× Advertisement

ছয়-পাঁচে ‘গোল পাকিয়েছিলেন’ জামাল ভূঁইয়া নিজেই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ০২ অক্টোবর ২০২১
ছয়-পাঁচে ‘গোল পাকিয়েছিলেন’ জামাল ভূঁইয়া নিজেই

সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ ফুটবল দল। শ্রীলঙ্কাকে হারানোর ওই ম্যাচে, জয় ছাপিয়ে আলোচনা চলছে অধিনায়ক জামাল ভূঁইয়ার শর্টস-কাণ্ড। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে চলছে নানা আলোচনা-সমালোচনা। ম্যাচের একদিন পর জানা গেল, জার্সি ও শর্টস-কাণ্ডে ভুল করেছিলেন জামাল ভূঁইয়া নিজেই।

বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূইয়া ৬ নম্বর জার্সি পড়ে খেলেন। সাফে শ্রীলঙ্কার বিপক্ষেও ৬ নম্বর জার্সি পড়ে খেলতে নেমেছিলেন তিনি। তবে তার পরনে ছিল ৫ নম্বর প্যান্ট। যেটি নিয়েই চলছে সমালোচনা।

সকলের চোখ এড়িয়ে ৬ নম্বর জার্সি ও ৫ নম্বর প্যান্ট পরেই খেলতে নামেন জামাল ভূইয়া। বিষয়টি প্রথমে জামালও খেয়াল করতে পারেননি। ম্যাচের প্রায় ১০ মিনিট ওভাবেই খেলেন তিনি। পরে চার নম্বর রেফারি বিষয় খেলায় করে অবহিত করলে শটর্স পরিবর্তন করেন বাংলাদেশের অধিনায়ক।

জামাল ভূঁইয়া পরনে ৫ নম্বর প্যান্টের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতিমধ্যে ভাইরাল হয়ে গেছে। বিষয়টি নিয়ে অনেকে রসিকতা করলেও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ‘উদাসিনতা’ই ফুটে উঠেছে বলে মন্তব্য করছেন। তবে বিষয়টি যে ফেডারেশনের ভুল ছিল না, তা জামাল ভূঁইয়ার কথাতেই পরিস্কার হয়ে গেছে।

সাফে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচের পতিপক্ষ শক্তিশালী ভারত। ওই ম্যাচের আগে প্রস্তুতি নিতে শনিবার নিজেদের মধ্যে অনুশীলন সেশন করেছে বাংলাদেশ দল। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের জবাবে জামাল ভূঁইয়া বলেন, ‘কীভাবে যে কী হলো, আমি নিজেই বুঝতেছি না। এমনটা তো হওয়ার কথা নয়। কী আর বলবো!’

বিষয়টি কিভাবে ঘটেছে তা জামাল ভূঁইয়া বুঝতে না পারলেও বিস্তারিত জানিয়েছেন বাংলাদেশ দলের ম্যানেজার সত্যজিৎ দাশ। তিনি জানান, ড্রেসিংরুমে সাধারণত ১ থেকে ২৩ নম্বর পর্যন্ত জার্সি ও প্যান্ট পাশাপাশি সাজিয়ে রাখা হয়। জামাল ভূঁইয়া হয়তো ভুল করে অন্য শর্টস (৫ নম্বর) পরেছিলেন।

সাধারণত ৫ নম্বর জার্সি পড়ে খেলেন দীর্ঘদিন পর জাতীয় দলে ফেরা ডিফেন্ডার রেজাউল কমির। সাফের  স্কোয়াডে থাকলেও প্রথম ম্যাচের আগে তিনি জ্বরে আক্রান্ত হওয়ায় ড্রেসিং রুমে ছিলেন না। যার ফলে ৫ এবং ৬ নম্বর পাশাপাশি থাকায় জামাল ভূঁইয়া নিজেই ‌‘গোল পাকিয়েছিলেন।’

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রথম জয়ে ভারতের বিপক্ষে এগিয়ে থাকবে বাংলাদেশ

প্রথম জয়ে ভারতের বিপক্ষে এগিয়ে থাকবে বাংলাদেশ

জয় দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করলো বাংলাদেশ

জয় দিয়ে সাফ চ্যাম্পিয়নশিপ শুরু করলো বাংলাদেশ

দুর্ভাগা এলিটা কিংসলে

দুর্ভাগা এলিটা কিংসলে

ম্যাচ বাই ম্যাচ পরিকল্পনায় জামালের লক্ষ্য সাফের শিরোপা

ম্যাচ বাই ম্যাচ পরিকল্পনায় জামালের লক্ষ্য সাফের শিরোপা