ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় মেসি-লেভানডোভস্কি-সালাহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৯ পিএম, ০৭ জানুয়ারি ২০২২
ফিফা বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায় মেসি-লেভানডোভস্কি-সালাহ

বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। এ তালিকায় জায়গা পেয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। তার সাথে রবার্ট লেভানডস্কি এবং মিশরের মোহাম্মদ সালাহ। জায়গা পাননি ক্রিস্টিয়ানো রোনালদো এবং নেইমার।

২০২১ সালে সপ্তমবারে মতো ব্যালন ডি অর জিতেছেন লিওনেল মেসি। এছাড়াও দীর্ঘ ২৮ বছর পর আর্জেন্টিনাকে আন্তর্জাতিক কোনো শিরোপার স্বাদ এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন লিওনেল মেসি। 

বার্সেলোনার হয়ে মৌসুমটা ভালো না কাটলেও ব্যক্তিগত নৈপ্যুনে বেশ এগিয়ে ছিলেন লিওনেল মেসি। এছাড়াও কোপা আমেরিকার টুর্নামেন্ট সেরার পুরষ্কারও নিজের করে নিয়েছিলেন তিনি। 

মেসির সাথে মনোনয়ন পেয়েছেন জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট লেভানডস্কি। জাতীয় দলের হয়ে ব্যক্তিগত এবং দলগত অর্জন না থাকলেও ক্লাবের হয়ে দারুণ ছন্দে ছিলেন তিনি। সর্বশেষ মৌসুমে বায়ার্নকে শিরোপা জেতাতেও রেখেছিলেন সবচেয়ে বড় ভূমিকা।

তবে অবাক করেছে মোহাম্মদ সালাহ’র জায়গা পাওয়ার বিষয়টি। জাতীয় দল কিংবা ক্লাবের হয়ে কোনো শিরোপা উঁচিয়ে ধরতে পারেননি সালাহ। তবে মৌসুমে তৃতীয় স্থানে থেকে লিভারপুলের লিগ শেষ করার পিছনে বেশ বড় ভূমিকা রেখেছিলেন সালাহ।

প্রিমিয়ার লিগে ২২ গোল করে লিগের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা ছিলেন তিনি। এছাড়াও লিভারপুলের হয়ে সর্বোচ্চ সংখ্যক গোল করার রেকর্ডও তার দখলে ছিল। গোল করার পাশাপাশি ৫ টি গোলে ভূমিকাও রেখেছিলেন তিনি।

চলতি বছরের ১৬ জানুয়ারি এক ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ফিফা বেস্টের নাম ঘোষণা করা হবে। তখনই জানা যাবে কে হচ্ছে ফিফার বর্ষসেরা ফুটবলার। 

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]

  


শেয়ার করুন :