নিউক্যাসলকে উড়িয়ে লিভারপুলের দুশ্চিন্তা বাড়ালো সিটি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৭ এএম, ০৯ মে ২০২২
নিউক্যাসলকে উড়িয়ে লিভারপুলের দুশ্চিন্তা বাড়ালো সিটি

চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল ম্যানচেস্টার সিটির। তবে স্বপ্নভঙ্গের যন্ত্রণা ভুলে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে ইংলিশ জায়ান্টরা। প্রিমিয়ার লিগের ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডকে ৫-০ গোলের বিশাল উড়িয়ে দিলো পেপ গার্দিওয়ালার দল। সিটির বড় জয়ে দুশ্চিন্তার সঙ্গে শিরোপা জয়ের দূরত্বও বাড়লো লিভারপুলের।

বাংলাদেশ সময় রোববার (৮ মে) ম্যাচের শুরু থেকেই শুরু আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে সিটি। তাতে ম্যাচের ১৯তম মিনিটে এগিয়ে যায় ইংলিশ চ‍্যাম্পিয়নরা। ইলকাই গিনদোয়ানের উঁচু করে বাড়ানো বলে জোয়াও কানসেলোর হেডে জাল খুঁজে নেন রহিম স্টার্লিং।

ছয় মিনিট পর গোল খেতে খেতেও বেঁচে যায় সিটি। ক্রিস উড গোল করলেও ব্রুনো গিমারেস অফসাইডে থাকায় গোলবঞ্চিত হতে হয় নিউক্যাসলকে। ওইদিকে নিজেদের আক্রমণের ধারা অব্যাহত রাখে সিটি। তাতে ৩৮তম মিনিটে আসে ম্যাচের দ্বিতীয় গোল।

গিনদোয়ানের ভলি ফেরাতে গিয়ে গড়বড় করে ফেলেন নিউক্যসল গোলরক্ষক মার্টিন দুবব্রাউকা। ফিরতি বলে শট নিয়েছিলেন রুবেন দিয়াজ। তবে শট তার গায়ে লেগে ফেরত আসে। পরের বলে আর ব্যবধান দ্বিগুন করতে ভুল করেননি কাছেই থাকা এমেরিক লাপোর্তে।

প্রথমার্ধে দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সিটি। দ্বিতীয়ার্ধের ৬১ মিনিটের মাথায় দলীয় স্কোর ৩-০ করেন রুদ্রি। কেভিন ডি ব্রুইনের কর্নারে চমৎকার হেডে বল জালে জড়ান স্প্যানিশ মিডফিল্ডার। এরপর সিটি খেলার গতি কমিয়ে দিলেও গোলের মহড়া কমেনি।

৯০তম মিনিটে নিউক্যাসলের জালে ‘এক হালি’ পূর্ণ করেন ফিল ফোডেন। ৯৩ মিনিটে আলেক্সজান্ডার জিনচেঙ্কোর শট একটুর জন‍্য লক্ষ‍্যভ্রষ্ট হতে যাচ্ছিল। ফিরতি বলে আট গজ দূর থেকে জাল খুঁজে নেন ফোডেন। যোগ করা সময়ে ডি-বক্সে গ্রিলিশের পাস পেয়ে অনায়াসে নিজের দ্বিতীয় গোলটি করেন স্টার্লিং।

এই জয়ে ৩৫ ম‍্যাচে ৮৬ পয়েন্ট নিয়ে লিভারপুলকে হটিয়ে আবারও শীর্ষে ফিরলো সিটি। সমান ম‍্যাচে ৮৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে নেমে গেছে লিভারপুল। শুধু পয়েন্টের দিক থেকেই নয়, গোল পার্থক‍্যেও এখন লিভারপুলের (৬৪) চেয়ে এগিয়ে সিটি (৬৮)।

লিগ শিরোপার সমীকরণটা এখন আরও সহজ হলো সিটির জন্য। শেষ তিন ম‍্যাচে তিন জয় অথবা দুই জয় ও এক ড্র পেলেই শিরোপা উচিয়ে ধরবে তারা। তিন ম্যাচ থেকে তাদের দরকার আর ৭ পয়েন্ট।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপার লড়াই জমিয়ে তুললো লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপার লড়াই জমিয়ে তুললো লিভারপুল

‘সম্ভবত আমি চ্যাম্পিয়নস লিগ জেতানোর মতো ভালো কোচ নই’

‘সম্ভবত আমি চ্যাম্পিয়নস লিগ জেতানোর মতো ভালো কোচ নই’

রিয়ালকে শিরোপা জিতিয়ে রেকর্ডবুকে আনচেলত্তি

রিয়ালকে শিরোপা জিতিয়ে রেকর্ডবুকে আনচেলত্তি

২০২৬ পর্যন্ত লিভারপুলে থাকছেন ক্লপ

২০২৬ পর্যন্ত লিভারপুলে থাকছেন ক্লপ