জেসুস ঝড়ে ওয়াটফোর্ডকে উড়িয়ে দিলো ম্যানসিটি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪২ পিএম, ২৩ এপ্রিল ২০২২
জেসুস ঝড়ে ওয়াটফোর্ডকে উড়িয়ে দিলো ম্যানসিটি

প্রিমিয়ার লিগে বরাবরই অধারাবাহিক ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুস। ২০২১-২২ মৌসুমে তার পা থেকে এসেছে মোটে তিন গোল। আর সেই জেসুসই কি-না অবনমন অঞ্চলে থাকা ওয়াটফোর্ডের বিপক্ষে জ্বলে উঠলেন! তার চার গোলের উপর ভিত্তি করে ওয়াটফোর্ডকে ৫-১ ব্যবধানে হারিয়েছে পেপ গার্দিওয়ালার শিষ্যরা।

শনিবার (২৩ এপ্রিল) ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে অবনমন অঞ্চলে থাকা ওয়াটফোর্ডকে আতিথ্য দেয় ম্যানচেস্টার সিটি। এই ম্যাচের শুরু থেকেই সফরকারীদের উপর ছড়ি ঘোরাতে শুরু করে সিটিজেনরা।

ম্যাচের তিন মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে নেন গ্যাব্রিয়েল জেসুস। জ্যাক গ্রিলিশের কাছ থেকে পাওয়া পাসে দলকে এগিয়ে নেন এই ব্রাজিলিয়ান।

এরপরেই যেন আরও অপ্রতিরোধ্য হয়ে উঠেন জেসুস। ২৩ মিনিটের মাথায় আবারও বল জালে জড়ান জেসুস। এরপর এই ব্রাজিলিয়ানের সাথে গোল উৎসবে যোগ দেন স্প্যানিয়ার্ড রদ্রি। ম্যাচের ৩৪তম মিনিটে গোল করে গোল করে দলকে এগিয়ে নেন।

রদ্রির আগে অবশ্য প্রতিপক্ষ ওয়াটফোর্ডের হাসান কামারা সিটিজেনদের জালে বল জড়ান। এতেই ম্যাচে কিছুটা প্রতিদ্বন্দ্বীতার আভাস দিয়েছিল ওয়াটফোর্ড। তবে সেই আশা গুড়ে বালি। আর একটিবারের জন্যও পেপ গার্দিওয়ালার শিষ্যদের জালে বল জড়াতে পারেনি ওয়াটফোর্ড।

শেষ পর্যন্ত ৩-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যানচেস্টার সিটি। বিরতি থেকে ফিরে ম্যাচের ৪৯তম মিনিটে পেনাল্টি পায় সিটিজেনরা। এবার পেনাল্টি থেকে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন জেসুস।

প্রিমিয়ার লিগের ৩২ ম্যাচ শেষে যেখানে জেসুসের নামের পাশে ছিল তিন গোল। সেই জেসুসই কি-না তুলে নেন প্রিমিয়ার লিগের এবারের মৌসুমের প্রথম হ্যাটট্রিক। 

হ্যাটট্রিকের পরও থেমে থাকেননি জেসুস। কেভিন ডি ব্রুইনির সাথে ওয়ান টু ওয়ান পাসে ম্যাচে নিজের চতুর্থ গোল করেন এই ব্রাজিলিয়ান। আর এতেই ৫-১ ব্যবধানে সিটিজেনদের জয় নিশ্চিত হয়।

এই ম্যাচের আগে সর্বশেষ লিভারপুল ম্যাচে গোলের দেখা পেয়েছিলেন জেসুস। অবশ্য, তার আগে তিনি দীর্ঘ সময় গোলখরায় ভুগছিলেন। ২০২১ সালের সেপ্টেম্বরে চেলসির বিপক্ষে গোল মৌসুমে নিজের দ্বিতীয় গোল করেছিলেন। মৌসুমের শেষ পথে এসে দিচ্ছেন নিজের উপস্থিতির জানান।

প্রিমিয়ার লিগে ৩৩ ম্যাচে ৮০ পয়েন্ট নিয়ে শীর্ষ অবস্থান সংহত করলো ম্যানচেস্টার সিটি। এক ম্যাচ কম খেলে ৭৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে লিভারপুল। আর পাঁচ গোল হজম করা ওয়াটফোর্ড ২২ পয়েন্ট নিয়ে আছে অবনমন অঞ্চলে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

গার্দিওয়ালার চিন্তার কারণ স্টোনস-আকে-ওয়াকার

গার্দিওয়ালার চিন্তার কারণ স্টোনস-আকে-ওয়াকার

সিটিকে হারিয়ে এফএ কাপের ফাইনালে লিভারপুল

সিটিকে হারিয়ে এফএ কাপের ফাইনালে লিভারপুল

ফার্নান্দিনহোর ম্যানচেস্টার সিটি ছাড়ার ঘোষণায় বিস্মিত গার্দিওয়ালা

ফার্নান্দিনহোর ম্যানচেস্টার সিটি ছাড়ার ঘোষণায় বিস্মিত গার্দিওয়ালা

ব্রাজিলের কোচ হওয়ার খবরকে ‘গুজব’ বলে উড়িয়ে দিলেন গার্দিওয়ালা

ব্রাজিলের কোচ হওয়ার খবরকে ‘গুজব’ বলে উড়িয়ে দিলেন গার্দিওয়ালা