গ্রেফতার ‌‘এড়াতে’ দ্রুতই দেশে ফিরেছে মেসিরা!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০৪ এএম, ০৭ সেপ্টেম্বর ২০২১
গ্রেফতার ‌‘এড়াতে’ দ্রুতই দেশে ফিরেছে মেসিরা!

বিশ্বকাপ বাছাইপর্বের ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচটি মাঠে গড়ালেও ​কোয়ারেন্টাইন ইস্যুতে তা স্থগিত করতে হয়েছে। ম্যাচের মাত্র পাঁচ মিনিট পরই মাঠে শুরু হয় হট্টগোল। অনাকাঙ্ক্ষিত ঘটনার সাক্ষী হলো সুপার ক্লাসিকোর ম্যাচটি। শুধু তাই নয়, গ্রেফতার এড়াতে ম্যাচ স্থগিত হওয়ার পর দ্রুতই দেশে ফিরেছে আর্জেন্টিনা ফুটবল দল।

ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে ব্রাজিলে খেলতে যাওয়া আর্জেন্টাইন চার ফুটবলারের স্বাস্থ্য কর্তৃপক্ষের ছাড়পত্র নিয়ে এ হট্টগোল হয়েছে। ব্রাজিলিয়ান হেলথ রেগুলেটরি এজেন্সির নির্দেশনা অনুযায়ী- স্বদেশি ছাড়া যুক্তরাজ্য, উত্তর আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও ভারত থেকে ব্রাজিলে প্রবেশ নিষিদ্ধ ছিল। এছাড়া দেশটিতে গেলেও ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন পালন করতে হতো।

করোনার মাঝে ব্রাজিলের ওই নিয়ম না মেনেই ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা চার খেলোয়াড়কে নিয়ে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। যার কারণে খেলা শুরু হলেও বাধা দেন দেশটির স্বাস্থ্যকর্তারা।

আর্জেন্টিনার ওই চার ফুটবলার হলেন- এমিলিয়ানো বুয়েন্দিয়া, এমিলিয়ানো মার্টিনেজ, জিওভানি লো চেলসো ও ক্রিশ্চিয়ান রোমেরো।

ব্রাজিল স্বাস্থ্য কর্তৃপক্ষের হানা দেওয়ার পর মাঠেই শুরু হয় তর্ক-বিতর্ক, বাদানুবাদ। এর এক পর্যায়ে রেফারি ড্রেসিংরুমে পাঠিয়ে দেন আর্জেন্টাইন খেলোয়াড়দের। পরে অবশ্য জার্সি খুলে সাধারণ পোশাকে মাঠে এসে মেসিকে কথা বলতে দেখা যায়।

এদিকে, যে চারজন খেলোয়াড়কে আটকাতে এত যন্ত্রণা, তারাসহ পুরো আর্জেন্টিনা দল ব্রাজিল ছেড়েছেন। ম্যাচ স্থগিত হওয়ার পর স্থানীয় সময় মধ্যরাতে আর্জেন্টিনা ফুটবল দল ব্রাজিল ত্যাগ করেছে। স্টেডিয়াম ছাড়ার ঘণ্টা পাঁচেকের মধ্যেই ভাড়া করা বিমানে দেশে ফিরেন তারা।

ব্রাজিলিয়ান গণমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়, দেশের কঠোর কোয়ারেন্টাইন বিধি ভাঙার কারণে আর্জেন্টাইন ওই চার ফুটবলার গ্রেফতার হতে পারতেন। কেননা তাদের বিরুদ্ধে অভিযোগ ছিল যে, ব্রাজিল পৌঁছে ইমিগ্রেশনের কাছে তথ্য গোপন করেছিল আর্জেন্টিনা দল।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

আটক হতে পারতেন আর্জেন্টিনার ফুটবলাররা

আটক হতে পারতেন আর্জেন্টিনার ফুটবলাররা

ব্রাজিল চেয়েছিল ম্যাচ হোক

ব্রাজিল চেয়েছিল ম্যাচ হোক

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে স্বাস্থ্য কর্তাদের বাধা!

ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচে স্বাস্থ্য কর্তাদের বাধা!

১২ ঘণ্টায় রোনালদোর ৩২.৫ মিলিয়ন ইউরোর জার্সি বিক্রি

১২ ঘণ্টায় রোনালদোর ৩২.৫ মিলিয়ন ইউরোর জার্সি বিক্রি