বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের ভেন্যু চূড়ান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:০৯ এএম, ১১ নভেম্বর ২০২১
বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের ভেন্যু চূড়ান্ত

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ফুটবলের জন্য ভেন্যু চূড়ান্ত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সর্বশেষ ২০২০-২১ মৌসুমে চারটি ভেন্যুতে খেলা হলেও এবার দুইটি ভেন্যু বাড়িয়েছে বাফুফে। এছাড়াও স্বাধীনতা কাপ এবং ফেডারেশন কাপের ভেন্যুও চূড়ান্ত করেছে।

মঙ্গলবার (৯ নভেম্বর) নির্বাহী কমিটি ও পেশাদার লিগ কমিটি সভা বসে। সভা শেষে বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী জানান, ২৭ নভেম্ব স্বাধীনতা কাপ দিয়ে শুরু হবে ২০২১-২২ ফুটবল মৌসুম।

করোনাভাইরাস মহামারির কারণে ২০২১-২২ মৌসুমে স্বাধীনতা কাপ আয়োজন করতে পারেনি বাফুফে। করোনাভাইরাস মহামারির কারণে সময় স্বল্পতার কারণ দেখায় তারা।

২০২১-২২ মৌসুমের স্বাধীনতা কাপ নিয়ে সালাম মুর্শেদি বলেন, ‘২৭ নভেম্বর থেকে স্বাধীনতার ৫০ বছরপূর্তি উপলক্ষ্যে স্বাধীনতা কাপ দিয়ে মৌসুম শুরু হবে। পেশাদার লিগের ১২ দলের পাশাপাশি সার্ভিসেস দলগুলোকেও আমন্ত্রণ জানানো হয়েছে।’

বুধবার (১০ নভেম্বর) স্বাধীনতা কাপে অংশ নেওয়ার জন্য নাম এন্ট্রি করার শেষ দিন। বুধবারই জানা যাবে কতটি দল স্বাধীনতা কাপে অংশ নিচ্ছে। স্বাধীনতা কাপের ভেন্যু হিসেবে কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তাফা কামাল স্টেডিয়ামকে চূড়ান্ত করা হয়েছে। প্রতিদিন দুইটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।

স্বাধীনতা কাপ শেষ হওয়ার পর পরই শুরু হবে ফেডারেশন কাপ। এ প্রতিযোগিতাও কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তাফা কামাল স্টেডিয়ামে আয়োজিত হবে।

সর্বশেষ ২০২০-২১ মৌসুমে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম, মুন্সীগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে: মতিউর রহমান স্টেডিয়াম এবং টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে খেলা হয়েছিল। সংস্কার কাজ চলায় এবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলা নাও হতে পারে বলে জানান সালাম মুর্শেদি।

২০২১-২২ মৌসুমের জন্য ভেন্যু হিসেবে প্রাথমিকভাবে কুমিল্লা, মুন্সিগঞ্জ, গোপালগঞ্জ, সিলেট, রাজশাহী, টাঙ্গাইল এবং ময়মনসিংহকে চূড়ান্ত করেছে বাবফুফে। এর বাইরে টঙ্গী আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম এবং বসুন্ধরা কিংসের মাঠকেও বিকল্প হিসেবে রাখা হয়েছে বলে জানান বাফুফের সিনিয়র সহ-সভাপতি।

ঢাকা বাইরে সব বিভাগীয় শহরে খেলা ছড়িয়ে দিতে না পারার আক্ষেপ এবারও শুনিয়েছেন বাফুফের সহ-সভাপতি। তবে আশার বাণী শুনিয়েছেন তিনি। ভবিষ্যতে সব বিভাগীয় শহরেই ভেন্যু করা হবে বলে জানান।

এছাড়াও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনে (বিওএ) বাফুফের প্রতিনিধি হিসেবে দুইজনকে চূড়ান্ত করেছে বাফুফে। বিওএতে বাফুফেকে প্রতিনিধিত্ব করবেন সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ এবং সদস্য মহিউদ্দিন আহমেদ মহি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ফিফা র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের দুই ধাপ উন্নতি

ফিফা র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের দুই ধাপ উন্নতি

জেমি ডে ‘বাদ’-অস্কার ‘ক্লান্ত’, জামাল ভূঁইয়াদের নতুন কোচ মারিও লেমোস

জেমি ডে ‘বাদ’-অস্কার ‘ক্লান্ত’, জামাল ভূঁইয়াদের নতুন কোচ মারিও লেমোস

ভক্তদের কাছে ক্ষমা চাইলেন জিকো

ভক্তদের কাছে ক্ষমা চাইলেন জিকো

ছয়-পাঁচে ‘গোল পাকিয়েছিলেন’ জামাল ভূঁইয়া নিজেই

ছয়-পাঁচে ‘গোল পাকিয়েছিলেন’ জামাল ভূঁইয়া নিজেই