× Advertisement

ভক্তদের কাছে ক্ষমা চাইলেন জিকো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৩ পিএম, ১৩ অক্টোবর ২০২১
ভক্তদের কাছে ক্ষমা চাইলেন জিকো

সাফ চ্যাম্পিয়নশিপে নেপালের বিপক্ষে রাউন্ড পর্বের শেষ ম্যাচটি ছিল বাংলাদেশের জন্য বাঁচা-মরার লড়াই। আসরের ফাইনালে খেলতে বাংলাদেশ ফুটবল দলের জয়ের কোন বিকল্প ছিল না। তবে প্রথমে এগিয়ে গিয়েও শেষ দিকে রেফারির বিতর্কিত পেনাল্টি সিদ্ধান্তে সমতায় ফিরে ফাইনালে পা রেখেছে নেপাল। সাফ থেকে বিদায় নেওয়ার এ ম্যাচে দলকে বাঁচাতে গিয়ে লাল কার্ড দেখা গোলকিপার ভক্তদের কাছে দুঃখ প্রকাশ করেছেন।

বুধবার (১৩ অক্টোবর) মালদ্বীপের ন্যাশনাল ফুটবল স্টেডিয়ামে ফিফা র‌্যাংকিংয়ে এগিয়ে থাকা নেপালের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। তুলনামূলক শক্তিশালী দল নেপালের বিপক্ষে শুরুতেই গোল পেয়ে এগিয়ে যায় বাংলাদেশ।

ম্যাচে নবম মিনিটে জামাল ভূঁইয়ার ফ্রি কিক থেকে নেপালের ডি বক্সে উড়ে যাওয়া বল হেড করে গোল আদায় করে সুমন রেজা। শুরুতে গোল পেয়ে এগিয়ে বাংলাদেশ লিড ধরে রেখে জয়ের স্বপ্নও দেখছিল। তবে ম্যাচের ৭৯তম মিনিটে ঘটে যায় এক অনাকাঙ্ক্ষিত ঘটনা। গোলকিপার আনিসুর রহমান জিকো-কে দেখতে হয় লাল কাড!

অনেকটা ফাঁকা মাঠেই বল নিয়ে বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছিলেন নেপালের খেলোয়াড়। সামনে কাউকে না দেখে ডি বক্স ছেড়ে উপরে উঠে বাধা দেন গোলকিপার জিকো। তবে বাধা দেওয়ার সময় জিকোর হাতে লাগে বল। ডি বক্সের বাইরে থাকায় জিকোকে সরাসরি লাল কার্ড দেখার রেফারি।

জিকো মাঠ ছাড়ার পর বাংলাদেশ দলের গোলপোস্ট সামলোর দায়িত্ব পান আশরাফুল ইসলাম রানা। একজন কম নিয়েও লিড দলে রেখে খেলছিল বাংলাদেশ। তবে ৮৭তম মিনিটে বাংলাদেশের ডি বক্সে হেড করতে গিয়ে ফলো থ্রুয়ে পড়ে যান নেপালের অঞ্জন। সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

বেশ কয়েকবার রিপ্লে দেখানো হলেও সাদউদ্দিনের সঙ্গে অঞ্জনের তেমন কোনো সংঘর্ষ দেখা যায়নি। তবে বাংলাদেশের খেলোয়াড়দের স্তম্ভিত করে পেনাল্টির বাঁশিতেই বহাল থাকেন রেফারি। অঞ্জনের নেওয়া স্পট কিক অনেকটা ঠিক দিকে ডাইভ দিলেও বল আটকাতে পারেননি রানা। গোল পেয়ে ফাইনালে উঠার উল্লাসে মেতে উঠে নেপালের ফুটবলাররা।

ম্যাচ শেষে বাংলাদেশ ফুটবল দল ফাইনালে যেতে না পারা এবং নিজে লাল কার্ড দেখে মাঠ ছাড়াও বিষয়ে ভক্তদের কাছে দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়েছেন গোলকিপার আনিসুর রহমান জিকো। ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে জিকো লিখেন, ‘সরি ফ্রেন্স।’ সাথে হাত উচু করে ক্ষমা চাওয়ার এবং কান্না ইমুজিও দেন তিনি। একই সাথে এমনভাবে ম্যাচ হওয়ায় বিস্ময় প্রকাশ করছেন বাংলাদেশ ফুটবলের এ গোলকিপার।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

স্বপ্ন দেখিয়েও কাঁদলেন জামাল-তপুরা

স্বপ্ন দেখিয়েও কাঁদলেন জামাল-তপুরা

শেরপুরে ফুটবল ম্যাচে ইতিহাস সর্বাধিক দর্শক

শেরপুরে ফুটবল ম্যাচে ইতিহাস সর্বাধিক দর্শক

দুর্ভাগা এলিটা কিংসলে

দুর্ভাগা এলিটা কিংসলে

মালদ্বীপের কাছে হারলো বাংলাদেশ

মালদ্বীপের কাছে হারলো বাংলাদেশ