× Advertisement

কলম্বিয়ায় থামলো ব্রাজিলের জয়রথ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০৫ এএম, ১১ অক্টোবর ২০২১
কলম্বিয়ায় থামলো ব্রাজিলের জয়রথ

কাতার বিশ্বকাপের জন্য ল্যাটিন আমেরিকা অঞ্চলের বাছাই পর্বে এখনও হারের মুখ দেখেনি ব্রাজিল। টানা ৯ ম্যাচে জয় পেয়ে কলম্বিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল সেলেসাওরা। তবে এ ম্যাচের আর জয় তুলে নিতে পারেনি, পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয়েছে। এতেই থামলো ব্রাজিলের জয়রথ।

রোববার (১০ অক্টোবর) কলম্বিয়ার মাঠে শুরু থেকেই ছন্নছাড়া ছিল ব্রাজিল। অপরদিকে কলম্বিয়া কিছু সুযোগ সৃষ্টি করলেও কোনোভাবেই ডেডলক ভাঙতে পারেনি।

ল্যাটিন আমেরিকা অঞ্চলের বাছাই পর্বে টানা ১০ম্যাচ জিতে রেকর্ড গড়েছিল ব্রাজিল। এবার সেলেসাওদের সামনে এ সংখ্যাটা বাড়িয়ে নেওয়ার সুযোগ ছিল। তবে কলম্বিয়ার বিপক্ষে সুযোগ কাজে না লাগাতে না পারায় রেকর্ড ছোয়া হয়নি নেইমার-জেসুসদের।

ম্যাচের শুরুর দিকে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল কলম্বিয়া। ইয়েরে মিনার হেড মত না হওয়ায় এগিয়ে যাওয়ার হয়নি। এছাড়াও রাফিনহার দুইটি চেষ্টা রুখে দিয়ে কলম্বিয়ার জাল অক্ষত রেখেছিলেন ডেভিড ওসপিনা।

প্রথমার্ধে দুই দলই ছিল নিষ্প্রভ। ম্যাচের শেষ ৩০ মিনিটে দলকে এগিয়ে নিতে মরিয়া হয়ে ওঠে। কিন্তু দুই দলের গোলরক্ষকরাই তখন ত্রাতা হয়ে দাঁড়ান। ওসপিনা এবং অ্যালিসনের দৃঢ়তায় কোনো দলেরই এগিয়ে যাওয়া হয়নি।

বিশ্বকাপ বাছাইপর্বে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচের আগে প্রতিপক্ষের জালে ৯ ম্যাচে ২২ গোল করে ব্রাজিল। তবে এদিন ব্রাজিলের আক্রমণভাগ প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেনি। এছাড়াও ব্রাজিলিয়ান তারকা নেইমার যেন নিজের ছায়া হয়েই ছিলেন।

নেইমার নিজের ছায়া হয়ে থাকলেও ম্যাচের শুরুতে একটি দারুণ শট নিয়েছিলেন। তবে কলম্বিয়ার গোলরক্ষক ওসপিনার দৃঢ়তায় ব্রাজিলের এগিয়ে যাওয়া হয়নি।

বিশ্বকাপ বাছাই পর্বে ১০ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ব্রাজিল। অপরদিকে ১০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে টেবিলের দুই নম্বরে আছে আর্জেন্টিনা ল্যাটিনা আমেরিকা অঞ্চল থেকে শীর্ষ চার দল সরাসরি বিশ্বকাপে খেলবে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

স্পেনকে হারিয়ে নেশনস লিগের চ্যাম্পিয়ন ফ্রান্স

স্পেনকে হারিয়ে নেশনস লিগের চ্যাম্পিয়ন ফ্রান্স

নিজের শততম ম্যাচে শিরোপার স্বাদ চান গ্রিজম্যান

নিজের শততম ম্যাচে শিরোপার স্বাদ চান গ্রিজম্যান

২০২২ বিশ্বকাপেই নেইমারের বিদায়!

২০২২ বিশ্বকাপেই নেইমারের বিদায়!

সেরা গোলরক্ষক হওয়ার দৌড়ে এমি মার্টিনেজ

সেরা গোলরক্ষক হওয়ার দৌড়ে এমি মার্টিনেজ