সিয়া), সেসার আপসপিলিকুয়েতা (চেলসি), মার্কোস ইয়োরেন্তে (আতলেতিকো মাদ্রিদ), এরিক গার্সিয়া (ম্যানচেস্টার সিটি), এমেরিক লাপোর্তে (ম্যানচেস্টার সিটি), ইনিগো মার্তিনেস (আথলেতিক বিলবাও), রাউল আলবিওল (ভিয়ারিয়াল)।

মিডফিল্ডার: সার্জিও বুসকেটস (বার্সেলোনা), রদ্রি (ম্যানচেস্টার সিটি), কোকে (আতলেতিকো মাদ্রিদ), মিকেল মেরিনো (রিয়াল সোসিয়েদাদ), কার্লোস সলের (ভালেন্সিয়া), ব্রাইস মেনদেস (সেল্তা ভিগো)।

ফরোয়ার্ড: পাবলো ফোরনালস (ওয়েস্ট হ্যাম ইউনাইডেট), পাবলো সারাবিয়া (পিএসজি), ফেররান তোরেস (ম্যানচেস্টার সিটি), আদামা ত্রাওরে (উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স), আলভারো মোরাতা (ইউভেন্তুস), জেরার্ড মরেনো (ভিয়ারিয়াল), আবেল রুইস (ব্রাগা)।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

এমবাপেকে কিনতে রিয়ালের ১৬০ মিলিয়নের প্রস্তাব পিএসজির প্রত্যাখ্যান

এমবাপেকে কিনতে রিয়ালের ১৬০ মিলিয়নের প্রস্তাব পিএসজির প্রত্যাখ্যান

শেখ জামাল-ব্রাদার্সের ৩ ফুটবলার সাময়িক নিষিদ্ধ

শেখ জামাল-ব্রাদার্সের ৩ ফুটবলার সাময়িক নিষিদ্ধ

এমবাপের জন্য ১৬০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিল রিয়াল মাদ্রিদ

এমবাপের জন্য ১৬০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিল রিয়াল মাদ্রিদ

মেসির অভিষেক ইঙ্গিত, ১০ দিন আগেই টিকিট শেষ

মেসির অভিষেক ইঙ্গিত, ১০ দিন আগেই টিকিট শেষ