৪২ বছর বয়সেও খেলে যেতে চান রোনালদো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৯ এএম, ১৫ জানুয়ারি ২০২২
৪২ বছর বয়সেও খেলে যেতে চান রোনালদো

বিশ্ব ফুটবলের বর্তমান তারকাদের মধ্যে সবচেয়ে ফিটনেস সচেতন ধরা হয় পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে। বয়সের কাটা ৩৭ ছুঁই ছুঁই অথচ এখনো দিব্যি খেলা যাচ্ছেন একজন তরুণের মতো। আগের মতোই দাঁপিয়ে বেড়াচ্ছেন আক্রমণভাগ। চলতি মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ইতিমধ্যেই ১৪ গোল করে ফেলেছেন ‘সিআর সেভেন’।

রোনালদোর পায়ের জাদু আর কতোদিন দেখতে পাবে দর্শকরা? এমন প্রশ্নের জবাবটা দিয়েছেন স্বয়ং রোনালদো নিজেই। নির্দিষ্ট করে বললে ৪২ বছর বয়স পর্যন্ত খেলে যেতে চান পর্তুগিজ সুপারস্টার। খেলাধুলার জনপ্রিয় সংবাদ মাধ্যম ইএসপিএনকে দেয়া এক স্বাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন রোনালদো।

বয়স কোনো ব্যাপার নয়। শারিরীক এবং মানসিক দিকটাই আসল জানিয়ে রোনালদো বলেন, ‘একজন খেলোয়াড় হিসেবে উপরের সারির ফুটবলে ভালো করা চালিয়ে যাওয়াটা গুরুত্বপূর্ণ। আমি সেটা চালিয়ে যেতে পেরে খুবই খুশি। শারীরিক দিক থেকে নিজেকে ৩০ বছরের মনে হয়। আমি নিজের শরীর ও মনের খুব যত্ন নিই। ৩৩ বছরের পর আমি বুঝেছি যে, আমার শরীর যেটিতে সায় দেবে আমাকে সেটিই করতে হবে। তবে মূল যুদ্ধটা মনের সঙ্গে।

রোনালদোর মতে নিজের উপর বিশ্বাস রাখতে পারাটাই আসল। তিনি বলেন, ‘যখন অনেক কিছুর মধ্য দিয়ে যাবেন, তখন নিজের লক্ষ্যে স্থির থাকাটা কঠিন কাজ। আমি গত কয়েক বছর লক্ষ্য ঠিক রাখার কাজটাই করছি। সেখানেই মনোযোগ দিচ্ছি। আমি জানি, আমার শরীর ভালোমতোই এটা সামাল দেবে। কারণ, আমি শরীরকে শ্রদ্ধা করি এবং শরীর কী বলছে, সেটার গুরুত্ব দিই।’

চল্লিশ বছর একজন ফুটবলারের জন্য মাঠের লড়াইয়ে টিকে থাকা খুব কঠিন। সেটা মানলেও ফুটবলটা উপভোগ করতে পারলে চল্লিশ বছর বয়স কোনো বাধা নয় বলে জানান বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলার।

আত্মবিশ্বাসী রোনালদো বলেন, ‘জীবনে গুরুত্বপূর্ণ মুহূর্ত থাকা জরুরি, সেটি ভালো হোক বা খারাপ। যখন আপনি মাটিতে পড়ে যাবেন, তখন আবার উঠে দাঁড়ানোর শক্তি থাকতে হবে। আমি এখানে থাকতে চাই এবং দেখতে চাই কী হয়। আমি দেখতে চাই, আমি ৪০, ৪১ বা ৪২ বছরেও খেলতে পারি কি না। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ লক্ষ্য হলো, মুহূর্তটা উপভোগ করা।’

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কাতার বিশ্বকাপ, ইতালি নাকি পর্তুগাল?

কাতার বিশ্বকাপ, ইতালি নাকি পর্তুগাল?

পর্তুগালকে হতাশায় ডুবিয়ে কাতার বিশ্বকাপে সার্বিয়া

পর্তুগালকে হতাশায় ডুবিয়ে কাতার বিশ্বকাপে সার্বিয়া

এক ম্যাচ নিষিদ্ধ রোনালদো, ‘খুশি’ ম্যানইউ

এক ম্যাচ নিষিদ্ধ রোনালদো, ‘খুশি’ ম্যানইউ

গিনেস রেকর্ডে স্বীকৃতি পেলেন রোনালদো

গিনেস রেকর্ডে স্বীকৃতি পেলেন রোনালদো