পিএসজিতে থাকতে ‘নীতিগতভাবে সম্মত’ এমবাপে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৭ পিএম, ২১ মে ২০২২
পিএসজিতে থাকতে ‘নীতিগতভাবে সম্মত’ এমবাপে

নেইমার-লিওনেল মেসিদের ছেড়ে কিলিয়ান এমবাপের রিয়াল মাদ্রিদে পাড়ি জমানো বিষয়টি প্রায় সবদিক থেকেই প্রস্তুত ছিল, বাকি ছিল শুধু ঘোষণার। তবে হঠাৎ খবর, দিক পাল্টেছে এমবাপের দলবদলের হাওয়া। রিয়ালে নয়, নেইমার-মেসিদের সাথে পিএসজিতে থাকতে নীতিগতভাবে সম্মত হয়েছেন বিশ্বকাপজয়ী এ ফরাসি ফরোয়ার্ড।

বিবিসি, রয়টার্স ও দৈনিক মার্কার প্রতিবেদনে একই রকম তথ্য জানানো হয়েছে। তাদের বরাত দিয়ে বিশ্বগণমাধ্যমেও বিষয়টি গুরুত্বের সাথে প্রচার করছে। বলা হচ্ছে, এমবাপের সকল চাওয়া পিএসজি মেনে নিয়েছে। যার ফলে এমবাপে-কে আর দলবদল করতে হচ্ছে না।

বিশ্বাসযোগ্য সূত্রের বরাত দিয়ে রয়টার্সে বলা হয়, পিএসজির সাথে নতুন করে তিন বছরের জন্য চুক্তি নবায়ন করতে যাচ্ছেন এমবাপে। অর্থাৎ, ২০২৫ সাল পর্যন্ত পিএসজিতে থাকছেন তিনি।

এমবাপের দলবদলের ইস্যুতে মার্কার এক প্রতিবেদনে বলা হয়, পিএসজিতে থাকার সিদ্ধান্তটি রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেসকে ইতিমধ্যে জানিয়ে দিয়েছেন এমবাপে। সংবাদ মাধ্যমটির দাবি, এমবাপের দলবদল ইস্যুর সঙ্গে ঘনিষ্ঠভাবে জড়িতদের সঙ্গে কথা এ তথ্য পেয়েছে।

মার্কার প্রতিবেদনে জানানো হয়, বর্তমান ক্লাব পিএসজির সাথে অনেক বিষয়েই সমঝোতায় পৌঁছেছেন এমবাপে। ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর ও পরবর্তী কোচ নির্বাচনের ক্ষেত্রেও এখন থেকে এমবাপের মতামত নেওয়া হবে।

বিবিসির ইংরেজি ভার্সনে বলা হয়, ফ্রান্সের ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে প্যারিস সেন্ট জার্মেই-পিএসজিতেই থাকছে এটা এখন নিশ্চিত। ফরাসী তারকা এ ফুটবলার ক্লাবটির সাথে নীতিগতভাবে সম্মত হয়েছেন। শনিবার লিগ ওয়ানে মেসের বিপক্ষে ম্যাচের আগে কিংবা পরে পিএসজিতে থেকে এমবারে বিষয়টি নিশ্চিত করা হতে পারে।

সংবাদ মাধ্যমগুলো নানা সূত্রের বরাত দিলেও পিএসজি বা এমবাপের সাথে কথা বলতে পারেনি। এছাড়া চুক্তির অর্থের পরিমাণ সম্পর্কের সুনির্দিষ্ট তথ্য জানাতে পারেনি। তবে স্প্যানিশ ফুটবল বিশেষজ্ঞ গুইলেম বালাগের মতে, পিএসজি আরও দুই মৌসুমে রাখার জন্য এমবাপেকে দেওয়া ১৫০ মিলিয়ন ইউরো সাইন-অন ফি দেওয়ার জন্য যে তথ্য জানিয়েছিল, এখন হয়তো তার চেয়েও পরিমাণ কিছুটা বৃদ্ধি পেয়েছে।

২০১৭ সালে মোনাকো ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছিলেন কিলিয়ান এমবাপে। অবশ্য সেই সময়েই এমবাপেকে দলে ভেড়াতে চেয়েছিল রিয়াল মাদ্রিদ। শুধু যে রিয়াল এমবাপেকে নিতে চেয়েছে তা নয়, কিলিয়ান এমবাপেও বেশ কয়েকবার বলেছেন, নিজের প্রিয় ক্লাব রিয়ালে খেলার ইচ্ছা রয়েছে তার।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ইউরোপিয়ান ফুটবলে দলবদল: ক্লাবগুলোর লক্ষ্য যারা   

ইউরোপিয়ান ফুটবলে দলবদল: ক্লাবগুলোর লক্ষ্য যারা  

এমবাপের দলবদল আলোচনায় ‘বিরক্ত’ ভেরাত্তি

এমবাপের দলবদল আলোচনায় ‘বিরক্ত’ ভেরাত্তি

লিগ ওয়ানে মৌসুম সেরা এমবাপে

লিগ ওয়ানে মৌসুম সেরা এমবাপে

ফ্রান্সের রাষ্ট্রপতি নির্বাচনে ‘ভোট’ পেয়েছেন এমবাপে

ফ্রান্সের রাষ্ট্রপতি নির্বাচনে ‘ভোট’ পেয়েছেন এমবাপে