এমবাপের গোলে রিয়ালকে হারালো পিএসজি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১১ এএম, ১৬ ফেব্রুয়ারি ২০২২
এমবাপের গোলে রিয়ালকে হারালো পিএসজি

এই ম্যাচ নিয়ে উত্তেজনার কমতি ছিল না ফুটবল পাড়ায়। মাঠের লড়াইয়েও দেখা গেল তার ছাপ। মেসির পেনাল্টি মিস উত্তেজনার আগুনে খানিকটা ঘি ঢেলে দিল। সব ছাপিয়ে ম্যাচের নায়ক হয়ে রইলেন কিলিয়ান এমবাপে। ম্যাচের একদম অন্তিম মুহূর্তে তার করা গোলেই জয় নিয়ে মাঠ ছেড়েছে পিএসজি।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাতে ঘরের মাঠ পার্ক ডি প্রিন্সেসে ম্যাচের শুরু থেকেই মাঠজুড়ে অধিপত্য বিস্তার করে খেলতে থেকে পিএসজি। মাঝমাঠ থেকে আক্রমণভাগ, সব জায়গায় সমানে দাপট দেখায় মারিসিও পচেত্তিনোর দল।

ম্যাচের প্রথম গোলের সুযোগ আসে ১৮ মিনিটের মাথায়। বল নিয়ে দ্রুতবেগে রিয়ালের ডি-বক্সে ঢুকে বুলেট গতির শট নিয়েছিলেন কিলিয়ান এমবাপে। সেই শট কোনোমতে বাইরে বের করে দেন রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়া। পুরো ম্যাচজুড়ে কর্তোয়ার পারফর্ম্যান্স ছিল দেখার মতো।

বিরতির আগে আর সুযোগ পায়নি কোনো দলই। বিরতির পর ৫০ মিনিটের মাথায় এমবাপেকে আরেকবার হতাশ করেন রিয়াল গোলরক্ষক। পিএসজি সামনে সবচেয়ে বড় সুযোগটি আসে ৬০ মিনিটের মাথায়।

এমবাপেকে ডি-বক্সে ফেলে দেন কারভাহাল। দেরি না করে পেনাল্টির বাঁশি বাঁজান রেফারি। পেনাল্টি নিতে আসেন মেসি। তবে আর্জেন্টাইন জাদুকরের স্পট কিক ডানদিকে ঝাঁপিয়ে আটকে দেন কর্তোয়া। ৬১ মিনিটে আবারও মেসির শট ঠেকিয়ে রিয়ালকে রক্ষা করেন কর্তোয়া।

ম্যাচের ৭২ মিনিটের মাথায় অ্যাঞ্জেল ডি মারিয়াকে তুলে নেইমারকে নামান পচেত্তিনো। নেইমার নামার পর আক্রমণের ধার বেড়ে যায় পিএসজির। তবে মেসি-নেইমার-এমবাপে বারবার আটকে গেছেন রিয়াল রক্ষণে।

নির্ধারিত ৯০ মিনিট গোলশুন্য থাকার পর অনেকেই ভেবেছিল ম্যাচ ড্রয়ের দিকেই এগোচ্ছে। সেই ভাবনায় জল ঢেলে দেন এমবাপে। ৯৪ মিনিটের মাথায় এমবাপের দিকে ব্যাক হিল পাস বাড়িয়ে দিয়েছিলেন নেইমার।

পায়ের কারু কাজ দেখিয়ে প্রতিপক্ষের দুই ডিফেন্ডারকে কাটিয়ে শট নিয়েছিলেন ফরাসি তারকা। সেই শট ঠেকানোর সাধ্য ছিল না কর্তোয়ার। আর তাতেই প্রথম লেগে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পচেত্তিনোর দল।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

নেইমারের ব্যাংক অ্যাকাউন্টে চোরের হামলা, গায়েব অর্ধ লাখ ডলার

নেইমারের ব্যাংক অ্যাকাউন্টে চোরের হামলা, গায়েব অর্ধ লাখ ডলার

মেসি-নেইমারদের সাথে পিএসজিতে রোনালদো!

মেসি-নেইমারদের সাথে পিএসজিতে রোনালদো!

মাংস পেশির চোট, অবসরের ভাবনায় রামোস

মাংস পেশির চোট, অবসরের ভাবনায় রামোস

এমবাপের প্রশংসায় কারভাহাল, দেখতে চান রিয়ালে

এমবাপের প্রশংসায় কারভাহাল, দেখতে চান রিয়ালে