ল্যাটিন-ইউরোপ সেরার লড়াইয়ে মুখোমুখি আর্জেন্টিনা-ইতালি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০১ এএম, ৩০ সেপ্টেম্বর ২০২১
ল্যাটিন-ইউরোপ সেরার লড়াইয়ে মুখোমুখি আর্জেন্টিনা-ইতালি

নিজেদের ফুটবল সম্পর্ক আরও সম্প্রসারিত করার উদ্যোগ নিয়েছে ইউরোপ এবং ল্যাটিন আমেরিকা। দুই মহাদেশের দুই চ্যাম্পিয়ন দল মুখোমুখি হবে এক ম্যাচের কোপা ইউরোআমেরিকায়। আর্জেন্টিনা-ইতালি লড়াইয়ের এ ভেন্যু এখনও নির্ধারণ করা হয়নি।

ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা উয়েফা এবং ল্যাটিন আমেরিকা ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা কনমেবল এক বিবৃতিতে জানায়, আগামী ২০২২ সালের জুনে ইউরো চ্যাম্পিয়ন এবং কোপা আমেরিকার চ্যাম্পিয়ন মুখোমুখি হবে।

চলতি বছরের ১০ জুলাই কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলের মারকানা স্টেডিয়ামে স্বাগতিকদের হারিয়ে ২৮ বছরের শিরোপা খরা কাটায় আর্জেন্টিনা। পরের দিন ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে স্বাগতিকদের হারিয়ে ইউরোর শিরোপা নিজেদের করে নেয় ইতালি।

কিছুদিন আগে ফিফার দুই বছর পর পর বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনার বিরুদ্ধে শক্ত অবস্থান উয়েফা এবং লাতিন আমেরিকা। এরপরই এ ম্যাচ আয়োজনের কথা জানালো তারা।

বিবৃতিতে উয়েফা জানিয়েছে শুধু পুরুষদের ফুটবল নয়, তাদের পরিকল্পনাতে নারী ফুটবল, ফুটসাল এবং যুব ফুটবলও আছে। তবে বিবৃতির কোথাও ফিফার নাম উল্লেখ করা হয়নি। যারা কিনা ভিন্ন মহাদেশীয় আন্তর্জাতিক টুর্নামেন্টগুলো আয়োজন করে থাকে।

চলতি মাসের শুরুর দিকে উয়েফা সভাপতি আলেকসান্দের সেফারিন, দুই বছর পর পর আয়োজিত হলে বিশ্বকাপ বর্জনের ঘোষণা দেন। এর কিছুদিন পরেই প্রায় একই ধরনের সিদ্ধান্ত জানায় কনমেবল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

গোল করে উচ্ছ্বসিত মেসি

গোল করে উচ্ছ্বসিত মেসি

শেরিফের চমক, এবার হারলো রিয়াল

শেরিফের চমক, এবার হারলো রিয়াল

গোল পেলেন মেসি, সিটিকে হারালো পিএসজি

গোল পেলেন মেসি, সিটিকে হারালো পিএসজি

চোট সত্ত্বেও আর্জেন্টিনা স্কোয়াডে দিবালা

চোট সত্ত্বেও আর্জেন্টিনা স্কোয়াডে দিবালা