লুকাকুর একমাত্র গোলে ক্লাব বিশ্বকাপের ফাইনালে চেলসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৮ এএম, ১০ ফেব্রুয়ারি ২০২২
লুকাকুর একমাত্র গোলে ক্লাব বিশ্বকাপের ফাইনালে চেলসি

লড়াইটা ছিল প্রায় সমানে সমান। তবে প্রথমার্ধে রোমেলু লুকাকুর গোলে এগিয়ে যাওয়াটাই চেলসির জন্য সুখবর এনে দিলো। হাড্ডাহাড্ডি লড়াই শেষে সেই এক গোলের ব্যবধানেই আল হিলালকে হারিয়ে ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠলো চেলসি।

বুধবার (৯ ফেব্রুয়ারি) আবু ধাবির মোহাম্মেদ বিন জায়েদ স্টেডিয়ামে ক্লাব বিশ্বকাটের দ্বিতীয় সেমি-ফাইনালে আল হিলালকে ১-০ গোলে হারায় ইউরোপ চ্যাম্পিয়ন ক্লাব চেলসি। একই মাঠে শনিবারের ফাইনালে গতবারের কোপা লিবের্তাদোরেস চ্যাম্পিয়ন পালমেইরাসের বিপক্ষে মাঠে নামবে তারা।

কোভিডে আক্রান্ত হওয়ায় ম্যাচচলাকালে ডাগআউটে ছিলেন না চেলসি কোচ টমাস টুখেল। বস উপস্থিত না থাকা ম্যাচে গোল বঞ্চিত হয়ে বার বার হতাশ হয়েছে দল। চেলসি ম্যাচের একাদশ মিনিটে প্রথম একটি ভালো সুযোগ পেয়েছিল। তবে ডি-বক্সের ভেতর থেকে বল উড়িয়ে মেরে দলকে প্রথম হতাশ করেন হাকিম জিয়াশ।

হাকিম হতাশ করার কিছুক্ষণ পরেই আবারও সুযোগ হাতছাড়া করেন লুকাকু। ম্যাচের অষ্টাদশ মিনিটে গোলবারের কাছে বল পা ছোঁয়াতে ব্যর্থ হন তিনি। এরপর ২৬তম মিনিটে ডি-বক্সে ঢুকে বেলজিয়ান এ স্ট্রাইকার শট নিলেও তা ঠেকিয়ে দেন আল হিলারের গোলরক্ষক। তবে ছয় মিনিট পর ভাগ্যে ছোঁয়ায় এগিয়ে যায় চেলসি।

ম্যাচের ৩২তম মিনিটে বাঁ দিক থেকে কাই হার্ভাটজের ক্রস হেডে ক্লিয়ার করতে ব্যর্থ হন আল হিলালের ডিফেন্ডার ইয়াসির আল শাহরানি। মাত্র ছয় গজ দূর থেকে বল পেয়ে গোল আদায় করে নেন লুকাকু। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় চেলসি।

প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধেও বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে তারা। বিপরীতে ম্যাচে ৬৩তম মিনিটে সমতায় ফিরতে ভালো একটি সুযোগ পায় আল হিলাল। তবে মুসা মারেগার শটটি পা দিয়ে ঠেকিয়ে দেন চেলসির গোলরক্ষক। একটু পরে আবারও আক্রমণে গিয়েছিল সৌদি আরবের ক্লাবটি। তবে এবারও সফল হতে পারেনি।

দূর থেকে মোহামেদ কানোর জোরাল শট ঝাঁপিয়ে ফিরিয়ে দিয়ে দলকে আবারও রক্ষা করেন চেলসির গোলরক্ষক। বাকি সময়ে আর কোন দলই তেমন সুযোগ তৈরি করতে না পারায় ১-০ গোলের ব্যবধানে জয় নিয়ে ক্লাব বিশ্বকাপের ফাইনালে পা রাখে চেলসি।

পুরো ম্যাচে ৫৪ শতাংশ সময় বল নিজেদের দখলে রেখেছিল চেলসি। এ সময়ে প্রতিপক্ষের গোলবারে ১৫ বার শট নিয়েছিল, যা মধ্যে ৫টি টার্গেট শট ছিল। বিপরীতে ৪৬ শতাংশ সময় বল দখলে রাখা আল হিলাল নিয়েছিল ১২টি শট, যেকানে টার্গেট শট ছিল ৩টি।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


বিষয়ঃ

শেয়ার করুন :


আরও পড়ুন

কাতার বিশ্বকাপের টিকিট পেতে ১৭ মিলিয়ন আবেদন

কাতার বিশ্বকাপের টিকিট পেতে ১৭ মিলিয়ন আবেদন

ডিনারে আমন্ত্রণ না পাওয়ায় খেলোয়াড়দের জরিমানা করবেন গার্দিওয়ালা!

ডিনারে আমন্ত্রণ না পাওয়ায় খেলোয়াড়দের জরিমানা করবেন গার্দিওয়ালা!

চার গোলের ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবের বড় জয়

চার গোলের ম্যাচে সাইফ স্পোর্টিং ক্লাবের বড় জয়

আমার জীবনের সেরা দিন, সেরা ট্রফি: সাদিও মানে

আমার জীবনের সেরা দিন, সেরা ট্রফি: সাদিও মানে