এই মুহূর্তে আমি সম্ভবত জনপ্রিয় নই : টমাস টুখেল 

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ১১ মে ২০২২
এই মুহূর্তে আমি সম্ভবত জনপ্রিয় নই : টমাস টুখেল 

টমাস টুখেলের চেলসি অধ্যায়টা শুরু হয়েছিল স্বপ্নের মতো। কোচ হয়ে আসার মাত্র চার মাসের মাথায় চেলসিকে চ্যাম্পিয়নস লিগ জিতিয়েছেন তিনি। তবে পরের মৌসুমেই চেলসির বিভিন্ন ঝামেলায় খুব একটা স্বস্তিতে নেই তিনি। 

টুখেলের সাম্প্রতিক মন্তব্যে চেলসির ড্রেসিং রুমের পরিবেশ যে ভালো নেই এটার আভাস পাওয়া যাচ্ছে। চেলসির অন্দরমদল হয়তো টুখেলের উপর আস্থা হারাতে শুরু করেছে। তবে চেলসি বস বলছেন তার কোচিং ভূমিকার জন্য যদি কোন চেলসি খেলোয়াড় তাকে ঘৃণাও করে তাহলে তার কিছু যায় আসে না 

চেলসি বস টমাস টুখেল বলেন, “আপনি যদি প্রতিদিন সবার ভালোবাসা পেতে চান তাহলে আপনার ফুটবল কোচ হওয়া উচিত নয়। এটা কখনোই হবে না। এই মুহূর্তে আমি সম্ভবত জনপ্রিয় (ড্রেসিংরুমে) নই। সবাই আশা করেছিল ৩০ মিনিট কথা বলার পর আবার তারা খেলা দেখবে। যখন তারা বুঝতে পারলো যে কেন তারা সেখানে রয়েছে তখন তারা সবাই সেটি মেনে নিয়েছে।” 

রোববার ছুটির দিন বাতিল করে টুখেল অনুশীলনের সময় ঠিক করেন। তার এই সিদ্ধান্তে খেলোয়াড়রাক খুব একটা খুশি হতে পারেননি। তবে টুখেল বলছেন এটা খেলোয়াড়দের জন্য শাস্তি নয়। তার নিজেরও একাধিক কর্মসূচি বাতিল করতে হয়েছে রোববারে অনুশীলন রাখার জন্য। 

কোচ হয়ে আসার পর প্রথম মৌসুমটা স্বপ্নের মত গেলেও ২য় মৌসুমেই একাধিক চ্যালেঞ্জের সামনে পড়তে হয় টুখেলকে। রোমেলু লুকাকুর সাথে ঝামেলা, অ্যান্তেনিও রুডিগারের ক্লাব ছেড়ে যাওয়াসহ নানাবিধ সমস্যায় পড়তে হয় তাকে।

অন্যদিকে চেলসি এক পর্যায়ে অভিভাবকহীন হয়ে পড়ে। তখন ক্লাবের মুখপাত্র হয়েও কাজ করতে হয়েছে তাকে। চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের বিপক্ষে হেরে চ্যাম্পিয়নস লিগ থেকে বাদ পড়েছে চেলসি। ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) ৩৫ ম্যাচে ১৯ জয়ের বিপরীতে ৬ হারে ৬৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তিন নম্বরে অবস্থান করছে চেলসি। 

শনিবার (১৪ মে) এফ এ কাপে লিভারপুলের মুখোমুখি হবে চেলসি। আশা করা হচ্ছে চেলসির নতুন মালিক টড বোহেলির কনসোর্টিয়াম ব্রুস বাককে চেয়ারম্যান হিসেবে রাখবেন।

স্পোর্টসমেইল২৪/এসকেডি/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

সাফল্যমন্ডিত চেলসির আব্রামোভিচ যুগ

সাফল্যমন্ডিত চেলসির আব্রামোভিচ যুগ

চেলসির নতুন মালিক টড বোহেলি

চেলসির নতুন মালিক টড বোহেলি