রিয়াল ছাড়ছেন বেল, অবসরের গুঞ্জন!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৯ এএম, ১৭ মে ২০২২
রিয়াল ছাড়ছেন বেল, অবসরের গুঞ্জন!

অবশেষে সত্যিই রিয়াল মাদ্রিদ ছাড়ছেন গ্যারেথ বেল। এবার আর গুঞ্জন নয়, নিশ্চিতভাবেই বেলের রিয়াল অধ্যায়ের শেষ হতে যাচ্ছে। এর আগে অনেকবারই রিয়াল ছাড়ার গুঞ্জন উঠলেও ক্লাব ছাড়েননি বেল। তবে, এবার বেলের এজেন্ট জনাথন বেনেট নিশ্চিত করেছেন রিয়ালে আর থাকছেন না ওয়েলস ফুটবলার। 

২০১৩ সালে ১০০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি’তে ইংলিশ ক্লাব টটেনহাম হটস্পার থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন গ্যারেথ বেল। ফুটবল পায়ে অবিশ্বাস্য গতি বেলকে অন্যদের থেকে আলাদা করেছে। অসাধারণ প্রতিভা হওয়া স্বত্বেও কখনোই রিয়ালের প্রথম একাদশে নিয়মিত হতে পারেননি বেল। বরং সার্বক্ষণিক অদ্ভুত সব বিতর্কের কেন্দ্রবিন্দুতে দেখা যায় এই ওয়েলস ফুটবলারকে। 

২০২০ সালে বেলের পুরোনো ঠিকানা টটেনহামে ধারে পাঠিয়েছিল রিয়াল মাদ্রিদ। তবে সেখানেও একাদশে নিয়মিত হতে পারেননি তিনি। বিষ্ময়কর ভাবে রিয়াল মাদ্রিদে এসে প্রথম কোচ হিসেবে মরিনহোকে পেয়েছিলেন। আবার টটেনহামে লোনে গিয়েও কোচ হিসেবে মরিনহোর অধীনেই খেলতে হয়েছে তাকে। আর মরিনহোর সাথে কখনোই সম্পর্ক খুব একটা ভালো ছিল না এই ওয়েলস ফুটবলারের। টটেনহামে ২০ ম্যাচে মাঠে নেমেছেন বেল, যেখানে গোল করেছেন ১১টি। 

চলমান লা-লিগায় চার ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। অথচ পুরো লিগে বেল খেলেছেন মাত্র পাঁচ ম্যাচ। এমনকি অনেক ম্যাচের স্কোয়াডেও রাখেনি দলটি। এর আগে দিনের পর দিন মাঠে নামার সুযোগ না পেলে গুঞ্জন উঠেছিল রিয়াল ছাড়ার। তখন বেল মজা করে মন্তব্য করেছিলেন ‘প্রয়োজন হলে ডাগআউটে বসে থাকবেন, গলফ খেলবেন কিন্তু ব্যার্নাব্যু ছাড়বো না।’

তবে ধৈর্য্যের বাঁধ এবার ভাঙছে। এবার নিশ্চিত ভাবেই রিয়াল মাদ্রিদ ছাড়ছেন বেল। নিশ্চিত করেছেন তার এজেন্ট বেনেট।

বেনেট বলেন, “সে (বেল) অবশ্যই রিয়াল মাদ্রিদ ছাড়বে। কিন্তু আমাদের বিশ্বকাপ বাছাইয়ে ওয়েলসের ম্যাচের জন্য অপেক্ষা করতে হবে। তার জাতীয় দল ওয়েলসের বিশ্বকাপে অংশ নেওয়া না নেওয়ার উপর নির্ভর করছে সবকিছু। ওই ম্যাচের পরই আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নেবো।”

বেলের রিয়াল মাদ্রিদ অধ্যায়ের প্রায় পুরোটাই বিতর্কিত সময়ের মধ্যে দিয়ে পার হচ্ছে। নিয়মিত খেলার সুযোগ না পাওয়া, ক্লাবের সাথে দুরত্ব সবমিলিয়ে দারুণ এক প্রতিশ্রুতিশীল ক্যারিয়ারের হতাশাজনক এক পরিণতি। 

এদিকে ওয়েলস বিশ্বকাপে অংশ না নিতে পারলে ফুটবলকে বিদায় জানাতে পারেন বেল। ফুটবল বিশ্বে গুঞ্জন উঠেছে শুধু রিয়াল মাদ্রিদ ছাড়া নয়, বেলের পরিকল্পনাতে অবসরও রয়েছে।

রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে এখন পর্যন্ত  ২৫৮ ম্যাচ খেলেছেন বেল। এই সময়ে ১০৬ টি গোল করেছেন এই ওয়েলস ফুটবলার। এছাড়া ৬৭টি গোলে সহায়তা করেছেন বেল। 

রিয়ালের হয়ে এখন পর্যন্ত ১৮টি শিরোপা জিতেছেন বেল। রিয়াল মাদ্রিদের টানা তিন বার চ্যাম্পিয়নস লিগ জয়ের অবিশ্বাস্য সাফল্যের গুরুত্বপূর্ণ অংশ ছিলেন তিনি। মোট চারটি চ্যাম্পিয়নস লিগ জিতেছেন বেল। এছাড়া রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে চারটি ফিফা ক্লাব বিশ্বকাপ, তিনটি লা-লিগা, একবার স্প্যানিশ কাপ, তিনটি স্প্যানিশ সুপার কাপ ও তিনটি উয়েফা সুপার কাপ জিতেছেন এই ওয়েলস ফুটবলার।

বেলের পরবর্তী ঠিকানা হতে পারে ইংলিশ প্রিমিয়ার লিগ। তার এজেন্ট প্রিমিয়ার লিগের ব্যাপারে ইঙ্গিত দিলেও জানান এখনো কোন কিছুই নিশ্চিত নয়। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

মেসি বার্সেলোনা ছাড়ার পর ‘কেদেঁছিলেন’ পিকে

মেসি বার্সেলোনা ছাড়ার পর ‘কেদেঁছিলেন’ পিকে

গোলের রেকর্ড গড়ে রাউলের পাশে বেনজেমা 

গোলের রেকর্ড গড়ে রাউলের পাশে বেনজেমা 

মেসি আবারও বার্সেলোনায় ফিরবে: জর্জ মেসি

মেসি আবারও বার্সেলোনায় ফিরবে: জর্জ মেসি

চ্যাম্পিয়নস লিগ থেকেও ‘বড় কিছু’ পিএসজিকে এনে দিয়েছেন মেসি

চ্যাম্পিয়নস লিগ থেকেও ‘বড় কিছু’ পিএসজিকে এনে দিয়েছেন মেসি