অ্যাথলেটিকোর সমালোচনা করেননি, দাবি গার্দিওয়ালার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫২ পিএম, ১৪ এপ্রিল ২০২২
অ্যাথলেটিকোর সমালোচনা করেননি, দাবি গার্দিওয়ালার

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে ড্র করেছে ম্যানচেস্টার সিটি। এই ম্যাচে সিটিজেনদের বিরুদ্ধে সময় নষ্টের অভিযোগ উঠেছে। এমনকি প্রথম লেগে একই অভিযোগ উঠেছিল অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে। তবে ওই ম্যাচের পর মাদ্রিদের সময় নষ্ট করার বিষয়ে কোনো ধরনের অভিযোগ করেননি বলে জানিয়েছেন সিটিজেন বস গার্দিওয়ালা।

অ্যাথলেটিকোর মাদ্রিদের বিপক্ষে গোল শূন্য ড্র করে সেমিফাইনাল নিশ্চিত করেছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। ঘটনাবহুল এই ম্যাচে লেগে ইতিহাদ স্টেডিয়ামে ১-০ গোলে এগিয়ে থাকা সিটির বিপক্ষে এদিন সময় নষ্টের অভিযোগ এনেছে অ্যাথলেটিকোর ফুটবলাররা।

এর আগে অবশ্য প্রথম লেগে ইতিহাদ স্টেডিয়ামে অ্যাথলেটিকোর খেলার ধরণ নিয়ে হয়েছিল নানাবিধ সমালোচনা। ইতিহাদে তাদের লক্ষ্যই ছিল ড্র করা। পুরো ম্যাচ অনেক বেশি রক্ষনাত্মক কৌশলে দলকে খেলিয়েছিলেন অ্যাথলেটিকোর কোচ ডিয়েগো সিমিওনে। সাথে অভিযোগ ছিল সময় নষ্ট করার।

তবে শেষ পর্যন্ত নিজেদের দুর্গ অক্ষত রাখতে পারেনি সিমিওনের দল। ৭০তম মিনিটে ওই ম্যাচের ম্যাচ সেরা কেভিন ডি ব্রুইনি গোলে অ্যাথলেটিকোর দুর্গ ভাঙে ম্যানচেস্টার সিটি। ঐ গোলের সৌজন্যেই ২য় লেগে গোল শূন্য ড্র করে সেমিফাইনাল নিশ্চিত করেছে গার্দিওলার দল। 

অ্যাথলেটিকোর এমন খেলার ধরণে চারিদিকে প্রচুর সমালোচনা হয়েছিল তখন। সিটিজেন বস গার্দিওয়ালার বিপক্ষেও ছিল সমালোচনার অভিযোগ। তবে তার দাবি, তিনি অ্যাথলেটিকোর সমালোচনা করেননি। 

তিনি বলেন, “কোন ভুল করবেন না, আমি অ্যাথলেটিকোর সমালোচনা করিনি। আমি বলেছিলাম যে, এমন দলের বিপক্ষে আক্রমণ করা সবসময়ই কঠিন যারা খুব ভালো রক্ষণ করে। আমি অ্যাথলেটিকোর কাছ থেকে আর কিছু আশা করিনি, আমি সংবাদ সম্মেলনে বলেছিলাম, এটি সম্পূর্ণ ভিন্ন একটি ম্যাচ।” 

দ্বিতীয় লেগের ঘটনাবহুল ম্যাচে সিটির বিপক্ষে সময় নষ্টের অভিযোগ এনেছেন অ্যাথলেটিকোর ফুটবলাররা। ম্যাচে হয়েছে অসংখ্য ফাউল। অ্যাথলেটিকোর ফিলিপেকে দেখতে হয়ে লাল কার্ডও। দুই দলের সাত ফুটবলার দেখেছেন হলুদ কার্ড।

অ্যাথলেটিকো ফুটবলারদের করা অভিযোগ অস্বীকার করেন গার্দিওয়ালা। এ ব্যাপারে সিটি বস বলেন, “সেখানে থ্রো-ইন ছিল। আমরা তাদের নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলাম। আমরা কী করব তা জানতাম না এবং এটা পেছনে ছিল... এটিই ছিল।”

সেমিফাইনালে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি। রিয়ালের বিপক্ষে ম্যাচটি খুবই কঠিন হতে যাচ্ছে বলে মনে করেন গার্দিওলা। রিয়ালকে চ্যাম্পিয়নস লিগের রাজাও বলেন সিটি বস।

বলেন, “তারা এ প্রতিযোগিতা রাজা। কঠিন একটি ম্যাচ হওয়া সময়ের ব্যাপার মাত্র”  

তবে অ্যাথলেটিকোর ম্যাচ থেকে শিক্ষা নিতে চান এই স্প্যানিশ কোচ। তিনি বলেন, “এটা আমাদের তৃতীয় সেমিফাইনাল। আমরা যদি দ্বিতীয়ার্ধের মতো খেলি তাহলে আমাদের কোনো সুযোগ থাকবে না। আমরা ম্যানচেস্টারে যা খেলেছি এবং এখানে প্রথমার্ধে যেভাবে খেলেছি তেমন খেলার চেষ্টা করব।”

চলতি বছরের ২৭ এপ্রিল ইংল্যান্ডের ইতিহাদ স্টেডিয়াম চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে ইতিহাদে রিয়ালকে আতিথ্য দিবে ম্যানচেস্টার সিটি। ফিরতি লেগে ৫ মে সান্তিয়াগো বার্নাব্যুতে মুখোমুখি হবে দু’দল। 

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

মাদ্রিদ-সিটি লড়াই শেষে ট্যানেলে হাতাহাতি, নিয়ন্ত্রণে পুলিশ 

মাদ্রিদ-সিটি লড়াই শেষে ট্যানেলে হাতাহাতি, নিয়ন্ত্রণে পুলিশ 

সেমিফাইনালের প্রথম লেগে নেই জোয়াও ক্যানসেলো, শঙ্কায় ডি ব্রুইন ও ওয়াকার

সেমিফাইনালের প্রথম লেগে নেই জোয়াও ক্যানসেলো, শঙ্কায় ডি ব্রুইন ও ওয়াকার

মৌসুম শেষে ম্যানসিটিতে থাকছেন না ফার্নান্দিনহো

মৌসুম শেষে ম্যানসিটিতে থাকছেন না ফার্নান্দিনহো

ব্রাজিলের কোচ হওয়ার খবরকে ‘গুজব’ বলে উড়িয়ে দিলেন গার্দিওয়ালা

ব্রাজিলের কোচ হওয়ার খবরকে ‘গুজব’ বলে উড়িয়ে দিলেন গার্দিওয়ালা