এভারটনের নতুন কোচের দায়িত্বে ফ্রাঙ্ক লাম্পার্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৮ পিএম, ০১ ফেব্রুয়ারি ২০২২
এভারটনের নতুন কোচের দায়িত্বে ফ্রাঙ্ক লাম্পার্ড

চেলসি থেকে বরখাস্ত হওয়ার পর গুঞ্জন উঠেছিল, ফ্রাঙ্ক লাম্পার্ডকে কোচ হিসাবে নিয়োগ দিতে যাচ্ছে আরেক ইংলিশ ক্লাব এভারটন। বাকি ছিলো কেবল আনুষ্ঠানিকতা। অবশেষে সেটাও হয়ে গেল। আনুষ্ঠানিকভাবে সাবেক ইংলিশ তারকার হাতে ম্যানেজারের দায়িত্ব তুলে দিয়েছে এভারটন।

সোমবার (৩১ জানুয়ারি) এক বিবৃতিতে লাম্পার্ডের কোচ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে এভারটন কর্তৃপক্ষ। তাদের সাথে আড়াই বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন চেলসিতে ক্যারিয়ারের বড় একটা সময় কাটানো লাম্পার্ড। সদ্য ছাঁটাই হওয়া রাফায়েল বেনিতেজের স্থলাভিষিক্ত হলেন সাবেক ইংলিশ মিডফিল্ডার।

টানা ব্যর্থতার পরও দলের দায়িত্বে ছিলেন রাফায়েল বেনিতেজ। কিন্তু নরউইচ সিটির সাথে ২-১ গোলের হারের পর আর বসে থাকেনি এভারটন কর্তৃপক্ষ। ১৬ জানুয়ারি বেনিতেজকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়।

বেনিতেজের কোচিংয়ে লিগের শুরুটা বেশ ভালোই করেছিল এভারটন। প্রথম চার ম্যাচের তিনটিতেই জয় পেয়েছিল। পরে ক্রমশ পথ হারাতে থাকে। তার কোচিংয়ে লিগে শেষ ১৩ ম্যাচে মাত্র একটি জয় পায় তারা।

২০২১ সালের জানুয়ারিতে লাম্পার্ডকে সরিয়ে টমাস টুখেলকে কোচ করে এনেছিল চেলসি। এরপর এক বছর আর কোচিংয়ে ফেরেননি সাবেক ইংলিশ তারকা। এভারটনের কোচ হওয়ার মধ্য দিয়ে আবার কোচিংয়ে ফিরলেন ল্যাম্পার্ড। ২০২৪ সাল পর্যন্ত এখানে থাকবেন তিনি।

দীর্ঘ বিরতির পর আবারও কোচিংয়ে ফিরতে পেরে উচ্ছ্বসিত ল্যাম্পার্ড। তিনি বলেন, ‘এভারটনের মতো বড় ও গৌরবময় একটি ক্লাবকে প্রতিনিধিত্ব করাটা আনন্দের। কোচিং পেশাটা আমার জন্য অনেক সম্মানের। আমি কাজ শুরু করার জন্য মুখিয়ে আছি।’

প্রিমিয়ার লিগে বেশ বাজে অবস্থায় আছে এভারটন। ২০ ম্যাচে শেষে ৫ জয় ও চার ড্রয়ে ১৯ পয়েন্ট নিয়ে দলটি আছে ১৬তম স্থানে। রেলিগেশন থেকে মাত্র ৪ পয়েন্ট দূরে তারা। আগামী শনিবার এফএ কাপের চতুর্থ রাউন্ডে ব্রেন্টফোর্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে এভারটন অধ্যায় শুরু হতে যাচ্ছে লাম্পার্ডের।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নতুন শুরুর স্বপ্ন নিয়ে ব্রেন্টফোর্ডে এরিকসেন

নতুন শুরুর স্বপ্ন নিয়ে ব্রেন্টফোর্ডে এরিকসেন

বান্ধবীকে পিটিয়ে পুলিশের হাতে গ্রেফতার মেসন গ্রীণউড

বান্ধবীকে পিটিয়ে পুলিশের হাতে গ্রেফতার মেসন গ্রীণউড

৩৮২ কোটিতে লিভারপুলে ‘কলম্বিয়ান নেইমার’

৩৮২ কোটিতে লিভারপুলে ‘কলম্বিয়ান নেইমার’

ছয় মাসেই শেষ বেনিতেজের এভারটন অধ্যায়

ছয় মাসেই শেষ বেনিতেজের এভারটন অধ্যায়