ভেনেজুয়েলাকে হারিয়ে বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার হ্যাটট্রিক জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৯ এএম, ২৬ মার্চ ২০২২
ভেনেজুয়েলাকে হারিয়ে বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার হ্যাটট্রিক জয়

কোপ আমেরিকা চ্যাম্পিয়ন আর্জেন্টিনার জয়রথ থামছেই না। দুর্দান্ত গতিতে ছুটে চলছে লিওনেল স্কালোনির দল। দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন স্বয়ং অধিনায়ক লিওনেল মেসি। এবার আরও একটা জয় তুলে নিলো তারা। লাতিন অঞ্চল থেকে বিশ্বকাপ বাছাইপর্বে ভেনেজুয়েলাকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে টানা তিন ম্যাচ জিতে হ্যাটট্রিক জয় তুলে নিলো আলবিসেলেস্তেরা।

বাংলাদেশ সময় শনিবার (২৬ মার্চ) ভোরে ঘরের মাঠে চিরচেনা ছন্দতেই খেলতে থাকে আর্জেন্টিনা। যদিও এই ম্যাচে দশটি পরিবর্তন নিয়ে নেমেছিল আকাশী-সাদারা। তবে পরিবর্তনের ছড়াছড়িতেও খেলায় কোনো প্রভাব পড়েনি। নিজেদের চেনা ফুটবলটাই খেলে দুইবারের বিশ্ব চ‍্যাম্পিয়নরা।

করোনার কারণে জাতীয় দলের জার্সিতে সর্বশেষ দুই ম্যাচে মাঠে ছিলেন না অধিনায়ক মেসি। এই ম্যাচে ফিরে প্রথম গোলের সুযোগটা পান তিনিই। ম্যাচের চতুর্থ মিনিটের মাথায় ডি বক্সের বাইরে থেকে চোখধাঁধানো বাক খাওয়া শট নিয়েছিলেন মেসি। তবে আটকে যান গোলরক্ষকের গ্লাভসে।

২৫ এবং ৩০তম মিনিটে আরও দুটি সহজ সুযোগ মিস করেন আর্জেন্টিনা অধিনায়ক। প্রথমবার বলের নাগাল পাননি। পরের বার তার শট স্লাইড করে ব্লক করেন ভেনেজুয়েলার এক খেলোয়াড়। অবশেষে ৩৫ মিনিটে প্রথম গোলের দেখা পায় আর্জেন্টিনা।

নিকোলাস গনজালেসকে বক্সের মধ্যে আনাগোনা করতে দেখে চমৎকার এক ক্রস বাড়ান ডি পল। ডি পলের বাড়ানো নিচু ক্রসে দারুণ স্লাইডে ভেনেজুয়েলাকে গোলরক্ষককে পরাস্ত করেন আর্জেন্টাইন মিডফিল্ডার।

৩৯ ও ৫৩ মিনিটে দলকে সমতায় ফেরানোর দুটি ভালো সুযোগ পেয়েছিলেন ভেনেজুয়েলার মার্টিনেস। তবে সফল হতে পারেননি। এরপর চলতে থাকে আক্রমণ-পাল্টা আক্রমণ। একের পর এক সুযোগ তৈরী করে দিচ্ছিলেন মেসি। তবে কাজে লাগাতে পারেননি আর্জেন্টিনার খেলোয়াড়রা।

অবশেষে ৭৯ মিনিটে ব‍্যবধান দ্বিগুণ করেন বদলি হিসেবে নামা অ্যাঞ্জেল ডি মারিয়া। ডি পলের বাড়ানো বল ধরে তিন ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ডি-বক্সের ঠিক বাইরে থেকে মাটি কামড়ানো শটে জাল খুঁজে নেন এই উইঙ্গার। ডি মারিয়ার গোলের ৩ মিনিট পর স্কোরশিটে নাম লেখান মেসি।

ম্যাচের তখন ৮২তম মিনিট। বল নিয়ে এগিয়ে এসে ডি-বক্সে অফসাইডের ফাঁদ দেখে দ্রুত ডি মারিয়াকে পাস দেন মেসি। পাস দিয়েই বিদ‍্যুৎ গতিতে ছয় গজ বক্সে ঢুকে যান। ডি মারিয়ার বাড়ানো ফিরতি পাসে ভেনেজুয়েলার জাল কাঁপান আর্জেন্টাইন জাদুকর।

এই জয়ে টানা ৩০ ম্যাচ অপরাজিত রইলো আর্জেন্টিনা। বাছাইপর্বে ১৬ ম্যাচে ১১ জয় ও ৫ ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে তালিকায় দুই নম্বরে আছে আর্জেন্টিনা। ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। ২৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে একুয়েডর। সমান ২৫ পয়েন্ট নিয়ে গোল পার্থক‍্যে পিছিয়ে চারে উরুগুয়ে। এই চার দল সরাসরি বিশ্বকাপে খেলবে।

স্পোর্টসমেইল২৪/এএইচবি



শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসজিতে মেসির ভবিষ্যৎ নিয়ে ‘শঙ্কিত’ মারিও কেম্পেস

পিএসজিতে মেসির ভবিষ্যৎ নিয়ে ‘শঙ্কিত’ মারিও কেম্পেস

জুভেন্টাসের সাথে চুক্তি নবায়ন করবেন না দিবালা

জুভেন্টাসের সাথে চুক্তি নবায়ন করবেন না দিবালা

আর্জেন্টিনার হয়ে খেললেই মেসির নামে বানাতে হয় ৩শ’ জার্সি!

আর্জেন্টিনার হয়ে খেললেই মেসির নামে বানাতে হয় ৩শ’ জার্সি!

কলম্বিয়াকে হারিয়ে জয়ের ধারা অব্যাহত রাখলো আর্জেন্টিনা

কলম্বিয়াকে হারিয়ে জয়ের ধারা অব্যাহত রাখলো আর্জেন্টিনা