চ্যাম্পিয়নস লিগে পেনাল্টি মিসের শীর্ষে মেসি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩০ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০২২
চ্যাম্পিয়নস লিগে পেনাল্টি মিসের শীর্ষে মেসি

চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় সর্বোচ্চ গোলের মালিক আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর লিওনেল মেসি। গোল করে অসংখ্য রেকর্ড ভেঙেছেন এই আর্জেন্টাইন জাদুকর। এবার গোল না করে রেকর্ড গড়লেন। রিয়াল মাদ্রিদের বিপক্ষে পেনাল্টি মিস করে শীর্ষে উঠে গেছেন তিনি। যৌথভাবে মেসির সাথে শীর্ষে অবস্থান করছেন সাবেক ফরাসি স্ট্রাইকার থিয়েরি অরি।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) নিজেদের ঘরের মাঠে রিয়াল মাদ্রিদকে আতিথ্য দেয় ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইন। এ ম্যাচের ৬০তম মিনিটে দলকে এগিয়ে নেওয়ার সুযোগ পান লিওনেল মেসি। তবে পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন মেসি। আর এতেই শীর্ষস্থানে উঠে যান তিনি।

চ্যাম্পিয়নস লিগে এখন পর্যন্ত ২৩টি পেনাল্টি শট নিয়েছেন লিওনেল মেসি। এর মধ্যে ৫ বার গোলরক্ষক পরাস্ত করতে ব্যর্থ হয়েছেন তিনি। তার সাথে যুগ্মভাবে শীর্ষে আছেন ফ্রান্সের সাবেক ফুটবলার থিয়েরি অরি। তিনিও পাঁচটি পেনাল্টি মিস করেছেন।

দ্বিতীয় স্থানে আছেন মেসির সাবেক জাতীয় দল সতীর্থ সার্জিও আগুয়েরো। তিনি চ্যাম্পিয়নস লিগে চারটি পেনাল্টি মিস করেছেন।

রিয়াল মাদ্রিদের বিপক্ষে পেনাল্টি পেলে লিওনেল মেসি কোন দিকে শট নিবেন তা হয়তো লস ব্ল্যাঙ্কোস গোলরক্ষক থিবো কোর্তোয়া ভালো করেই জানতেন। না হলে কেন বাঁ পাশে ঝাঁপ দিবেন তিনি? জাতীয় দল কিংবা ক্লাব, সর্বশেষ পাঁচ পেনাল্টির সব কয়টিতেই যে বাঁ পাশে শট নিয়েছিলেন লিওনেল মেসি। সেই বিবেচনাতেই হয়তো বাঁ পাশেই ঝাঁপ দিয়েছিলেন কোর্তোয়া। আর সফলও হয়েছেন।

ম্যাচ শেষে মেসির পেনাল্টি ঠেকানো নিয়ে কোর্তোয়া বলেন, ‘এই ধরনের ম্যাচে গোলরক্ষক হিসেবে আপনাকে জানতে হবে কিছু করা লাগতে পারে। আমি মেসির পেনাল্টি নিয়ে অনেক গবেষণা করেছি আর চেষ্টা করেছি তার সঙ্গে খেলতে যখন আমি লাইনে ছিলাম। কিছুটা ভাগ্যেরও দরকার আছে অবশ্য।’

থিবো কোর্তোয়ার বিপক্ষে লিওনেল মেসির পেনাল্টি ভাগ্যও অবশ্য খুব একটা ভালো নয়। এ নিয়ে দুইবার পেনাল্টি থেকে থিবো কোর্তোয়ার বিপক্ষে গোল করতে ব্যর্থ হয়েছেন মেসি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

মেসি-নেইমারদের সাথে পিএসজিতে রোনালদো!

মেসি-নেইমারদের সাথে পিএসজিতে রোনালদো!

পোপ ফ্রান্সিসের কাছ থেকে ফিরতি উপহার পেলেন মেসি

পোপ ফ্রান্সিসের কাছ থেকে ফিরতি উপহার পেলেন মেসি

বার্সেলোনার কোচ জাভির আমন্ত্রণে স্পেনে ছুটে গেলেন মেসি

বার্সেলোনার কোচ জাভির আমন্ত্রণে স্পেনে ছুটে গেলেন মেসি

মেসিকে নিয়ে লাভবান পিএসজি, পেয়েছে নতুন ৮ স্পন্সর

মেসিকে নিয়ে লাভবান পিএসজি, পেয়েছে নতুন ৮ স্পন্সর