বার্সেলোনার দায়িত্বে আসছেন জাভি!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫২ এএম, ২৯ অক্টোবর ২০২১
বার্সেলোনার দায়িত্বে আসছেন জাভি!

কিছুদিন আগেই রোন্যাল্ড কোম্যান বলেছিলেন, তার কারণেই বার্সেলোনা ভবিষ্যৎ উজ্জ্বল। তবে সেটা বুঝে ওঠার আগেই কোচের পদ বরখাস্ত হয়েছেন এ ডাচম্যান। তার পরিবর্তে বার্সেলোনার কোচের দায়িত্ব নিতে পারেন সাবেক বার্সেলোনা তারকা জাভি হার্নান্দেজ। তবে এখনও এ বিষয়ে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত জানায়নি দুই পক্ষের কেউই।

বুধবার (২৭ অক্টোবর) রাতে কোম্যানকে বিদায় করে দেওয়া হলেও তার বিকল্প আগে থেকেই বেছে নিয়েছে বার্সেলোনা কর্তৃপক্ষ। রোন্যাল্ড কোম্যানের স্থলাভিষিক্ত হতে পারেন কাতারি ক্লাব আল সাদের বর্তমান কোচ জাভি হার্নান্দেজ। এখন শুধু অপেক্ষা আল সাদের সম্মতি।

রোন্যাল্ড কোম্যানকে বিদায় করে দেওয়ার পর বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে বার্সেলোনার পরবর্তী কোচ হচ্ছেন জাভি। এর আগেও অবশ্য বার্সেলোনার কোচ হওয়ার প্রস্তাব পেয়েছিলেন তিনি। তবে সেবার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন।

২০২০ সালে কোম্যানকে কোচের দায়িত্ব দেওয়ার আগে জাভিকে কোচ হওয়ার প্রস্তাব দিয়েছিলেন তৎকালীন বার্সেলোনা সভাপতি জোসেফ মারিয়া বার্তেমেউ।

এছাড়াও চলতি ২০২১-২২ মৌসুমের শুরুতেই গুঞ্জন উঠেছিল কোম্যানকে ছাটাই করা হবে। তবে ক্লাবের আর্থিক পরিস্থিতি ভালো না হওয়ায় কোচ ছাটাইয়ের পথে হাটেনি বার্সেলোনা।

কিছুদিন আগে এক সাক্ষাৎকারে জাভি জানিয়েছিলেন তিনি বার্সেলোনার কোচ হতে ইচ্ছুক। তবে জাভিকে কোচ হিসেবে নিয়ে আসতে বার্সেলোনাকে কিছু অর্থ খরচ করতে হবে।

আল সাদের সাথে জাভির চুক্তি অনুযায়ী তাকে দলে ভেড়াতে হলে কাতারি ক্লাবটিকে আর্থিক জরিমানা দিতে হবে। চুক্তির উল্লেখিত সে অর্থ দিতে রাজি হয়েছে বার্সেলোনা।

এ ব্যাপারে দলবদলের সঠিক খবর দেওয়ার জন্য বিখ্যাত সাংবাদিক ফাব্রিজিও রোমানো জানিয়েছেন, ‘কোমানকে ছাঁটাই করার আগেই জাভির সঙ্গে যোগাযোগ করেছে বার্সেলোনা। কোমানের বিদায়ের পরই টুইট করে জানিয়েছে, বেশ কয়েক সপ্তাহ আগেই জাভির সঙ্গে যোগাযোগ শুরু করেছে বার্সেলোনা বোর্ড। আল সাদের সঙ্গে পরিস্থিতি কী, সেটা বোঝার জন্য আলোচনা করা হবে। এখনো ঘোষণা দেওয়ার সময় হয়নি। প্রক্রিয়া মাত্র শুরু হলো। জাভি বার্সেলোনার চাকরিটা চান।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

শেষ হলো কোম্যানের বার্সা অধ্যায়

শেষ হলো কোম্যানের বার্সা অধ্যায়

আবারও ইনজুরিতে আনসু ফাতি

আবারও ইনজুরিতে আনসু ফাতি

লিভারপুলের হয়ে জার্গেন ক্লপের ২শতম জয়ের রেকর্ড

লিভারপুলের হয়ে জার্গেন ক্লপের ২শতম জয়ের রেকর্ড

ম্যারাডোনা স্মরণে মাঠে নামছে বার্সা-বোকা জুনিয়র্স

ম্যারাডোনা স্মরণে মাঠে নামছে বার্সা-বোকা জুনিয়র্স