ইউরোপের বর্ষসেরা ফুটবলার জর্জিনহো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৯ পিএম, ২৭ আগস্ট ২০২১
ইউরোপের বর্ষসেরা ফুটবলার জর্জিনহো

ক্লাব ও জাতীয় দলের হয়ে দুর্দান্ত এক মৌসুম কাটিয়েছেন ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনহো। ক্লাবের হয়ে জিতেছেন চ্যাম্পিয়নস লিগ এবং জাতীয় দলের হয়ে জিতেছেন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। দুই টুর্নামেন্টেই নিজ দলের হয়ে দুর্দান্ত পারফর্মেন্সের স্বীকৃতিস্বরুপ উয়েফা বর্ষসেরা ফুটবলারের খেতাব নিজের করে নিয়েছেন জর্জিনহো।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) রাতে তুরস্কের ইস্তাম্বুলে চ্যাম্পিয়নস লিগের ২০২১-২২ মৌসুমের ড্র অনুষ্ঠানে উয়েফা বর্ষসেরাদের নাম ঘোষণা করে উয়েফা।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২০ এ খেলা ২৪ দেশের জাতীয় দলের কোচ, ২০২০-২১ চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগে খেলা দলগুলোর কোচ এবং উয়েফা সদস্য দেশগুলোর একজন করে সাংবাদিকের ভোটে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত করা হয়।

উয়েফা বর্ষসেরা সেরা তিনে ছিলেন জর্জিনিয়ো, কেভিন ডি ব্রুইনি এবং এনগালো কান্তে। তবে বাকি দুইজনকে পিছনে ফেলে সেরা হয়েছেন জর্জিনিয়ো। আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসির অবস্থান ছিল চতুর্থ এবং নবম স্থানে ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো।

বর্ষসেরা ফুটবলারের তালিকায় আক্রমণভাগে খেলোয়াড়দের আধিপত্য থাকলেও এবার তার ব্যতিক্রম ঘটেছে। সেরা তিন জায়গা পাওয়া তিনজনই ছিলেন মাঝমাঠের খেলোয়াড়।

প্রথমবারের মতো সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েই বাজিমাৎ করেন জর্জিনহো। সর্বশেষ ২০২০-২১ মৌসুমের মাঝপথে ভুগতে থাকা চেলসিকে শীর্ষ চারে নেওয়ার পিছনের অন্যতম সেরা কারিগর ছিলেন জর্জিনহো। শেষ পর্যন্ত চেলসির ঘরে উঠে চ্যাম্পিয়নস লিগ ট্রফি।

এছাড়াও ইতালির হয়ে ইউরোপ সেরা মুকুটও মাঝমাঠে দারুণ ভূমিকা রাখেন জর্জিনহো। এর জন্য বিশ্বজুড়ে দারুণ প্রশংসিতও হন তিনি।

চেলসির সাফল্যের আরেক কান্ডারি এনগালো কান্তে জিতে নিয়েছেন বর্ষসেরা মিডফিল্ডারের পুরষ্কার। এছাড়াও বর্ষসেরা ডিফেন্ডার সিটিজেন তারকা রুবেন ডিয়াস, বর্ষসেরা ফরওয়ার্ড আর্লিং হল্যান্ড এবং বর্ষসেরা গোলরক্ষক এদুয়া মদি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

জুভেন্টাস ছেড়ে ম্যানচেস্টার সিটিতে রোনালদো!

জুভেন্টাস ছেড়ে ম্যানচেস্টার সিটিতে রোনালদো!

রিয়ালের ফুটবলার ছাড়াই ঘোষিত হলো স্পেন দল

রিয়ালের ফুটবলার ছাড়াই ঘোষিত হলো স্পেন দল

এমবাপেকে কিনতে রিয়ালের ১৬০ মিলিয়নের প্রস্তাব পিএসজির প্রত্যাখ্যান

এমবাপেকে কিনতে রিয়ালের ১৬০ মিলিয়নের প্রস্তাব পিএসজির প্রত্যাখ্যান

এরিকসনের জীবন বাঁচানো চিকিৎসকরা পাচ্ছেন পুরষ্কার

এরিকসনের জীবন বাঁচানো চিকিৎসকরা পাচ্ছেন পুরষ্কার