কাতার বিশ্বকাপের টিকিট পেতে ১৭ মিলিয়ন আবেদন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩১ পিএম, ০৯ ফেব্রুয়ারি ২০২২
কাতার বিশ্বকাপের টিকিট পেতে ১৭ মিলিয়ন আবেদন

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্ট ফুটবলের বিশ্বকাপ আয়োজনে কাতারের স্বত্ব নিয়ে বিতর্কের সৃষ্টি হলেও ভক্তদের আগ্রহে কোন প্রকার ভাটা পড়েনি। চলতি বছরের শেষ দিকে কাতার বিশ্বকাপের জন্য ১৭ মিলিয়ন টিকিটের আবেদন জমা পড়েছে। একই সাথে সাবস্ক্রাইব করেছে টিকিট আবেদনের পাঁচ গুণেরও বেশি।

বিশ্ব ফুটবলের নির্বাহী সংস্থা ফিফার পক্ষ থেকে এমন তথ্য জানানো হয়েছে। সবচেয়ে বেশি চাহিদা বিশ্বকাপের দামী টিকিটের। যেখানে আসরের ফাইনাল ম্যাচের টিকিটের মূল্য ধার্য্য হয়েছে ১৬০০ মার্কিন ডলার। ফিফা জানায়, ‘বিশ্বজুড়ে ভক্তরা এ খেলার প্রতি তাদের উদ্দীপনার প্রমাণ দিয়েছে।’

নভেম্বর -ডিসেম্বরের এ ইভেন্টের জন্য সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে স্বাগতিক দেশ থেকে। তবে ফিফা বলেছে, আর্জেন্টিনা, ব্রাজিল, ইংল্যান্ড, ফ্রান্স, ভারত, মেক্সিকো, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত ও যুক্তরাস্ট্র থেকেও আবেদনের ‘বন্যা’ বইয়ে গেছে।

ফিফা জানায়, শুধুমাত্র ফাইনালের টিকিটের জন্য আবেদন জমা পড়েছে ১৮ লাখ। ৮০ হাজার আসনের লুসাইল স্টেডিয়ামে ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। কাতারের বাসিন্দাদের জন্য ফাইনালের টিকিটের মূল্য ধরা হয়েছে ১৬৫ মার্কিন ডলার থেকে ১৬০০ মার্কিন ডলারের মধ্যে।

এছাড়া আন্তর্জাতিক দর্শকদের জন্য ফাইনালের সর্বনিন্ম মূল্য ধরা হয়েছে ৬০০ মার্কিন ডলার। কাতারি বাসিন্দাদের সঙ্গে সেখানকার অভিবাসী শ্রমিকরাও স্বল্প মূল্যে টিকিট ক্রয় করতে পারবে। যার সর্বনিন্ম মূল্য ধরা হয়েছে ১১ মার্কিন ডলার।

কম্পিউটার লটারির মাধ্যমে বিজয়ীদের নাম ৮ মার্চ প্রকাশ করা হবে বলে জানিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থাটি। টিকিট বিক্রি, সম্প্রচার স্বত্ব ও অন্যান্য বাণিজ্যিক খাত থেকে ৫০০ মিলিয়ন ডলারেরও বেশি আয় করার আশা করছে ফিফা।

বিশ্বের ৩২টি দলের অংশগ্রহণে ২১ নভেম্বর (সোমবার) থেকে কাতারে শুরু হবে সবচেয়ে জনপ্রিয় আসর ফুটবল বিশ্বকাপ। জনপ্রিয় এ টুর্নামেন্ট আয়োজনে ইতিমধ্যে বেশ কয়েকটি স্টেডিয়ামের কাজ শেষ করেছে কাতার।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ব্রাজিলের জয়ের দিন গ্যালারিতে দর্শকদের হাঙ্গামা

ব্রাজিলের জয়ের দিন গ্যালারিতে দর্শকদের হাঙ্গামা

কাতার বিশ্বকাপে এশিয়ার দ্বিতীয় দেশ দক্ষিণ কোরিয়া

কাতার বিশ্বকাপে এশিয়ার দ্বিতীয় দেশ দক্ষিণ কোরিয়া

এশিয়া থেকে সবার আগে বিশ্বকাপ নিশ্চিত করলো ইরান

এশিয়া থেকে সবার আগে বিশ্বকাপ নিশ্চিত করলো ইরান

কাতার বিশ্বকাপে ‘পরিবহনযোগ্য’ স্টেডিয়াম

কাতার বিশ্বকাপে ‘পরিবহনযোগ্য’ স্টেডিয়াম