শঙ্কা কাটিয়ে আর্জেন্টিনা দলে যোগ দিয়েছেন মার্টিনেজ-রোমেরো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৬ পিএম, ৩০ আগস্ট ২০২১
শঙ্কা কাটিয়ে আর্জেন্টিনা দলে যোগ দিয়েছেন মার্টিনেজ-রোমেরো

কঠোর কোয়ারেন্টাইন নিয়মের কারণে ফুটবলারদের ছাড়তে চাচ্ছিলো না ইউরোপিয়ান ক্লাবগুলো। তবে সে সব শঙ্কা দূর করে আর্জেন্টিনা দলের যোগ দিয়েছেন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ, ক্রিস্টিয়ানো রোমেরোরা।

কিছুদিন আগে এক বিবৃতিতে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ জানিয়েছিল, বৃটেনের কোভিড-১৯ লাল তালিকাভুক্ত থাকা দেশগুলো থেকে আসা ফুটবলাদের বাধ্যতামূলক দশ দিনের কোয়ারেন্টাইন পালন করতে হবে। এরফলে আন্তর্জাতিক বিরতি শেষে দুই-তিন ম্যাচে থাকবেন না আর্জেন্টিনা-ব্রাজিলের ফুটবলাররা। মূলত এ কারনেই ফুটবলারদের ছাড়তে অনীহা প্রকাশ করেছিল ক্লাবগুলো।

ক্লাবগুলোর ফুটবলার না ছাড়ার ঘোষণার পরই ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আদালতের দ্বারস্থ হয়। আন্তর্জাতিক ক্রীড়া আদালত ফিফার পক্ষে রায় দেয়। তারা জানায়, ক্লাবগুলো কোনোভাবেই ফুটবলারদের দেশের হয়ে খেলা আটকে রাখতে পারবে না।

আন্তর্জাতিক ক্রীড়া আদালতের এ রায়ের পর ফুটবলারদের জাতীয় দলের মাঠের নামতে আর কোনো বাধা ছিল না। অবশ্য এর আগে আর্জেন্টিনার হয়ে খেলার দৃঢ় প্রত্য্য ব্যক্ত করেছিলেন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ।

আন্তর্জাতিক ক্রীড়া আদালতের রায়ের পর আর্জেন্টাইন মিডফিল্ডার ক্রিস্টিয়ান রোমেরো সামাজিক যোগাযোগ মাধ্যমে জাতীয় দলে যোগ দিতে যাওয়ার ছবি পোস্ট করেন। এতে দেখা যায় তিনি ছাড়াও আছে জিওভানি লে চেলসো, এমিলয়ানো মার্টিনেজ এবং এমিলিয়ানো বুয়েন্দিয়া বিমানে করে ইংল্যান্ড ছাড়ছেন।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম জানিয়েছে, ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা এ চার ফুটবলারের প্রাথমিক গন্তব্য ছিল মাদ্রিদ। ইউরোপিয়ান লিগে খেলা সব আর্জেন্টাইন ফুটবলার মাদ্রিদে আসবেন। সেখান থেকে চার্টার্ড ফ্লাইটে ভেনেজুয়েলার রাজধানী কারাকাসে দলের সাথে যোগ দিবেন। সেখানেই আর্জেন্টিনার স্কোয়াডের সবাই একত্রিত হবেন বলে জানা গেছে।

ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা এ চার আর্জেন্টাইন ফুটবলারের মধ্যে মার্টিনেজ এবং বুয়েন্দিয়ায় ক্লাবের হয়ে সব ম্যাচে মাঠে নেমেছিলেন। রোমেরো একটি এবং লে চেলসো দুই ম্যাচে বদলি হিসেবে মাঠে নেমেছিলেন।

চলতি বছরের ৩ সেপ্টেম্বর স্বাগতিক ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক সূচি শুরু করবে আর্জেন্টিনা। ভেনেজুয়েলার পরে ৬ সেপ্টেম্বর ব্রাজিল এবং ১০ সেপ্টেম্বর বলিভিয়ার মুখোমুখি হবে আলবিসেলেস্তারা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইউরোপিয়ান ফুটবলে আজকের ফলাফল

ইউরোপিয়ান ফুটবলে আজকের ফলাফল

বাধ্য হয়েই আন্তর্জাতিক উইন্ডোতে ফুটবলার ছাড়বে লা লিগার ক্লাবগুলো

বাধ্য হয়েই আন্তর্জাতিক উইন্ডোতে ফুটবলার ছাড়বে লা লিগার ক্লাবগুলো

ডিপাই-রবার্তোর গোলে বার্সার কষ্টার্জিত জয়

ডিপাই-রবার্তোর গোলে বার্সার কষ্টার্জিত জয়

১০ জন নিয়ে লিভারপুলকে রুখে দিল চেলসি

১০ জন নিয়ে লিভারপুলকে রুখে দিল চেলসি