ঘরের মাঠের হারের বৃত্ত ভাঙলো বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪০ এএম, ০২ মে ২০২২
ঘরের মাঠের হারের বৃত্ত ভাঙলো বার্সেলোনা

সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে ঘরের মাঠে সর্বশেষ তিন ম্যাচে ন্যু ক্যাম্পের দর্শকদের হতাশ হয়ে ফিরতে হয়েছে। এবার সেই হতাশা ভেঙে ন্যু ক্যাম্পের দর্শকদের জন্য জয় উপহার দিয়েছে কাতালান শিবির। ঘরের মাঠে রিয়াল মায়োর্কার বিপক্ষে ২-১ গোলে জিতেছে জাভি হার্নান্দেজের দল।

রোববার (১ মে) লা লিগায় ঘরের মাঠে ন্যু ক্যাম্পে রিয়াল মায়োর্কাকে আতিথ্য দেয় বার্সেলোনা। শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়নস লিগ জিততে হলে জয়ের কোনো বিকল্প নেই এমন সমীকরণ নিয়ে মাঠে নেমেছিল কাতালানরা।

ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের উপর আধিপত্য দেখাচ্ছিলো জাভি হার্নান্দেজের শিষ্যরা। ম্যাচের ২৪তম মিনিটেই এগিয়ে যেত পারতো। তবে রোন্যাল্ড আরাউহোর নেওয়া শটে বল জালে জড়ালেও, অফসাইডের কারণে তা বাতিল করে দেয় রেফারি।

তবের এরপরের মিনিটেই দলকে এগিয়ে নেন মেম্ফিস ডিপাই। জর্দি আলবার বাড়ানো পাস দারুণভাবে নিয়ন্ত্রণ নিয়ে বলে জালে জড়ান এই ডাচ তারকা।

জাভি শিষ্যরা যখন ১-০ ব্যবধানে এগিয়ে ঠিক ওই সময়ই ইনজুরির কারণে মাঠ ছাড়তে বাধ্য হন বার্সেলোনার অভিজ্ঞ ডিফেন্ডার জেরার্ড পিকে। তার বদলি হিসেবে মাঠে নামেন তরুণ এরিক গার্সিয়া।

প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় শেষ পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় কাতালানরা। বিরতি থেকে ফিরে ফেরান তোরেসের পা থেকে আসতে পারতো দ্বিতীয় গোল। আবারও অফসাইডের ফাঁদে বার্সেলোনা, ফলাফল তোরেসের করা গোল বাতিল।

পরক্ষণেই সার্জিও বুসকেটসের নেওয়া দূরপাল্লার শট রিয়াল মায়োর্কার গোলরক্ষক আটকাতে না পারলে ২-০ গোলে এগিয়ে যায় কাতালানরা। এটি ছিল বার্সেলোনা ক্যারিয়ারে বুসকেটসের ১৮তম গোল।

ম্যাচের ৭৮তম মিনিটে আবারও গোলের সুযোগ পান ফেরান তোরেস। এমনকি বল জালেও জড়ান। শেষ পর্যন্ত ভিএআর দেখে অফ সাইডের ঘোষণা দেন রেফারি। এরপরেই এক গোল শোধ করে রিয়াল মায়োর্কার রাইয়ো।

এই ম্যাচ দিয়ে দীর্ঘ তিন মাস পর ইনজুরি কাটিয়ে মাঠে ফিরেছিলেন স্ট্রাইকার আনসু ফাতি। ফেরান তোরেসের বদলি হিসেবে মাঠে নামেন এই স্প্যানিয়ার্ড।

রিয়াল মায়োর্কার বিপক্ষে এই জয়ের পর ৩৪ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বার্সেলোনা। তৃতীয় স্থানে থাকা সেভিয়ার পয়েন্ট ৬৪। আর ৩৪ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে ১৬ নম্বর অবস্থান মায়োর্কার।

স্পোর্টসমেইল২৪/পিপিআর



শেয়ার করুন :


আরও পড়ুন

১০১ দিন পর বার্সেলোনার স্কোয়াডে আনসু ফাতি

১০১ দিন পর বার্সেলোনার স্কোয়াডে আনসু ফাতি

এস্পানিওলকে উড়িয়ে দিয়ে লা লিগা শিরোপা রিয়ালের

এস্পানিওলকে উড়িয়ে দিয়ে লা লিগা শিরোপা রিয়ালের

নতুন মৌসুমে বার্সেলোনার হোম ভেন্যু স্পেন অলিম্পিক স্টেডিয়াম

নতুন মৌসুমে বার্সেলোনার হোম ভেন্যু স্পেন অলিম্পিক স্টেডিয়াম

পাঁচ তারকার সাথে চুক্তি নবায়ন করবে বার্সেলোনা

পাঁচ তারকার সাথে চুক্তি নবায়ন করবে বার্সেলোনা