রিয়ালের জয়রথ থামালো অ্যাথলেটিকো মাদ্রিদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৫ এএম, ০৯ মে ২০২২
রিয়ালের জয়রথ থামালো অ্যাথলেটিকো মাদ্রিদ

লড়াইটা ছিল লা লিগার গত আসরের চ্যাম্পিয়নদের বিপক্ষে চলতি আসরের চ্যাম্পিয়নদের। তাতে ম্যাচজুড়ে উত্তেজনা ছড়িয়ে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে ১-০ গোলের ব্যবধানে হারিয়ে দিয়েছে অ্যাথলেটিকো মাদ্রিদ। এই হারে সর্বশেষ পাঁচ ম্যাচে প্রথমবার পরাজয়ের মুখ দেখলো রিয়াল।

বাংলাদেশ সময় রোববার (৮ মে) দিবাগত রাতে দলের গুরুত্বপুর্ন কয়েকজন খেলোয়াড় ছাড়াই খেলতে নামে রিয়াল। শুরুর একাদশে ছিলেন না করিম বেনজেমা, ভিনিসিউস জুনিয়র, থিবো কোর্তোয়াসহ কয়েকজন। এই সুযোগে সফরকারীদের চেপে ধরে অ্যাথলেতিকো।

ম্যাচের চার মিনিটের মাথায় প্রথম সুযোগ পায় তারা। তবে অ্যাঞ্জেল কোরেয়ার শট পোস্ট ঘেঁষে বাইরে চলে গেলে বেঁচে যায় রিয়াল। চার মিনিট পর আবারও গতবারের চ্যাম্পিয়নদের আক্রমণ। তবে শট নিয়েও পোস্টে রাখতে পারেননি কারাসকো।

অ্যাথলেটিকোর এমন সাড়াশি আক্রমণে অনেকটাই অগোছালো হয়ে পড়ে রিয়াল মাদ্রিদ। তারা গোলের উদ্দেশ্য প্রথম শট নেয় ম্যাচের ৩৬তম মিনিটে। তবে ব্রাজিলিয়ান তারকা রদ্রিগোর নেয়া দুর্বল শট অনায়াসেই রুখে দেন ইয়ান ওবলাক।

অবশেষে ম্যাচের একমাত্র ও ব্যবধান গড়ে দেয়া গোলটি আসে ৪০তম মিনিটে। মাথেউস কুইয়াকে রিয়ালের ডি-বক্সে ফেলে দেন ডিফেন্ডার ভালেহো। ভিএআরের সাহায‍্য নিয়ে পেনাল্টির বাশি বাজান রেফারি। স্পট কিক থেকে অনায়াসেই দলকে এগিয়ে নেন কারাসকো।

দ্বিতীয়ার্ধে নিজেদের কিছুটা গুছিয়ে নেয় রিয়াল। তবে এই অর্ধে চললো গোল মিসের মহড়া। শুরুটা করেন অ্যাথলেটিকোর ফরাসি তারকা অ্যান্তোনিও গ্রিজম্যান। ৫৭ মিনিটে তার মিসের পর ৫৯ মিনিটে মিস করেন রিয়াল তারকা ক্যাসেমিরো। ৬০তম মিনিটে ব‍্যবধান দ্বিগুণ করার সুবর্ণ সুযোগ হাতছাড়া করেন কারাসকো।

ম্যাচের এমন হাল দেখে খেলোয়াড় বদলি করে ভিনিসিউস-মদ্রিচকে নামান কার্লো আনচেলত্তি। তবে ম্যাচের চিত্র আর পাল্টায়নি। বরং সুযোগ বেশি পেয়েছে সাবেক চ্যাম্পিয়নরাই। তবে গোল মিসের মহড়া অব্যাহত থাকায় ব্যবধান আর না বাড়ায় ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ডিয়েগো সিমিওনের দল।

এই জয়ে চ‍্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়ার পথে এক ধাপ এগিয়ে গেল অ্যাথলেতিকো। ৬৪ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে দলটি। ৬ পয়েন্ট পেছনে পড়ে গেছে পাঁচে নেমে গেছে রিয়াল বেটিস। ৬৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে বার্সেলোনা। তিনে থাকা সেভিয়ার পয়েন্ট ৬৪।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

চ্যাম্পিয়নস লিগ থেকে আয়ের শীর্ষে লিভারপুল, দ্বিতীয় রিয়াল

চ্যাম্পিয়নস লিগ থেকে আয়ের শীর্ষে লিভারপুল, দ্বিতীয় রিয়াল

রদ্রিগোকে প্রশংসায় ভাসাচ্ছেন পেলে

রদ্রিগোকে প্রশংসায় ভাসাচ্ছেন পেলে

৩০ বছরে ‘সত্যিকার অ্যাথলেটে’ পরিণত হয়েছেন বেনজামা

৩০ বছরে ‘সত্যিকার অ্যাথলেটে’ পরিণত হয়েছেন বেনজামা

ফাইনালে রিয়ালকে হুশিয়ারি দিয়ে রাখলেন সালাহ

ফাইনালে রিয়ালকে হুশিয়ারি দিয়ে রাখলেন সালাহ