৩৮২ কোটিতে লিভারপুলে ‘কলম্বিয়ান নেইমার’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৪ এএম, ২৯ জানুয়ারি ২০২২
৩৮২ কোটিতে লিভারপুলে ‘কলম্বিয়ান নেইমার’

লুইস দিয়াজকে বিশ্ব চিনেছিল ২০২১ সালের কোপা আমেরিকায়। সেবার মেসি সাথে পাল্লা দিয়ে আলো ছড়িয়েছেন সমানতালে। চার গোল নিয়ে মেসির সাথে যৌথভাবে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ছিলেন কলম্বিয়ান তারকা। কোপা শেষ হয়ে গেলেও আলোচনায় রয়ে গেছেন দিয়াজ। তাকে পেতে টাকার বান্ডিল নিয়ে উন্মুখ হয়ে ছিল ইংল্যান্ডের ক্লাবগুলো। সবাইকে ছাপিয়ে সেই লড়াইয়ে জিতে গেলো লিভারপুল।

দিয়াজকে পেতে লাইন ধরেছিল তিন ইংলিশ ক্লাব লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড ও টটেনহাম। এদের মধ্যে সবার আগে বড় অঙ্কের প্রস্তাব নিয়ে হাজির হয়েছিল টটেনহাম। কিন্তু দিয়াজের স্বপ্ন ছিল লিভারপুলের জার্সি গায়ে মাঠ মাতানোর। অবশেষে পোর্তো তারকার সেই স্বপ্ন পূরণ হতে চলছে।

দলবদলের বাজারে দিয়াজকে ছাড়তে রাজি হয়েছে তার ক্লাব পোর্তো। তবে এজন্য লিভারপুলকে গুনতে হচ্ছে বিরাট অঙ্কের অর্থ। টাকার হিসাবে সেটা ৩৮২ কোটিরও বেশি! ইতিমধ্যেই দিয়াজের দলবদলের বিষয়টা ফলাও করে প্রচার করেছে ইউরোপের উপরের সারির প্রায় সব গণমাধ্যমগুলো।

এছাড়াও টুইট করে দিয়াজের বিষয়টা জানিয়ে দিয়েছেন ফুটবলের দুনিয়ায় বিশ্বস্ত নাম ইতালিয়ান সাংবাদিক ফাব্রিজিও রোমানো। রোমানো জানিয়েছেন, আপাতত ৪ কোটি ইউরো (৩৮২ কোটি টাকা) পোর্তোকে দেবে লিভারপুল। এর সঙ্গে শর্তসাপেক্ষ বোনাস থাকছে আরো আড়াই কোটি ইউরো।

দিয়াজের ব্যাপারে অবশ্য আরো আগেই আগ্রহ দেখিয়েছিলেন লিভারপুল ম্যানেজার জার্গেন ক্লপ। গ্রীষ্মকালীন দলবদলে ক্লপের প্রথম লক্ষ্যই ছিল দিয়াজকে কেনা। তাঁর জন্য পোর্তোর চাওয়া অনুযায়ী ৬ কোটি ইউরো দিতেও রাজি ছিল লিভারপুল! সে জায়গায় ২ কোটি ইউরো বেঁচে গেল ‘অলরেড’দের!

২০১৯ সালে পোর্তোতে যোগ দেওয়ার পর সব মিলিয়ে ১২৫ ম্যাচে ৪১ গোল করেছেন দিয়াজ। করিয়েছেন আরও ১৯টি। চলতি মৌসুমে লিগে ১৮ ম্যাচে করেছেন ১৪ গোল। সহায়তা করেছেন ৫ গোলে।। চ্যাম্পিয়নস লিগে ৬ ম্যাচে করেছেন ২ গোল। কলম্বিয়ার জার্সিতে অভিষেকের পর ৩১ ম্যাচে করেছেন ৭ গোল।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ওয়াটফোর্ডের দায়িত্বে ৭৪ বছর বয়সী কোচ হজসন

ওয়াটফোর্ডের দায়িত্বে ৭৪ বছর বয়সী কোচ হজসন

সিটির সাথে বিশ্বাসঘাতকতা করবেন না গার্দিওয়ালা

সিটির সাথে বিশ্বাসঘাতকতা করবেন না গার্দিওয়ালা

টটেনহ্যামে আরও আড়াই বছর থাকছেন হুগো লরিস

টটেনহ্যামে আরও আড়াই বছর থাকছেন হুগো লরিস

আমি থাকতে চাই, সিদ্ধান্ত লিভারপুলের : সালাহ

আমি থাকতে চাই, সিদ্ধান্ত লিভারপুলের : সালাহ