গোল বঞ্চিত মেসি-নেইমার, শেষ মুহূর্তে পিএসজির জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৯ এএম, ৩১ অক্টোবর ২০২১
গোল বঞ্চিত মেসি-নেইমার, শেষ মুহূর্তে পিএসজির জয়

ফ্রেঞ্চ ফুটবল লিগে দারুণ ছন্দে রয়েছে পিএসজি। দল ছন্দে থাকলেও ঠিক যেন ছন্দে খুঁজে পাচ্ছেন না দলের দুই তারকা মেসি-নেইমার। আন্তর্জাতিক বিরতি শেষে প্রথম ম্যাচে গোলনি কেউ। মাঠে নেমেও ইনজুরি শঙ্কায় ওঠে যেতে হয়েছে মেসিকে। তবে পিছিয়ে পড়েও শেষ মুহূর্তে ডি মারিয়ার গোলে জয় তুলে নিয়েছে পিএসজি।

শুক্রবার (২৯ অক্টোবর) রাতে ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেস স্টেডিয়ামে বল দখলে আধিপত্য দেখালেও ম্যাচের প্রথম মিনিটেই বিপদে পড়তে বসেছিল পিএসজি। কাউন্টার অ্যাটাক থেকে বল পেয়ে ডি-বক্সে ঢুকেই কোনাকুনি শট নেন বুরাক ইলমাজ। তবে বাঁ দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন গোলরক্ষক জানলুইজি দোন্নারুম্মা।

শুরুতে বিপদ থেকে দল রক্ষা পেলেও বল দখলে নিয়ে আক্রমণে যেতে পারছিল না পিএসজি। উল্টো সেই সুযোগটাই কাজে লাগায় লিল। ম্যাচের ৩১তম মিনিটে পিএসজিকে অবাক করে দিয়ে এগিয়ে যায় লিল।

বাঁ দিক দিয়ে ইলমাজ ডি-বক্সে ঢুকে ডিফেন্ডার টিলো কেরারকে এড়িয়ে কাটব্যাক করেন। বল পেয়ে ছয় গজ বক্সের মুখে কেবল পা বাড়িয়ে বলের গতিপথ পাল্টে দেন কানাডার ফরোয়ার্ড জোনাথান ডেভিড।

পিছিয়ে গিয়ে পিএসজি সমতায় ফেরার সুযোগ পায় ৪০তম মিনিটে। তবে দুরূহ কোণ থেকে ডি মারিয়ার কোনাকুনি শটটি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। পিছিয়ে থেকে বিরতির পর মাউরো ইকার্দিকে উঠিয়ে মেসিকে মাঠে নামান কোচ পচেত্তিনো।

পিএসজি সমতায় ফেরে ম্যাচের ৭৪তম মিনিটে। বাঁ দিকের বাইলাইনের কাছে ডি মারিয়ার বাড়ানো উঁচু কাটব্যাকে ডান পায়ের শটে বল জালে পাঠান মার্কিনিয়োস। সমতায় ফিরে প্রাণ ফিরে পায় পিএসজি।

এরপর ৮৫তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল তারা। নেইমারের বাঁ দিক থেকে বাড়িয়ে দেওয়া অসাধারণ এক রক্ষণচেরা থ্রু থেকে বল পান ইকার্দি। তবে ডি-বক্স ফাকা পেয়েও লক্ষ্য ভ্রষ্টশট করেন আর্জেন্টাইন এ স্ট্রাইকার। ফলে আবারও গোল বঞ্চিত হয় পিএসজি।

ম্যাচ যখন নিশ্চিত ড্র দিকে এগিয়ে যাচ্ছিল ঠিক তখনই মোড় ঘুড়িয়ে দেন ডি মারিয়া। ম্যাচের শেষ মুহূর্তে ৮৮তম মিনিটে ডি-বক্সের মুখে নেইমারের বাড়ানো বল ধরে বাঁ পায়ের কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন রিয়াল মাদ্রিদের সাবেক এ মিডফিল্ডার। শেষ মুহূর্তের গোলে জয়ের হাসি হাসে পিএসজি।

লিগে এ জয়ে ১২ ম্যাচে ৩১ পয়েন্ট (১০ জয় আর এক ড্র) নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে পিএসজি। আর এক ম্যাচ কম খেলে ১০ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লঁস।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসির এমন শুয়ে পড়া ‘অসম্মানজনক’

মেসির এমন শুয়ে পড়া ‘অসম্মানজনক’

দীর্ঘদিন পর দুই সতীর্থের মহামিলন

দীর্ঘদিন পর দুই সতীর্থের মহামিলন

মেসির জোড়া গোলে এমবাপের পেনাল্টি মিসেও পিএসজির স্বস্তি

মেসির জোড়া গোলে এমবাপের পেনাল্টি মিসেও পিএসজির স্বস্তি

এমবাপের গোল, মেসি-নেইমারহীন পিএসজির জয়

এমবাপের গোল, মেসি-নেইমারহীন পিএসজির জয়