ট্রয়েসের কাছে ধরা খেলো পিএসজি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৯ এএম, ০৯ মে ২০২২
ট্রয়েসের কাছে ধরা খেলো পিএসজি

লিগ ওয়ানের শিরোপা নিশ্চিত হয়ে গেছে। বাকি ম্যাচগুলো স্রেফ আনুষ্ঠানিকতা। আর তাতেই কিনা গা ছাড়া ভাব দেখালো পিএসজি। টানা তিন ম্যাচে পয়েন্ট খোয়ালো মারিসিও পচেত্তিনোর দল। সবশেষ ম্যাচে টেবিলের পঞ্চাদশ স্থানে থাকা ট্রয়েসের কাছে ২-২ গোলে ড্র করেছে ফরাসি জায়ান্টরা।

বাংলাদেশ সময় রোববার (৮ মে) রাতে ম্যাচের শুরুতেই পিএসজির রক্ষণে আক্রমণ করে বসে ট্রয়েস। তবে চতুর্থ মিনিটে বক্সের ভেতর থেকে শট নিয়েও লক্ষ্যে রাখতে পারেননি গিউলিয়ান বিয়ানকোন। পরক্ষণেই পাল্টা আক্রমণে অ্যাঞ্জেল ডি মারিয়ার শট ঝাঁপিয়ে ঠেকান ট্রয়েস গোলরক্ষক।

তবে গোল পেতে খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি পিএসজিকে। ম্যাচের ষষ্ঠ মিনিটে পিএসজির প্রথম গোলের মূল কারিগর সেই ডি মারিয়া। ডান দিক থেকে আর্জেন্টাইন মিডফিল্ডারের বাড়ান ক্রস ধরে প্রতিপক্ষ ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে জাল খুঁজে নেন মার্কিনিয়োস।

প্রথম গোলের পর বেশিরভাগ সময় বল নিজেদের দখলেই রাখলো পিএসজি। ফলাফল এলো হাতেনাতে। ম্যাচের ২৫ মিনিটে ডি-বক্সের ভেতর ফাউলের শিকার হন এমবাপে। তাতে পেনাল্টি পায় পিএসজি। স্পট কিক থেকে চলতি মৌসুমে নিজের ১২তম গোলে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার।

দুই গোল খেয়ে নিজেদের গুছিয়ে এনে গোল শোধে মরিয়া হয়ে ওঠে ট্রয়েস। ম্যাচের ৩০ মিনিটের মাথায় এক গোল শোধ করে তারা। পিএসজির নুনো মেন্দিসের কাছ থেকে বল কেড়ে নিয়ে বক্সের ভেতর থেকে বুলেট শটে ব্যবধান কমান ট্রয়েস ফরোয়ার্ড উগবো।

৩২ মিনিটে মোক্ষম সুযোগ পেয়েছিলেন লিওনেল মেসি। চিপ শটে মেসির উদ্দেশে বল বাড়ান ডি মারিয়া। তবে ছয় গজের ভেতর থেকেও শট লক্ষ্যে রাখতে পারেননি রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী তারকা। প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি কোনো দলই।

দ্বিতীয়ার্ধের শুরুতে নেমেই পিএসজির কপালে দুশ্চিন্তার ভাঁজ টেনে দেয় ট্রয়েস। ৪৯ মিনিটে বক্সের ভেতর রেনড রিপার্টকে ফাউল করে বসেন পিএসজি ডিফেন্ডার প্রেসনেল কিম্পেম্বে। দেরী না করে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সহজ শটে দলকে সমতার ফেরান ফ্লোরিয়ান টারডিউ।

সমতায় ফিরেই নিজেদের রক্ষণ শক্ত করার দিকে জোর দেয় ট্রয়েস। ফলে ম্যাচের বাকি সময় একের পর এক আক্রমণ করেও ট্রয়েসের রক্ষণ ভেদ করতে পারেনি ফরাসি জায়ান্টরা। যার জন্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয় লিগ ওয়ানের শিরোপাধারীদের। এই ড্রয়ে ২৪ জয় ও ৮ ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ৮০।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপার লড়াই জমিয়ে তুললো লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপার লড়াই জমিয়ে তুললো লিভারপুল

ব্রাইটনের মাঠে ‘এক হালি’ গোলে বিধ্বস্ত ইউনাইটেড

ব্রাইটনের মাঠে ‘এক হালি’ গোলে বিধ্বস্ত ইউনাইটেড

বেটিসকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করলো বার্সেলোনা

বেটিসকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করলো বার্সেলোনা

চ্যাম্পিয়নস লিগ ফাইনালের টিকিট নিয়ে প্রশ্ন ক্লপের

চ্যাম্পিয়নস লিগ ফাইনালের টিকিট নিয়ে প্রশ্ন ক্লপের