× Advertisement

জয় দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০৭ এএম, ০২ অক্টোবর ২০২১
জয় দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করলো বাংলাদেশ

সাফ চ্যাম্পিয়নশিপে উদ্বোধনী ও নিজেদের প্রথম ম্যাচেই জয় পেল বাংলাদেশ। ফিফা র‌্যাংকিংয়ে পিছিয়ে থাকা শ্রীলঙ্কার বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে জয় তুলে সাফে যাত্রা শুরু করলো নতুন কোচ অস্কার ব্রুজনের শিষ্যরা। দলের পক্ষে জয় সূচক একমাত্র গোলটি করেন তপু বর্মণ।

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচটি রাতে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা এগিয়ে আনা হয়। ফলে এই দলের ম্যাচ দিয়েই শুরু হয় এবারের সাফ চ্যাম্পিয়নশিপ। শুক্রবার (১ অক্টোবর) বাংলাদেশ সময় বিকেল ৫টায় মালদ্বীপ ন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়।

খেলার শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলে বাংলাদেশ। তবে গোল থেকে যেতে হয় খেলার দ্বিতীয়ার্ধে। বিরতির পর ম্যাচের ৫৭তম মিনিটে পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেন তপু বর্মণ।

বিরতি থেকে ফিরে চাপ অব্যাহত রাখে বাংলাদেশ। তবে সেই, প্রথমার্ধের ন্যায় কাঙ্ক্ষিত গোল পাচ্ছিল না বাংলাদেশ। মাঝ মাঠ থেকে বাড়ানো বল ডি বক্সে লঙ্কান ডিফেন্ডার ডাকসনের হাতে লাগলে পেনাল্টির বাশি বাজান রেফারি। সেখান থেকে গোল করনে তপু।

রেফারির পেনাল্টির সিদ্ধান্ত নিয়ে প্রতিবাদ জানিয়ে আরও বিপদ ডেকে আনে শ্রীলঙ্কা। হাতে বল লাগা ডাকসনকে দ্বিতীয়বার হলুদ কার্ড দেখান রেফারি। ফলে দুই হলুদ কার্ডে ডাকসনকে ছাড়তে হয় মাঠ। ১০ জনে পরিণত হয় লঙ্কান দল।

প্রতিপক্ষে দলে একজন কম হলেও বাকি সময় আর কোন গোল আদায় করতে পারেনি বাংলাদেশ। শেষ দিকে গোলের সুযোগ তৈরি হলেও মিস করে বাংলাদেশ।

ম্যাচের শেষ দিকে ডি বক্সের উপর ফ্রি কিক পায় বাংলাদেশ। অধিনায়ক জামাল ভূঁইয়ার নেওয়া সেই শট শ্রীলঙ্কান তৈরি করা দেয়ালে প্রতিহত হয়। এছাড়া শেষ মুহূর্তে বিপলু আহমেদ, রাকিব হোসেন অনেকটা নিশ্চিত গোলের সুযোগ মিস করেছেন।

নির্ধারিত সময়ে আরও কোন গোল না হওয়ায় ১-০ গোলের ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। মালদ্বীপ ন্যাশনাল স্টেডিয়ামে প্রবেশের সুযোগ পাওয়া দর্শকরা ‘বাংলাদেশ, বাংলাদেশ’ শব্দে মুখরিত করে তোলেন। ম্যাচ সেরা খেলেয়াড় নির্বাচিত হয়েছে ম্যাচে বাংলাদেশের হয়ে একমাত্র গোল করা তপু বর্মণ।

ম্যাচে ৫৮ শতাংশ সময় বল নিজেদের দখলে রেখে খেলেছে বাংলাদেশ দল। এছাড়া শ্রীলঙ্কার গোলবারে ২০ বার শট নিয়েছে জামাল ভূঁইয়ারা, যার মধ্যে ৪টি ছিল টার্গেট শট। অন্যদিকে, ৯টি শট নেওয়া শ্রীলঙ্কা দলের কোন টার্গেট শট ছিল না। 

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মালদ্বীপে দুই বাংলাদেশি ফুটবলার জ্বরে আক্রান্ত

মালদ্বীপে দুই বাংলাদেশি ফুটবলার জ্বরে আক্রান্ত

সাফের চূড়ান্ত স্কোয়াডে নতুন মুখ, কপাল পুরলো এলিটার

সাফের চূড়ান্ত স্কোয়াডে নতুন মুখ, কপাল পুরলো এলিটার

ম্যাচ বাই ম্যাচ পরিকল্পনায় জামালের লক্ষ্য সাফের শিরোপা

ম্যাচ বাই ম্যাচ পরিকল্পনায় জামালের লক্ষ্য সাফের শিরোপা

দুর্ভাগা এলিটা কিংসলে

দুর্ভাগা এলিটা কিংসলে