দাদা হলেন জিনেদিন জিদান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৬ পিএম, ২১ মে ২০২২
দাদা হলেন জিনেদিন জিদান

ফুটবল থেকে আপাতত দূরে রয়েছেন ফ্রান্স কিংবদন্তি জিনেদিন জিদান। লম্বা সময়ের ছুটি কাটাচ্ছেন সাবেক এই ফরাসি ফুটবলার ও কোচ। ছুটিটা আরও একটু মধুর হয়ে গেল নতুন অতিথির আগমনে। প্রথমবারের মত দাদা হয়েছেন জিদান। জিদানের বড় ছেলে এনজো জিদানের বাগদত্তা একটি ফুটফুটে মেয়ে সন্তানের জন্ম দিয়েছেন।

রিয়াল মাদ্রিদের কোচ হিসেবে জিদানের সাফল্য আকাশ ছোঁয়া। দুই দফায় রিয়াল কোচ হিসেবে জিতেছেন একাধিক শিরোপা। তবে রিয়াল ছাড়ার পর ফুটবল থেকে আপাতত দূরে আছেন তিনি।

রিয়াল ছাড়ার সময়ে শোনা গিয়েছিল, ফ্রান্সের পরবর্তী কোচ হবেন জিদান। এখন শোনা যাচ্ছে ফরাসি ক্লাব প্যারিস  সেইন্ট জার্মেইর (পিএসজি) কোচ হতে পারেন তিনি। তবে যাকে নিয়ে এত গুঞ্জন তিনিই মুখে কুলুপ এঁটেছেন। সংবাদকর্মীদের থেকে দূরে থাকছেন, কোনো সাক্ষাৎকারও দিচ্ছেন না।

জিদানের দাদা হওয়ার খবরটা দিয়েছেন তার বড় ছেলে এনজো। সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে এনজো তার একাউন্টে সদ্য জন্মানো মেয়ের ছবি পোস্ট করে সুখবরটা দিয়েছেন।

ভেনেজুয়েলার মডেল গনসালভসের সাথে এনজোর সম্পর্কটা চার বছরের। ২০২০ সালে বাগদান সম্পন্ন হলেও করোনার কারণে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে পারেননি। তবে বিয়ের আগেই তাদের ঘর আলো করে প্রথম সন্তান ভূমিষ্ট হয়েছে। 

sportsmail24

ফরাসি কিংবদন্তি জিদানের চার সন্তানই ছেলে। চারজনই বাবার মত ফুটবলকে পেশা হিসেবে বেছে নিয়েছেন। বড় ছেলে এনজো বেড়ে উঠেছেন রিয়ালের যুব একাডেমিতে। দারুণ প্রতিশ্রুতিশীল মনে হলেও প্রত্যাশিত পারফর্ম করতে না পারায় ক্যারিয়ারও সমান গতিতে আগায়নি। এখন ফ্রান্সের দ্বিতীয় স্তরের ক্লাব রোদে অ্যাভেরোন ক্লাবে খেলেন ২৭ বছর বয়সী এনজো।

জিদানের মেজো ছেলে খেলছেন স্প্যানিশ লিগে। বর্তমানে রায়ো ভায়েকানোতে গোলরক্ষক হিসেবে খেলছেন লুকা জিদান। এছাড়া জিদানের সেজো ও ছোট ছেলের নাম যথাক্রমে থিও ও এলিয়াজ। ২০ বছর বয়সী থিও রিয়াল মাদ্রিদের যুবদলে এবং ১৬ বছর বয়সী এলিয়াজ খেলেন অনূর্ধ্ব-১৯ দলে।

স্পোর্টসমেইল২৪/এসকেডি/এএইচবি 


শেয়ার করুন :


আরও পড়ুন

আমি ভেবেছিলাম কেঁদে ফেলবো: ল্যাম্পার্ড 

আমি ভেবেছিলাম কেঁদে ফেলবো: ল্যাম্পার্ড 

৩৬০ মিলিয়ন ইউরোতে বিক্রি হলো রিয়াল মাদ্রিদের স্টেডিয়াম স্বত্ব

৩৬০ মিলিয়ন ইউরোতে বিক্রি হলো রিয়াল মাদ্রিদের স্টেডিয়াম স্বত্ব

২০২৬ বিশ্বকাপে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে আসছে ফিফা

২০২৬ বিশ্বকাপে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে আসছে ফিফা

দেস্তর মূল্য ট্যাগ ‘২৫ মিলিয়ন ইউরো’

দেস্তর মূল্য ট্যাগ ‘২৫ মিলিয়ন ইউরো’