এভারটনের বিপক্ষে পয়েন্ট হারালো ম্যানচেস্টার ইউনাইটেড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৬ এএম, ০৩ অক্টোবর ২০২১
এভারটনের বিপক্ষে পয়েন্ট হারালো ম্যানচেস্টার ইউনাইটেড

ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। এভারটনের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ক্রিস্টিয়ানো রোনালদোর ইউনাইটেড। অ্যান্থনি মার্শিয়ালের গোলে এগিয়ে থেকেও ম্যাচ জিততে পারেনি রেড ডেভিলরা।

শনিবার (২ অক্টোবর) ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে এভারটনকে আতিথ্য দেয় ম্যানচেস্টার ইউনাইটেড। ঘরের মাঠে আগের ম্যাচে হারায় একটু ব্যাকফুটেই ছিল তারা।

ঘরের মাঠে সর্বশেষ অ্যাস্টন ভিলার বিপক্ষে ম্যাচে হেরেছিল রেড ডেভিলরা। তাই তো এভারটনের বিপক্ষে ইউনাইটেডের জয়ের কোনো বিকল্প ছিল না । ঘরের মাঠে সবশেষ ৯ ম্যাচে ক্লিনশিট রাখতে পারেনি ম্যানচেস্টার ইউনাইটেড, গোলরক্ষক ডেভিড ডি গিয়া আর রক্ষণের সামনে ছিল বড় চ্যালেঞ্জ। ম্যাচের তৃতীয় মিনিটে গোলের সুযোগ তৈরি করেন লুক শ এবং ব্রুনো ফার্নান্দেজ। মাঠের বাঁ পাশ থেকে ওয়ান টু ওয়ানে খেলেন লুক শ এবং ফার্নান্দেজ, তবে এগিয়ে এসে দলকে বিপদমুক্ত করেন এভারটন গোলরক্ষক জর্ডান পিকফোর্ড।

ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ ইউনাইটেডের কাছে ছিল। ম্যাচের অষ্টম মিনিটে এভারটন ডিফেন্ডারদের ভুলের সুযোগে ম্যাচের প্রথম কর্নার পায় রেড ডেভিলরা, তবে সেই কর্নার থেকে গোল আদা করে নিতে পারেনি ব্রুনো ফার্নান্দেজরা। ম্যাচের সময় বাড়ার সাথে সাথে নিজেদের গুছিয়ে নেয় এভারটন, ম্যাচের ১৫তম মিনিটে ফ্রি-কিক আদায় করে নেয় তারা। তবে সেই ফ্রি-কিক থেকেএগিয়ে যেতে পারেননি এভারটন।

মিনিট পাঁচেক পর গোলের সবচেয়ে বড় সুযোগ পায় ওলে গানার সোলসারের শিষ্যরা। মাঠের বাঁ প্রান্ত থেকে ফার্নান্দেজের ক্রস, উদ্দেশ্য ফাঁকায় দাঁড়িয়ে থাকা এডিনসন কাভানি। ফাঁকা পোস্ট পেয়েও গোল করতে পারেননি এ উরুগুইয়ান স্ট্রাইকার। প্রথমার্ধ যখন গোলশূন্য অবস্থায় শেষ হওয়ার অপেক্ষায়, তখনই মঞ্চে অ্যান্থনি মার্শিয়াল। মাঠের ডান প্রান্ত থেকে ম্যাসন গ্রিনউড বল বাড়ান ফার্নান্দেজের উদ্দেশ্যে, এ পর্তুগিজ ফরওয়ার্ড বাঁ প্রান্তে থাকা মার্শিয়ালের দিকে বল বাড়ান। সুযোগ পেয়ে গোল করতে ভুল করেননি অ্যান্থনি মার্শিয়াল। ফলে ১-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে বেশ ভালোভাবেই গুছিয়ে ওঠে এভারটন। বাধ্য হয়ে ম্যাচের ৫৭ মিনিটে জোড়া পরিবর্তন ইউনাইটেড বস সোলসার। মার্শিয়ালের জায়গায় জর্ডান সাঞ্চো এবং কাভানির জায়গায় মাঠে নামেন রোনালদো। এর ৮ মিনিট পরই দারুণ এক কাউন্টার অ্যাটাকে গোল করে এভারটন। মাঠের বাঁ পাশ থেকে মাঝখানে আবদোলায়ে দোকোরের উদ্দেশ্যে বল বাড়ান দেমারাই গ্রাই, দোকো্রের পাস খুঁজে নেয় ফাঁকায় দাঁড়িয়ে থাকা অ্যান্দ্রোস টাউনসেন্ডকে। ডান পায়ের জোড়ালো শটে গোল করতে ভুল করেননি এই মিডফিল্ডার।

ম্যাচের ৮১ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ পায় রেড ডেভিলরা, তবে সেই সুযোগ কাজে আসেনি। সাঞ্চোর পাস থেকে বক্সের বাইরে থেকে কোনাকুনি শট নেন পল পগবা, তবে বল গোলে রাখতে পারেননি এ ফরাসি মিডফিল্ডার। মিনিট চারেক পরে ব্যবধান দ্বিগুণ করে এভারটন। তবে ভিএআরে বাতিল হয় ইয়েরি মিনার গোল। শেষপর্যন্ত কোনোদলই ব্যবধান বাড়াতে পারেনি, ফলে দুই দলই পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপের বাছাইপর্ব থেকে ছিটকে গেলেন দিবালা

বিশ্বকাপের বাছাইপর্ব থেকে ছিটকে গেলেন দিবালা

মেসি সবসময় আমার দলে থাকবে: স্ক্যালোনি

মেসি সবসময় আমার দলে থাকবে: স্ক্যালোনি

ল্যাটিন-ইউরোপ সেরার লড়াইয়ে মুখোমুখি আর্জেন্টিনা-ইতালি

ল্যাটিন-ইউরোপ সেরার লড়াইয়ে মুখোমুখি আর্জেন্টিনা-ইতালি

গোল করে উচ্ছ্বসিত মেসি

গোল করে উচ্ছ্বসিত মেসি