প্রিমিয়ার লিগে নিজেদের মাঠে খেলবে বসুন্ধরা কিংস

পার্থ প্রতীম রায় পার্থ প্রতীম রায় প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ১০ জানুয়ারি ২০২২
প্রিমিয়ার লিগে নিজেদের মাঠে খেলবে বসুন্ধরা কিংস

শেষ হয়েছে স্বাধীনতা কাপ ও ফেডারেশন কাপ। এবার অপেক্ষা দেশের ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর। ২০২১-২২ মৌসুমে প্রিমিয়ার লিগ ফুটবলে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেসে নিজেদের মাঠে খেলবে বসুন্ধরা কিংস। এর আগে সদ্য শেষ হওয়া ফেডারেশন কাপের মাঠ ইস্যুতে না খেলায় দেশসেরা এ ফুটবল ক্লাবকে গুণতে হয়েছে জরিমানা। 

সবকিছু ঠিক থাকলে চলতি বছরের ৩ ফেব্রুয়ারি থেকে মাঠে গড়াবে ২০২১-২২ মৌসুমের প্রিমিয়ার লিগ ফুটবল। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটির সভায় বিষয়টি চূড়ান্ত হয়েছে। পাশাপাশি প্রিমিয়ার লিগের ভেন্যুও চূড়ান্ত করেছে কমিটি।

সভায় বসুন্ধরা কিংস তাদের নিজেদের মাঠে খেলতে চেয়েছে। বিষয়টি নিয়ে সভায় কোনো দ্বিমত হয়নি। ফলে সবকিছু ঠিক থাকলে নতুন মৌসুমে নিজেদের নবনির্মিত মাঠেই খেলবে তারা।

বসুন্ধরা কিংসের মিডিয়া ম্যানেজার আহমেদ শায়েক স্পোর্টসমেইল২৪.কম-কে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘আজকে (সোমবার) পেশাদার লিগ কমিটির সভায় আমরা আমাদের কথা (নিজেদের মাঠে খেলা) বলেছি। অন্যরা কেউ দ্বিমত পোষণ করেনি।’

তবে চলতি জানুয়ারিতে প্রিমিয়ার লিগ শুরু হলে মাঠে খেলা শুরু করা সম্ভব হত না বলে জানান তিনি। এখন ফেব্রুয়ারি থেকৈ লিগ শুরু হওয়ায় মৌসুমের প্রথম থেকে নিজেদের মাঠে খেলা সম্ভব বলে জানান আহমেদ শায়েক।

তিনি বলেন, ‘জানুয়ারিতে খেলা শুরু হলে মাঠে খেলা সম্ভব হত না। মাঠে অল্প কিছু কাজ বাকি ছিল। দর্শকদের বিবেচনাতেই মাঠ পুরোপুরি প্রস্তুত করা হচ্ছে। প্রেসবক্সও প্রায় প্রস্তুত।’

চলতি মৌসুমের প্রথম দুই টুর্নামেন্ট স্বাধীনতা কাপ এবং ফেডারেশন কাপ কমলাপুর শহীদ সিপাহী মোস্তাফা কামাল স্টেডিয়ামে আয়োজন করেছিল বাফুফে। স্বাধীনতা কাপ চলাকালীন মাঠে নিয়ে অভিযোগ করে বসুন্ধরা কিংস। এরপরও একই ভেন্যুতে ফেডারেশন কাপ হওয়ায় টুর্নামেন্টেই খেলেনি বসুন্ধরা। না খেলায় জরিমানার মুখেও পড়তে হয়েছে তাদের।

শুধু বসুন্ধরা কিংস নয়, তাদের এ দাবির পক্ষে ছিল প্রিমিয়ার লিগের আরও দুই ক্লাব- মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র এবং উত্তর বারিধারা ক্লাব।

এদিক,
 ইউরোপে ক্লাবগুলোর মতো নিজেদের মাঠে খেলার আশায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন আহমেদ শায়েক। বলেন, ‘ইউরোপিয়ান ক্লাবগুলোর মতো আমরাও মাঠে সবধরনের সুযোগ-সুবিধা রাখবো। মাঠ ফিফা এবং এএফসির নিয়ম অনুসারেই তৈরি করা হয়েছে।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাফুফের পাশে থাকবে বসুন্ধরা গ্রুপ

বাফুফের পাশে থাকবে বসুন্ধরা গ্রুপ

এএফসি কাপে বাংলাদেশের দুই প্রতিনিধি বসুন্ধরা কিংস-আবাহনী

এএফসি কাপে বাংলাদেশের দুই প্রতিনিধি বসুন্ধরা কিংস-আবাহনী

বসুন্ধরা কিংসকে ফিফার অভিনন্দন

বসুন্ধরা কিংসকে ফিফার অভিনন্দন

‘ক্ষমা চেয়েছেন’ গোলকিপার জিকো

‘ক্ষমা চেয়েছেন’ গোলকিপার জিকো