পাঁচ তারকার সাথে চুক্তি নবায়ন করবে বার্সেলোনা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০০ এএম, ২৮ এপ্রিল ২০২২
পাঁচ তারকার সাথে চুক্তি নবায়ন করবে বার্সেলোনা

ইউরোপের ফুটবলে শুরু হয়ে গেছে দলবদলের মৌসুম। ক্লাবগুলো তাদের ঘর গুছিয়ে নিতে ইতোমধ্যেই পরিকল্পনা শুরু করে দিয়েছে। এই দৌড়ে পিছিয়ে নেই স্প্য্যানিশ জায়ান্ট বার্সেলোনাও। তারা তাদের বর্তমান স্কোয়াডের সদস্যদের সঙ্গে চুক্তি নবায়ন করে পরবর্তী মৌসুমের জন্য রেখে দিতে চাচ্ছে। এই তালিকায় আছেন উসমান দেম্বেলে, গাভি, দানি আলভেজ, লুক ডি জং ও আদামা ট্রাওরে।

বর্তমানে বার্সেলোনার আগ্রহের কেন্দ্রবিন্দুতে ফরাসি তারকা উসমান ডেম্বেলে। ফ্রেঞ্চ উইঙ্গার গত বছরের বেশির ভাগ সময় ধরে বার্সেলোনার জন্য মাথাব্যথার কারণ ছিল। তবে সময়ের সঙ্গে সঙ্গে সেটা কাটিয়ে উঠেছেন দেম্বেলে। বার্সেলোনার সঙ্গে তার চুক্তির আর মাত্র দুই মাস বাকি। অথচ এখনো সমাধান নেই।

তবে শীঘ্রই তারা দেম্বেলের সঙ্গে বসবে বলে জানিয়েছে। অন্য জায়াগায় অফার থাকা সত্বেও বার্সেলোনাতেই থাকতে চান দেম্বেলে। কোচ জাভি তাকেও চায়। তবে সমস্যাটি আর্থিক। বার্সেলোনা তাকে বেতন কমাতে বলেছে। এই ব্যাপারে এখনো কিছু বলেননি দেম্বেলে।

বার্সেলোনার সম্ভাবনাময় তরুণদের মধ্যে গাভি অন্যতম। প্রতিভাবান এই তরুণের বর্তমান চুক্তির মেয়াদ পরবর্তী মৌসুমের শেষের দিকে শেষ হয়ে যাবে। চলতি মৌসুমে তিনি যেভাবে খেলেছেন তাতে তাকে ধরে রাখতে সম্ভাব্য যা কিছু করা লাগবে তাই করবে বার্সা। শীঘ্রই উভয় পক্ষের মধ্যে একটি চুক্তি করা হবে।

ব্রাজিলিয়ান তারকা দানি আলভেস বর্তমানে বার্সেলোনায় সবচেয়ে কম বেতনে খেলছেন। জাভি জানিয়েছেন, মৌসুমের শেষের দিকে তার ভবিষ্যতের ব্যাপারে নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। সামান্য বেতনেও শৈশবের ক্লাবে খেলতে পেরে খুশি আলভেজ। তার সাথে ক্লাবও খুশি। তাই ধরেই নেয়া যায় আরও এক বছর বার্সেলোতেই থাকছেন ব্রাজিলিয়ান তারকা।

শোনা গিয়েছিল ডাচ তারকা লুক ডি জং আর বার্সেলোনাতে থাকছেন না। তবে সেটা হচ্ছে না। চলতি মৌসুমে বার্সার কয়েকটা ম্যাচ জয়ের নায়ক এই তারকাকে রেখে দিতে চায় বার্সা। শোনা যাচ্ছে, মৌসুম শেষ হয়ে গেলেই তার সঙ্গে চুক্তি নবায়ন করবে কাতালানরা।

উলভস থেকে ধারে বার্সেলোনায় এসেছিলেন আদামা ট্রাওরে। আসার পর থেকেই দুর্দান্ত খেলছেন এই তারকা। তাকে তাই রেখে দিতে চায় বার্সেলোনা। কিন্তু এর জন্য বড় বাধা হয়ে দাঁড়াতে পারে ৩০ মিলিয়ন ইউরো।

বার্সেলোনার বর্তমান ট্রান্সফার নীতির কারণে তারা অ্যাডামার ভূমিকায় থাকা একজন খেলোয়াড়ের জন্য এতটা ব্যয় করতে পারবে না। তবে এর সম্ভাব্য সমাধান হতে পারেন ট্রিনকাও। যিনি বর্তমানে ধারে অ্যাডামার ক্লাব উলভসে আছেন। সব হিসাব করেই আগাচ্ছে বার্সেলোনা।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

২০২৬ পর্যন্ত বার্সায় থাকবেন ডিফেন্ডার আরাউহো

২০২৬ পর্যন্ত বার্সায় থাকবেন ডিফেন্ডার আরাউহো

ফ্রাঙ্ক ডি ইয়ংকে বিক্রি করছে না বার্সেলোনা

ফ্রাঙ্ক ডি ইয়ংকে বিক্রি করছে না বার্সেলোনা

সুপার লিগ কাণ্ডে রিয়াল-বার্সা-জুভেন্টাসকে শাস্তি দিতে পারবে উয়েফা

সুপার লিগ কাণ্ডে রিয়াল-বার্সা-জুভেন্টাসকে শাস্তি দিতে পারবে উয়েফা

১৯ বছর পর ন্যু ক্যাম্পে বার্সেলোনার টানা হার

১৯ বছর পর ন্যু ক্যাম্পে বার্সেলোনার টানা হার